scorecardresearch

বড় খবর

ব্যাটে ঝড় রোহিতের, অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে জয় ভারতের

টানা দুটো প্রস্তুতি ম্যাচে জিতল ভারত। ইংল্যান্ডের পরে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ভারতের জয় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

অস্ট্রেলিয়া: ১৫২/৫
ভারত: ১৫৩/২

ব্যাটে রোহিত শর্মা, কেএল রাহুলদের ঝড়। বোলিংয়ে রবিচন্দ্রন অশ্বিন সহ বাকি স্পিনারদের দাপট। ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্স মেলে ধরে ভারত কার্যত হাসতে হাসতে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে জয় পেল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। প্ৰথমে ব্যাট করে অস্ট্রেলিয়া স্কোরবোর্ডে ১৫২/৫-এর বেশি তুলতে পারেনি। সেই রান ভারত চেজ করল হাতে ৮ উইকেট এবং ১৩ বল বাকি থাকতে।

১৫৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ভারতের হয়ে শুরুতেই ঝড় তুলে যান রোহিত শর্মা এবং কেএল রাহুল। রাহুল ৩১ বলে ৩৯ করে আগারের বলে আউট হয়ে ফিরে গেলেও রোহিত অন্যপ্রান্তে ৪১ বলে ৬০ রান করে মাঠ ছাড়েন বাকিদের দেখে নেওয়ার উদ্দেশ্য। এরপরে ফিনিশ করেন হার্দিক পান্ডিয়া (৮ বলে ১৪) এবং সূর্যকুমার যাদব (২৭ বলে ৩৮)।

আরও পড়ুন: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নজরকাড়া বোলিং কোহলির! অলরাউন্ডার হিসাবেই বিশ্বকাপে, দেখুন ভিডিও

টসে জিতে প্ৰথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ২০ ওভারে ১৫২/৫ এর বেশি তুলতে পারেনি। স্টিভ স্মিথ (৪৮ বলে ৫৭), গ্লেন ম্যাক্সওয়েল (২৮ বলে ৩৭) এবং মার্কাস স্টোয়িনিস (২৫ বলে ৪১) বাদে কোনও অজি ব্যাটসম্যান খাপ খুলতে পারেননি দুবাইয়ের ক্রিকেট একাডেমির মাঠে।

ভারতীয় বোলারদের মধ্যে নজর কাড়লেন রবিচন্দ্রন অশ্বিন। ২ ওভারে ৮ রান খরচ করে আউট করলেন ডেভিড ওয়ার্নার এবং মিচেল মার্শকে।

প্রস্তুতি ম্যাচে কোহলি ব্যাট না করলেও বল হাতে নজর কাড়লেন। বুধবার ম্যাচের ক্যাপ্টেন রোহিত শর্মা কোহলির হাতে বল তুলে দেন।

আরও পড়ুন: ভারত কী করে বিশ্বকাপে ফেভারিট! কড়া মন্তব্যে কোহলিদের চরম অপমান ভনের

মিডিয়াম পেসার কোহলি নিজের প্রথম ওভারে মাত্র ৪ রান খরচ করেন। সেই সময় অস্ট্রেলিয়ার হয়ে ব্যাট করেছিলেন স্টিভ স্মিথ এবং গ্লেন ম্যাক্সওয়েল। ১১ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে ফেলার পরে অজি ইনিংস গড়ার কাজ চালিয়ে যাচ্ছিলেন ম্যাক্সওয়েল এবং স্মিথ।

প্ৰথম ওভারে মাত্র ৪ রান খরচ করলেও কোহলি দ্বিতীয় ওভারে ৮ রান বিলিয়ে দিলেন। সবমিলিয়ে দু ওভার হাত ঘুরিয়ে কোহলি ১২ রান খরচ করলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2021 india beats australia in 2nd warm up match