বড় খবর

গোটা ভারত স্কটল্যান্ডের পাশে! বোলারকে তাতাতে কোহলিদের টানলেন কিপার, দেখুন ভিডিও

ভারতের বাজি ছিল স্কটল্যান্ড। স্কটল্যান্ড কিউইদের হারিয়ে অঘটন পারবে কিনা, তা জানার জন্য অধীর আগ্রহে অপেক্ষা ছিল গোটা দেশের।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে স্কটল্যান্ডের উইকেটকিপার ম্যাট ক্রস গোটা ভারতের হৃদয় জিতে নিলেন। কিউয়িদের বিরুদ্ধে দলের বোলারকে তাতাতে টেনে আনলেন ভারতের নাম। বুধবার বাইশ গজে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলার সময় বোলার ক্রিস গ্রিভসকে বলে দিলেন, “গোটা ভারত তোমার পিছনে রয়েছে।”

রবিবার ভারত নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারের পরে আপাতত গ্রুপের বাকি ম্যাচের ওপরে নির্ভর করছে কোহলিদের সেমিফাইনালে ওঠার বিষয়টি। নিজেদের বাকি তিনটে ম্যাচ বড়সড় ব্যবধানে জেতার সঙ্গেই নিউজিল্যান্ডকে স্কটল্যান্ড, নামিবিয়ার মত দলের কাছে অঘটনের হার হজম করতে হবে। তাহলেই শেষ চারে ওঠার বিষয়ে ভারতের পথ মসৃন হবে।

আরও পড়ুন: হার্দিক হয়ত বাদ, আফগানিস্তান ম্যাচে সম্ভবত জোড়া বদল টিম ইন্ডিয়ায়! জানুন একাদশ

সেই সমীকরণের জন্যই ভারত বুধবার স্কটল্যান্ডের জন্য গলা ফাটিয়েছে। আর এমন পরিস্থিতি সম্পর্কে ওয়াকিবহাল স্কটল্যান্ডও। নিজের দলের ক্রিকেটারকে তাতানোর জন্য তাই স্কটিশ উইকেটকিপার ভারতের সমর্থনের বিষয়ে খুল্লামখুল্লা।

নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ব্যাট করার সময়েই অষ্টম ওভারে উইকেটকিপার ক্রসকে বোলার ক্রিস গ্রিভসকে বলতে শোনা যায়, “কাম অন গ্রিভো, গোটা ভারত তোমার সঙ্গে রয়েছে।”

চলতি টুর্নামেন্টে স্কটিশদের হয়ে ব্যাট এবং বল হাতে ধারাবাহিকভাবে পারফর্ম করছেন ক্রিস গ্রিভস। ৬ ম্যাচে ৮৪ রান করার সঙ্গেই হাফডজন উইকেট দখল করেছেন। অন্যদিকে উইকেটকিপার ম্যাট ক্রস আবার বিশ্বকাপে দলের সর্বোচ্চ রান সংগ্রহকারী। ছয় ম্যাচে ক্রস মোট ১০১ রান করে ফেলেছেন।

যোগ্যতা নির্ণায়ক পর্বে বাংলাদেশকে হারিয়ে অঘটন ঘটিয়েছিল স্কটল্যান্ড। কোয়ালিফায়ারে শীর্ষে থেকে সুপার-১২ পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে স্কটিশরা। তবে সুপার-১২ পর্বে সেই ফর্ম ধরে রাখতে পারেনি স্কটল্যান্ড। আফগানিস্তান এবং নামিবিয়ার বিরুদ্ধে হার হজম করেছে তারা।

নিউজিল্যান্ডের বিরুদ্ধেও স্কটল্যান্ড দারুণ শুরু করেছিল। শুরুর দিকে অধিনায়ক কেন উইলিয়ামসন, ড্যারেল মিচেল এবং ডেভন কনওয়েকে ফিরিয়ে দিয়েছিল। তবে মার্টিন গাপটিলের হাফসেঞ্চুরিতে ভর করে কিউয়িরা ম্যাচে জাঁকিয়ে বসেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup 2021 scotland vs new zealand wicketkeeper matt cross chris greaves whole india behind you video

Next Story
নিজের শহরেই মোমের মূর্তি হয়ে যাচ্ছেন কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com