শ্লীলতাহানির অভিযোগে ছাঁটাই বাংলার সাঁতার কোচ, কড়া পদক্ষেপের প্রতিশ্রুতি রিজিজুর

গোয়া সুইমিং অ্যাসোসিয়েশনের (জিএসএ) সঙ্গে যুক্ত বাংলার সাঁতার কোচ সুরজিত গঙ্গোপাধ্য়ায়। বুধবার তাঁর বিরুদ্ধে নাবালিকাকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। অভিযোগ আসার পরেই জিএসএ তাঁকে ছাঁটাই করল।

By: Updated: September 5, 2019, 04:12:06 PM

গোয়া সুইমিং অ্যাসোসিয়েশনের (জিএসএ) সঙ্গে যুক্ত বাংলার সাঁতার কোচ সুরজিত গঙ্গোপাধ্য়ায়। বুধবার তাঁর বিরুদ্ধে নাবালিকাকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। অভিযোগ আসার পরেই জিএসএ তাঁকে ছাঁটাই করল। এই ঘটনায় কড়া পদক্ষেপ নেওয়া হবে বলেই টুইট করে জানিয়ে দিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু।

সুরজিতের বিরুদ্ধে অভিযোগ এনেছিল তাঁরই বছর পনেরোর ছাত্রী। সেই কিশোরী সাঁতারু অভিযোগ, শেষ ছ’মাস ধরেই সুরজিত তার সঙ্গে অশালীন আচরণ করেছে। শেষে উপায় না দেখে ওই ছাত্রী তাঁর লুকিয়ে রাখা মোবাইলে কোচের যৌন হেনস্থার ভিডিও তুলে তা প্রকাশ্য়ে এনেছে। যা সোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। যদিও সেই ভিডিও-র সত্য়তা ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা যাচাই করে দেখেনি।

আরও পড়ুন: বার্মিংহ্য়াম কমনওয়েলথে ফেরানো হোক শুটিং, চিঠি লিখলেন কিরেন রিজিজু

রিজিজু একাধিক টুইট করেছেন। তিনি লিখেছেন, “আমি কড়া পদক্ষেপই নিয়েছি। গোয়া সুইমিং অ্যাসোসিয়েশন সুরজিত গঙ্গোপাধ্য়ায়ের সঙ্গে চুক্তি শেষ করে দিয়েছে। আমি সুইমিং ফেডারেশন অফ ইন্ডিয়াকে একটা বিষয় নিশ্চিত করতে বলেছি যে, ও যেন ভারতের কোথাও চাকরি না পায়। এটা সমস্ত ফেডারেশন আর সর্বক্ষেত্রে প্রযোজ্য়।” জিএসএ-র সচিব সইদ আবদুল মাজিদ সংবাদসংস্থা পিটিআই-কে জানিয়েছে যে,  “আনরা সুরজিতের ট্র্য়াকরেকর্ড দেখেই ওকে কোচ হিসাবে নিযুক্ত করেছিলাম। অতীতে ওর বিরুদ্ধে কোনও অভিযোগ ছিল না।”

পশ্চিমবঙ্গ পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ওই কিশোরী তরুণীর লিখিত অভিযোগের ভিত্তিতে তারা মামলা দায়ের করেছে। কিন্তু যেহেতুটা বিষয়টা গোয়া পুলিশের অধীনে পড়ছে সেহেতু তারাই তদন্ত করে দেখবে বিষয়টা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Swimming coach surajit ganguly sacked for alleged molestation kiren rjjiju promises strong action138126

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X