বড় খবর

ফাইনালে নেমেই বিশ্বরেকর্ড উইলিয়ামসন-বোল্টের! এমন নজির আর কারোর নেই

কেন উইলিয়ামসন এবং ট্রেন্ট বোল্ট তিন ফরম্যাটেই নিউজিল্যান্ড স্কোয়াডের অটোমেটিক চয়েস। এতেই বড় কীর্তি গড়ে ফেললেন তাঁরা।

দুবাইয়ে মহারণে নেমেছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। টি২০ বিশ্বকাপের ফাইনালে পৌঁছেই বড়সড় নজির গড়ে ফেলল নিউজিল্যান্ড দল। দু বছরের মধ্যে তিন ফরম্যাটের ফাইনালে পৌঁছনোর। ২০১৯-এ ৫০ ওভারের বিশ্বকাপে নিউজিল্যান্ড মুখোমুখি হয়েছিল ইংল্যান্ডের বিরুদ্ধে।

চলতি ২০২১-এই কিউয়িরা ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলে ভারতের বিরুদ্ধে। টিম ইন্ডিয়াকে ৮ উইকেটে পরাস্ত করে চ্যাম্পিয়নও হয় ব্ল্যাক ক্যাপসরা। এবার কুড়ি কুড়ির ফরম্যাটে বিশ্বসেরা হওয়ার লড়াইয়ে নিউজিল্যান্ড প্রতিবেশি অস্ট্রেলিয়ার মোকাবিলায় অবতীর্ণ।

আরও পড়ুন: বিশ্বকাপ চ্যাম্পিয়ন কোন দল, আগাম ভবিষ্যৎবাণী করলেন সৌরভ

আর তিন ফরম্যাটের ফাইনালে অংশগ্রহণ করেই বেনজির কীর্তি গড়ে ফেললেন অধিনায়ক কেন উইলিয়ামসন এবং ট্রেন্ট বোল্ট। ২০১৯-এ বিশ্বকাপের ফাইনাল, ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং টি২০ ওয়ার্ল্ড কাপের ফাইনালে পরপর খেলতে নামলেন দুই ব্ল্যাক ক্যাপস তারকা। এমন নজির আর কারোর নেই।

নিউজিল্যান্ডের আর অন্য কোনও তারকা তিন ফরম্যাটের ফাইনালে খেলেননি বোল্ট-উইলিয়ামসন ছাড়া। টিম সাউদি যেমন ওয়ার্ল্ড কাপের ফাইনালে নামতে পারেননি। জিমি নিশাম আবার ২০১৭-র পরে জাতীয় দলের জার্সিতে কোনও টেস্ট খেলেননি। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্কোয়াডেও ছিলেন না তিনি। কেবলমাত্র বোল্ট এবং উইলিয়ামসনই তিন ফরম্যাটে নিয়মিত অংশ হওয়ায় বিরল কীর্তি গড়ে ফেললেন।

আরও পড়ুন: সানরাইজার্স ছাড়ছেন লক্ষ্মণ! বড়সড় পদে বন্ধুকে বসাচ্ছেন বোর্ড সভাপতি সৌরভ

২০১৯-এ বাউন্ডারি হাঁকানোর সূক্ষ্ম নিয়মে ইংল্যান্ডের কাছে পরাজিত হলেও ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে পর্যুদস্ত করে ট্রফি জয় করে নিউজিল্যান্ড।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup 2021 australia vs new zealand final kane williamson and trent boult achieve rare feat

Next Story
ফের ইংল্যান্ডে ভোগান্তি পোহাক কোহলি, ভারতীয় ক্যাপ্টেনের জন্য এমনটা কে চাইছেন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com