বড় খবর


আইপিএল ছেড়ে জম্মু কাশ্মীরে রায়না, বড় সিদ্ধান্ত নিয়ে ফেললেন

রায়নার এমন প্রতিশ্রুতিকে স্বাগত জানান লেফটেন্যান্ট গভর্নর। মুখপাত্র জানিয়েছেন, জম্মু কাশ্মীরের খেলার সংস্কৃতিটাই বদলে দিতে চান রায়না।

জম্মু কাশ্মীরের উঠতি ক্রিকেটারদের সাহায্য করার জন্য এবার সাহায্যের হাত বাড়িয়ে দিলেন সুরেশ রায়না। ভূস্বর্গে ক্রিকেট একাডেমি খুলতে চলেছেন তারকা ক্রিকেটার। শুক্রবারই সরকারিভাবে একথা জানিয়ে দেওয়া হল।

শুক্রবার কাশ্মীরে গিয়ে রায়না সেখানকার লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা এবং ডিজিপি দিলবাগ সিংয়ের সঙ্গে পুলিশ হেডকোয়ার্টারে সাক্ষাৎ করেন। সেই আলোচনাতেই উঠে আসে স্থানীয় তরুণদের খেলার প্রতিভা বিকাশের বিষয়। কীভাবে জম্মু কাশ্মীরের তরুণদের খেলার প্রতিভা বিকশিত করা যায়, তা নিয়ে দীর্ঘ আলোচনা চলে। তারপরেই রায়না সেখানে একটি ক্রিকেট একাডেমি স্থাপন করার ইচ্ছাপ্রকাশ করেন। এমনটাই জানিয়েছেন পুলিশের মুখপাত্র।

আরও পড়ুন: আইপিএলে হঠাৎ বাদ মায়ান্তি, সঞ্চালনা নিয়ে আশা-আশঙ্কায় স্টার স্পোর্টস

মুখপাত্র জানিয়েছেন, লেফটেন্যান্ট গভর্নরের অনুরোধে রায়না জম্মু ও কাশ্মীর দুই ডিভিশনেই পৃথক পৃথকভাবে পাঁচটা স্কুল তৈরির বিষয়ে রাজি হয়েছেন। যেখানে প্রতিশ্রুতিমান ক্রিকেটারদের অনুশীলন দেওয়া হবে।

রায়নার এমন প্রতিশ্রুতিকে স্বাগত জানান লেফটেন্যান্ট গভর্নর। মুখপাত্র জানিয়েছেন, জম্মু কাশ্মীরের খেলার সংস্কৃতিটাই বদলে দিতে চান রায়না।

মনোজ সিনহা বলেন, “শিক্ষা ও খেলা- এই দুইয়ের মাধ্যমে ভূস্বর্গের তরুণদের আমরা নতুন দিশা দেখাতে চাই।” ডিজিপি বলেন, রায়নার মত একজন তারকা ক্রিকেটারকে পেয়ে জম্মু কাশ্মীরের তরুণরা আরো ক্রিকেটের প্রতি আকর্ষিত হবে। আরো সদর্থকভাবে তাঁদের উৎসাহ সঞ্চালনা করা সম্ভব হবে।

রায়না জানিয়েছেন, জম্মু কাশ্মীরের যুবকদের মধ্যে খেলার সংস্কৃতি গড়ে তুলতে চান তিনি। প্রসঙ্গত, কিছুদিন আগেই ডিজিপিকে চিঠি লিখে প্রত্যন্ত এলাকার প্রতিশ্রুতিমান ক্রিকেটারদের শনাক্ত করার বিষয় জানিয়েছিলেন তিনি।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Suresh raina to set up cricket academy in jammu and kashmir

Next Story
শুরুতেই এল ক্ল্যাসিকো! দুই দলের প্রথম একাদশে কী কী পরিবর্তন হচ্ছে, জেনে নিন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com