বড় খবর

বেনজির ঘটনা টিম ইন্ডিয়ায়! হার্দিককে দেশে ফেরাতে চেয়েছিলেন নির্বাচকরা, আটকান ধোনি

বিশ্বকাপে পাক ম্যাচে হারের পরেই নিশানায় হার্দিক পান্ডিয়া। সেই হার্দিককে বড়সড় বিপদ থেকে বাঁচালেন ধোনি। খবর এমনটাই।

বিশ্বকাপে প্ৰথম ম্যাচে হারের পরে দলে হার্দিক পান্ডিয়ার ভূমিকা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। চোটের সতর্কতা হিসাবে বোলিং না করার পাশাপাশি ব্যাট হাতেও নিজেকে মেলে ধরতে ব্যর্থ হচ্ছেন তারকা অলরাউন্ডার। টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে জানানো হয়েছে, আইপিএল শেষের পরে নির্বাচকরা হার্দিককে ভারতে ফিরে যাওয়ার ব্যবস্থা প্রায় পাকা করে ফেলেছিলেন। সেই সময় হার্দিকের ত্রাতা হিসাবে আবির্ভাব ঘটে স্বয়ং ধোনির। তিনিই নাকি নির্বাচকদের বুঝিয়ে সুঝিয়ে হার্দিককে বিশ্বকাপে রাখার ব্যবস্থা করেন।

বোর্ডের এক কর্তা টাইমস অফ ইন্ডিয়া-কে বলেন, “আইপিএলে হার্দিক বল না করার পরে নির্বাচকরা সরাসরি আমিরশাহি থেকে হার্দিককে ভারতে পাঠানো কার্যত ঠিক করে ফেলেন। তবে ধোনি হার্দিকের ফিনিশিং স্কিলের ওপর ভরসা রেখে সেই পদক্ষেপ করা থেকে নির্বাচকদের বিরত রাখেন। হার্দিকের ফিটনেস নিয়ে ছয় মাস ধরে লুকোচুরি চলছে। এখন আবার বলা হচ্ছে, ওর কাঁধে চোট রয়েছে। ওঁর জন্য ফিট ক্রিকেটাররা সুযোগ পাচ্ছে না। এমন একজন আনফিট প্লেয়ারকে খেলানো হচ্ছে, যে টিমের কোনও কাজেই লাগছে না। এটা মোটেও ঠিক নয়।”

আরও পড়ুন: আস্থাই নেই শার্দূলে! কিউয়ি ম্যাচে ভারতের দল গঠনে ব্যাপক বিস্ময়, কেমন হচ্ছে একাদশ

অনেকেই হার্দিকের বদলে শার্দূলকে খেলানোর পক্ষে সওয়াল করেছেন। ঘটনা হল, শার্দূলের একাদশে থাকলে ষষ্ঠ বোলিং অপশন যেমন থাকবে টিম ইন্ডিয়ার হাতে, তেমন লোয়ার অর্ডারে ব্যাট করতেও পারবেন।

কেন ধোনি হার্দিককে রেখে দেওয়ার পক্ষে সওয়াল করলেন, তা নিয়েও দ্বিধাবিভক্ত ক্রিকেট মহল। প্রাক্তন প্রধান নির্বাচক দিলীপ ভেঙ্গসরকার মনে করছেন, ম্যানেজমেন্টের তরফে ফিজিও, কোচ এবং সিনিয়র ক্রিকেটারদের মতামত নেওয়ার পরেই হার্দিককে সম্ভবত রেখে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জাতীয় দলে নির্বাচনকের দায়িত্ব সামলানো সন্দীপ পাতিল আবার হার্দিককে দলে রাখার পিছনে কোনও যুক্তিই খুঁজে পাচ্ছেন না। রোহিত শর্মা, অজিঙ্কা রাহানেরা হার্দিকের পাশে দাঁড়ালেও সন্দীপ পাতিল সাফ জানিয়ে দিয়েছেন, হার্দিককে দেখে কখনই মনে হচ্ছে না, ও পুরোপুরি ফিট।

আরও পড়ুন: হারলেই বিশ্বকাপ থেকে বিদায়! ভারত-নিউজিল্যান্ডের হাড্ডাহাড্ডি ম্যাচ কখন, কোন চ্যানেলে দেখবেন

পাকিস্তানের বিরুদ্ধে হার্দিককে জাদেজারও পরে ব্যাট করতে নামানো হয়েছিল। সন্দীপ পাতিল এই ঘটনাকেই ইঙ্গিতবাহী বলছেন। জানাচ্ছেন, “এই ঘটনাতেই স্পষ্ট টিম ম্যানেজমেন্টেরও হার্দিকের দক্ষতায় আর আস্থা নেই।” একই সুরে মুম্বইয়ের নির্বাচক সলিল আঙ্কলার বক্তব্য, স্রেফ ব্যাটসম্যান হিসেবে হার্দিক দলে সুযোগ পাওয়ার যোগ্য নন।

পাক ম্যাচে চূড়ান্ত সমালোচনার শিকার হওয়ার পরে হার্দিককে অবশেষে যেতে বল করতে দেখা গিয়েছে। ফিটনেস এবং বোলিংয়ের দক্ষতার প্রমাণ দিয়ে হার্দিক রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে জায়গা করে নিতে পারবেন, সেটাই এখন দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup 2021 team india wanted to send hardik pandya back ms dhoni convinces others

Next Story
‘আমি  প্রত্যেক বলে চার মারার কথাই ভাবছিলাম শুধু’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com