বড় খবর

দ্রাবিড়ের পছন্দকে পাত্তা দিল না বোর্ড! রোহিতদের ফিল্ডিং কোচ হচ্ছেন এই তারকা

দ্রাবিড়ের পরিচিত অভয় শর্মা জাতীয় দলের ফিল্ডিং কোচ হচ্ছেন না। উপদেষ্টা কমিটির পছন্দ টি দিলীপ।

রাহুল দ্রাবিড় জাতীয় দলের হেড কোচের মসনদে বসেছেন। ধরে নেওয়া হয়েছিল সহকারী বাছাইয়ের ক্ষেত্রে দ্রাবিড়ের পছন্দকেই গুরুত্ব দেওয়া হবে। তবে তা হচ্ছে না। ফিল্ডিং কোচ হিসেবে দ্রাবিড়ের পছন্দ ছিল অভয় শর্মা। তবে বোর্ডের উপদেষ্টা কমিটি অভয় শর্মা নন, ফিল্ডিং কোচ করতে আগ্রহী টি দিলীপকে। ইনসাইড স্পোর্টসের প্রতিবেদনে এমনটাই বলা হয়েছে।

বিশ্বকাপের পরে হেড কোচ রবি শাস্ত্রীর প্রস্থানের ঘটেছে। শাস্ত্রী জমানার সাপোর্ট স্টাফদেরও বিদায় ঘটছে। ব্যাটিং কোচ হিসেবে বিক্রম রাঠোর থাকলেও বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধরের মেয়াদ শেষ হয়েছে। বোর্ড হেড কোচ হিসেবে দ্রাবিড়ের নিয়োগের কথা সরকারিভাবে ঘোষণা করলেও এখনও সহকারী কোচ বাছাই করা চূড়ান্ত করেনি।

আরও পড়ুন: ইংল্যান্ডকে হারিয়েও সেলিব্রেশন নয়! কিউয়ি নায়ক নিশামের অদ্ভুত আচরণের কারণ কী

ক্রিকেট মহলের ধারণা ছিল দ্রাবিড় জমানায় তাঁরই পরিচিত সাপোর্ট স্টাফদের পদার্পন ঘটবে টিম ইন্ডিয়ার অন্দরমহলে। সেই হিসাবেই দ্রাবিড়ের সঙ্গে এনসিএ এবং যুব দলে কাজ করা অভয় শর্মাকে ফিল্ডিং কোচ হিসাবে বাকিদের থেকে দৌঁড়ে এগিয়ে ছিলেন। তবে এখন জানা যাচ্ছে, দ্রাবিড়ের পছন্দে সায় নেই বোর্ডের উপদেষ্টা কমিটির।

ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ থেকেই নতুন সাপোর্ট স্টাফ দায়িত্ব নেবে। তবে তার আগে সূত্রের খবর, দ্রাবিড়ের পছন্দের অভয় শর্মার বদলে টি দিলীপের নিয়োগ প্রায় পাকা। বোর্ডের এক কর্তা ইনসাইড স্পোর্টসকে জানিয়েছেন, “অভয় দ্রাবিড়ের সঙ্গে বহুদিন কাজ করেছে। ওদের কমফর্ট জোনটাও আলাদা। তবে ক্রিকেট উপদেষ্টা কমিটির মত, জাতীয় দলে নয়, অভয় শর্মাকে এনসিএ-তেই প্রয়োজন এই মুহূর্তে। দ্রাবিড় ফিল্ডিং কোচ হিসেবে অভয় শর্মার নাম জানিয়েছিল। তবে অভয় এবং টি দিলীপ দুজনেই জাতীয় দলের ফিল্ডিং কোচ হওয়ার যোগ্য। শ্রীলঙ্কা সফরে দ্রাবিড়ের সঙ্গে ফিল্ডিং কোচ হিসেবে গিয়েছিল টি দিলীপ। দিলীপ এবং অভয় দুজনেরই জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে ভাল যোগাযোগ রয়েছে।”

ব্যাটিং কোচের পদে বিক্রম রাঠোর চালিয়ে যাবেন। ভরত অরুণের জায়গায় বোলিং কোচ হিসেবে পরশ মামব্রের নিয়োগ প্রায় পাকা। ইনসাইড স্পোর্টসে প্রতিবেদনে বলা হয়েছে, আরপি সিং এবং সুলক্ষনা নাইকদের নিয়ে গঠিত বোর্ডের উপদেষ্টা কমিটি টি দিলীপকে ফিল্ডিং কোচ হিসেবে চাইছে। হায়দরাবাদের প্রাক্তন কোচ এনসিএ-তে কোচিংয়ের পাশাপাশি দ্রাবিড়ের সহকারী হিসাবে শ্রীলঙ্কা সফরে গিয়েছিলেন। জানা গিয়েছে কিউয়ি সিরিজের আগেই ভারতের সাপোর্ট স্টাফদের নাম বোর্ডের তরফে সরকারিভাবে জানিয়ে দেওয়া হবে। নতুন সাপোর্ট স্টাফরা সরাসরি জয়পুরে রওনা দেবেন, যেখানে ভারত-নিউজিল্যান্ডের প্ৰথম টি২০ খেলার কথা।

আরও জানা গিয়েছে, বোর্ডের একাংশ বোলিং কোচ ভরত অরুণকেই দায়িত্ব চালিয়ে যাওয়ার পক্ষপাতী ছিল। তবে জাতীয় দলে আর থাকতে ইচ্ছুক নন শাস্ত্রীর সহকারী। সেই কারণেই পরশ মামব্রের হাতে দায়িত্ব তুলে দেওয়া হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T dilip set to be indias fielding coach rahul dravids choice abhay sharma to be snubbed

Next Story
নিজের শহরেই মোমের মূর্তি হয়ে যাচ্ছেন কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com