বড় খবর

রোহিতে কেন আস্থা নেই দলের! কোহলিকে ধুয়ে একের পর এক তোপ গাভাসকারের

নিউজিল্যান্ডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে রোহিত শর্মাকে ওপেনিং স্লট থেকে সরিয়ে তিন নম্বরে নামানো হয়েছিল। অযথা এমন স্ট্র্যাটেজির সমালোচনায় সরব সুনীল গাভাসকার।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে মরণ বাঁচন ম্যাচ। আর সেই ম্যাচেই কিনা ওপেনার রোহিতকে তিনে ঠেলে দেওয়া হল। রোহিতের ওপর কি আস্থা নেই টিম ম্যানেজমেন্টের? সরাসরি এবার এমন প্রশ্ন তুলে দিলেন সুনীল গাভাসকার।

বিরাট চলতি টি২০ ওয়ার্ল্ডকাপের পরে কুড়ি কুড়ি ফরম্যাট থেকে নেতৃত্ব ছেড়ে দিচ্ছেন। পরবর্তী অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রোহিত শর্মা। তবে রবিবার অবাক করে রোহিত শর্মাকে তিনে নামিয়ে ওপেন করতে পাঠানো হল ঈশান কিষানকে। ইনিংসের শুরুতে রোহিত বরাবর ভিতরে ঢুকে আসা বলে অস্বস্তিতে পড়েন। পাক ম্যাচেই সেই দুর্বলতা প্রকট হয়ে গিয়েছে। সেই কারণেই হয়ত রোহিতকে তিনে নামানোর সিদ্ধান্ত। তবে এই রণকৌশল মোটেই সফল হয়নি। ব্যাটে রোহিত তো বটেই, গোটা ব্যাটিং লাইনআপই অসহায়ভাবে আত্মসমর্পণ করে বসেছে। ২০ ওভারে ভারত সাকুল্যে তোলে মাত্র ১১০ রান। ১৪.৩ ওভারেই সেই টার্গেট চেজ করে জিতে যায় কিউয়িরা।

আরও পড়ুন: এখনও সেমিফাইনালে পৌঁছতে পারে ভারত! কী হিসাবে, কোন অঙ্ক- খাতাকলমে মিলিয়ে নিন

এরপরেই কোহলিকে নিশানা বানিয়ে ইন্ডিয়া টুডে-কে গাভাসকার বলেছেন, “ঈশান কিষান ‘হয় ছক্কা নাহয় ফক্কা’ ধাঁচের ক্রিকেটার। ওঁর মত একজন ব্যাটসম্যানের ৪ অথবা ৫-এ নামা জরুরি ছিল। রোহিত শর্মাকে দলের পক্ষে বলা হয়েছে, ট্রেন্ট বোল্টের বাঁ হাতি ফাস্ট বল খেলার ক্ষেত্রে তোমার ওপর ভরসা নেই।”

এরপরে সানি আরও বলেছেন, “দীর্ঘদিন ধরে একজন যে পজিশনে খেলতে অভ্যস্ত, তাঁর কাছে যদি এমন নেতিবাচক বার্তা যায়, তাহলে সে-ও হয়ত ভাবতে পারে, সত্যি এই বিষয়ে তাঁর দুর্বলতা রয়েছে। ঈশান কিষান যদি ৭০+ রান করত, তাহলে এই স্ট্র্যাটেজির প্রশংসায় সবাই পঞ্চমুখ হত। তবে যদি এই কৌশল কাজে না আসে, তাহলে তো সমালোচনা হজম করতেই হবে।”

বিশ্বকাপের স্কোয়াডে রিজার্ভ ওপেনার হিসাবে জায়গা পেয়েছিলেন ঈশান কিষান। রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে কেএল রাহুলের সঙ্গে ঈশান কিষানকে ওপেন করতে নামিয়ে চমক দেয় ভারত। রোহিত এবং কোহলি একধাপ পিছিয়ে নামেন যথাক্রমে ৩ এবং ৪-এ।

আরও পড়ুন: কোহলির সঙ্গে অশ্বিনের সম্পর্ক কাঁটায় ভরা! বিস্ফোরক অভিযোগ তুলে সরব ইংরেজ তারকা

গাভাসকার অবশ্য সমালোচনার সুরে কোনও কার্পণ্য করেননি, “হারের ভয় থেকেই ওঁদের এমন সিদ্ধান্ত কিনা, জানি না। তবে এটা স্পষ্ট যে ওঁদের ব্যাটিং অর্ডারের প্ল্যানিং কাজে আসেনি। রোহিত শর্মা ওপেনার হিসাবে এত সফল, ওঁকেই কিনা তিনে নামানো হল। কোহলি নিজে তিন নম্বরে এত রান করেছে, তা সত্ত্বেও চারে নামল! তরুণ একজন তারকাকে সটান ওপেন করতে পাঠিয়ে দেওয়া হল!”

টানা দুটো হারে ভারত আপাতত টুর্নামেন্টের গ্রুপ পর্ব থেকেই বিদায়ের আশঙ্কায় ভুগছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup 2021 sunil gavaskar slams virat kohli for demoting rohit sharma to number 3 from opening position

Next Story
কোহলির সঙ্গে অশ্বিনের সম্পর্ক কাঁটায় ভরা! বিস্ফোরক অভিযোগ তুলে সরব ইংরেজ তারকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com