Asian Games 2018: কেন স্বপ্না থুতনিতে চওড়া স্ট্র্যাপ লাগিয়ে ট্র্যাকে নামলেন!

এশিয়ান গেমসে বাংলা ও দেশের মুখ উজ্জ্বল করেছেন জলপাইগুড়ির মেয়ে স্বপ্না বর্মণ। প্রথম ভারতীয় হিসেবে এশিয়ান গেমসে হেপ্টাথলনে সোনা জিতেছেন বছর বাইশের স্বপ্না।

By: August 30, 2018, 1:26:04 PM

এশিয়ান গেমসে বাংলা ও দেশের মুখ উজ্জ্বল করেছেন জলপাইগুড়ির মেয়ে স্বপ্না বর্মণ। প্রথম ভারতীয় হিসেবে এশিয়ান গেমসে হেপ্টাথলনে সোনা জিতেছেন বছর বাইশের স্বপ্না।

অসহ্য দাঁতের যন্ত্রণা নিয়েই দেশের জন্য শেষ দু’দিনে সাতটা ইভেন্ট শেষ করেছেন তিনি। দেশকে দিয়েছেন স্বর্ণপদক। স্বপ্নার সংগ্রহে এসেছে ৬০২৬ পয়েন্ট। কেন স্বপ্নাকে ভোগাল দাঁতের যন্ত্রণা তার ব্যাখ্যা নিজেই দিলেন তিনি। দৌড়ের পর স্বপ্না বললেন, “আমি প্রচুর চকোলেট খেতাম। এর ফলে একটা দাঁতে প্রচণ্ড যন্ত্রণা শুরু হয়। সেটা টুর্নামেন্টের আগে থেকেই অনুভব করতে পেরেছিলাম। অসম্ভব কষ্ট হচ্ছিল, ভেবেছিলাম এই প্রতিযোগিতায় অংশই নিতে পারব না। কিন্তু আমাকে এটা করতেই হত।” যন্ত্রণা লাঘব করতেই তিনি থুতনিতে চওড়া স্ট্র্যাপ লাগিয়েছিলেন। 

আরও পড়ুন: এশিয়াডে ‘সোনা’র ইতিহাস লিখলেন বাংলার স্বপ্না বর্মণ

এখানেই শেষ নয়, স্বপ্নার দু পায়ে অতিরিক্ত করে একটি আঙুল রয়েছে। অর্থাৎ তাঁর পায়ে দশটি, নয় বারোটি আঙুল। এর ফলে স্বপ্না তাঁর পায়ের জন্য উপযুক্ত জুতো পান না। এই জুতো পরে দৌড়ানোটাও রীতিমতো কষ্টের। সেখানেও অসম্ভব ব্যথার সঙ্গেই লড়তে হয়েছে তাঁকে। স্বপ্না বলছেন, “ সাধারণ জুতোয় আমার হয় না। যে কোনও জুতো বা স্পাইক পরলেই খুব কষ্ট হয়। এমনকি ওয়ার্ম-আপের সময়ও জুতো পরলে কষ্ট হয় খুব। স্পাইকের কথা বাদই দিলাম। আশা করি আমার জন্য কেউ বিশেষ জুতো বানিয়ে দেবে।” টুইট করে স্বপ্না এও জানিয়েছেন যে, এই যন্ত্রণাই তাঁর শ্রেষ্ঠ চালিকাশক্তি।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Swapna barman with 12 toes pushed through pain for historic asian games gold

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X