scorecardresearch

বড় খবর

অবসর ভেঙে ক্রিকেটে ফিরছেন রায়না, টি২০ বিশ্বকাপের মধ্যেই বিরাট ঘোষণায় সুপারস্টার

ফের বাইশ গজ কাঁপাতে আসছেন সুরেশ রায়না

অবসর ভেঙে ক্রিকেটে ফিরছেন রায়না, টি২০ বিশ্বকাপের মধ্যেই বিরাট ঘোষণায় সুপারস্টার

মহেন্দ্র সিং ধোনির সঙ্গে একই দিনে ১৫ অগাস্ট আন্তর্জাতিক ক্রিকেটে ইতি টেনেছিলেন। তারপরে আইপিএলে খেলছিলেন।চুটিয়ে। গত বছরের সেপ্টেম্বরে সমস্ত ফরম্যাটের ক্রিকেট থেকেই অবসর ঘোষণা করেন সুরেশ রায়না। তবে বেশিদিন গেল না। ফের ক্রিকেটে ফিরছেন তারকা ক্রিকেটার। ফের বাইশ গজে ব্যাট হাতে দেখা যাবে তাঁকে।

আসন্ন আবু ধাবি টি১০ লিগে সুরেশ রায়না খেলবেন ডেকান গ্ল্যাডিয়েটর্স দলের জার্সিতে। মঙ্গলবার বড়সড় ঘোষণায় ফ্র্যাঞ্চাইজির তরফে জানিয়ে দেওয়া হল, রায়না এবার তাঁদের জার্সিতে মাঠ মাতাতে নামবেন। অফিসিয়াল টুইটার একাউন্ট থেকে ডেকান গ্ল্যাডিয়েটর্স জানিয়ে দিল, “বিশ্বকাপ জয়ী সুরেশ রায়না ডেকান গ্ল্যাডিয়েটর্স দলে যোগ দিয়েছেন। সীমিত ওভারের ক্রিকেটে ভারতের সর্বকালের অন্যতম ক্রিকেটার রায়না। আবু ধাবি টি১০ লিগে প্ৰথমবার খেলতে দেখা যাবে রায়নাকে। অপেক্ষার আর তর সইছে না।”

আরও পড়ুন: টিম ইন্ডিয়ায় এবার ‘কোচ’ কোহলি! বিশ্বকাপের মধ্যেই বিরাট দায়িত্বে এগিয়ে এলেন সুপারস্টার

রায়নার সঙ্গেই গ্ল্যাডিয়েটর্স দলে খেলতে দেখা যাবে আন্দ্রে রাসেল, নিকোলাস পুরান, জেসন রয়, অডিয়ন স্মিথ এবং তাসকিন আহমেদকে।

এর আগে সেপ্টেম্বরে সমস্ত ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেও তিনি ইঙ্গিত দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং আবু ধাবির ক্রিকেট লিগে তাঁকে দেখা যেতে পারে। সম্প্রতি রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে খেলেছেন তিনি ইন্ডিয়া লিজেন্ডস দলের হয়ে।

আরও পড়ুন: বাংলাদেশ ম্যাচে বিরাট বদল টিম ইন্ডিয়ার ১১-য়! টাইগারদের ‘বিড়াল’ বানাতে কেমন দল নামাচ্ছেন রোহিতরা

প্রায় দেড় দশক দীর্ঘ কেরিয়ারে জাতীয় দলের হয়ে ১৮ টেস্ট, ২২৬ ওয়ানডে, ৭৮ টি২০ ম্যাচ খেলেছেন সুপারস্টার। অল্প সময়ের জন্য টিম ইন্ডিয়ার ক্যাপ্টেনও হয়েছিলেন। ওয়ানডে এবং টি২০-তে রায়নার রানসংখ্যা যথাক্রমে ৫৬১৫ এবং ১৬০৫ রান। টেস্টে অভিষেকেই সেঞ্চুরি করেছিলেন। প্ৰথম ভারতীয় হিসাবে ক্রিকেটের তিন ফরম্যাটেই শতরান করার বিরল নজির রয়েছে তাঁর। তিন ফরম্যাটেই বিদেশে সেঞ্চুরি করার বিরল কীর্তিও।রয়েছে রায়নার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Suresh raina to return to playing cricket for deccan gladiators to feature in t10 league