scorecardresearch

বড় খবর

দ্রাবিড়কে কোচিং থেকে সরানোর ডাক! ভারত হারতেই ‘বন্ধু’কে বাদ দেওয়ার বিষ্ফোরক পরামর্শ হরভজনের

ভারতের হারের পরেই বিষ্ফোরকভাবে মুখ খুললেন এবার হরভজন সিং

দ্রাবিড়কে কোচিং থেকে সরানোর ডাক! ভারত হারতেই ‘বন্ধু’কে বাদ দেওয়ার বিষ্ফোরক পরামর্শ হরভজনের

রবি শাস্ত্রীর হাত থেকে কোচিংয়ের ব্যাটন গিয়েছে রাহুল দ্রাবিড়ের কাছে। তবে কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ও দেশকে আইসিসি ট্রফির সন্ধান দিতে পারেননি। ২০১৯-এ রবি শাস্ত্রীর জমানায় ওয়ানডে বিশ্বকাপে ভারত বিদায় নিয়েছিল সেমিফাইনাল থেকে। তারপরে আমিরশাহিতে টি২০ বিশ্বকাপে ভারত গ্রুপ পর্ব থেকেই লজ্জার বিদায় নিয়েছিল। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেও ভারত শেষ পর্যন্ত কাপ জিততে পারেননি।

গত কুড়ি কুড়ি বিশ্বকাপের পরেই কোচিংয়ের দায়িত্ব অর্পণ করা হয় রাহুল দ্রাবিড়কে। তবে কোচ হিসেবে প্ৰথম আইসিসি টুর্নামেন্টে তিনিও দলকে জয়ের সন্ধান দিতে ব্যর্থ। আর সেমিফাইনালে ভারত হারতেই কোচ দ্রাবিড়কে সরিয়ে দেওয়ার জন্য সরব হলেন খোদ তাঁর একসময়ের সতীর্থ হরভজন সিং।

আরও পড়ুন: একেই বলে কর্মফল! ফাইনালে পাকিস্তান হারতেই শোয়েবকে ধুয়েমুছে সাফ করলেন মহম্মদ শামি

রাহুল দ্রাবিড় নন, টি২০’তে টিম ইন্ডিয়ার কোচ হিসেবে হরভজন সিং দেখতে চাইছেন আশিস নেহরাকে। ক্যাপ্টেন হওয়ার জন্য ভাজ্জির বাজি হার্দিক পান্ডিয়া। আশিস নেহরা-হার্দিক পান্ডিয়া জুটিতেই প্ৰথমবার আইপিএল খেলতে নেমে চ্যাম্পিয়ন হয়েছিল গুজরাট টাইটান্স। হরভজনের বক্তব্য, এমন কাউকে দায়িত্ব দেওয়া উচিত যে এই ফরম্যাট দারুণভাবে বুঝতে পারে।

“স্রেফ ক্যাপ্টেন নয়, এমন কাউকে কোচ করা উচিত যে এই ফরম্যাটে সম্প্রতি খেলেছে, কিছুদিন আগে অবসর নিয়েছে। এমন একজন যে এই ফরম্যাটটাকে ভালভাবে জানে। দ্রাবিড়ের যথেষ্ট শ্রদ্ধা রয়েছে। একসঙ্গে আমরা জাতীয় দলে খেলেছি। আমার সতীর্থ ছিল। ওঁর ক্রিকেটীয় ব্রেনও ভীষণ ধারালো।”

আরও পড়ুন: পাক সমর্থকদের হাতে তীব্র আক্রান্ত পাঠান! কুরুচির পরিচয় দিয়ে শোয়েবের নিশানাতেও ভারতীয় তারকা

“যদি দ্রাবিড়কে কোচ হিসেবে সরানো নাও হয়, এমন কাউকে ওঁর সঙ্গে জুড়ে দেওয়া উচিত যে সম্প্রতি এই ফরম্যাটে খেলে অবসর নিয়েছে। আশিস নেহরার মত এমন একজন যাঁর ক্রিকেটীয় মগজ বেশ পরিষ্কার। গুজরাট টাইটান্স ফ্র্যাঞ্চাইজিতে ও কী করেছে সকলেই দেখেছে।”

ইন্ডিয়া টুডে-কে এমনটাই জানিয়ে হরভজন আরও বলেছেন, “আশিস নেহরার নিয়োগে তরুণ ক্রিকেটাররাও উৎসাহিত হবে। আশিস নেহরাই শুধু নয়, এমন যে কেউ হতে পারে যিনি সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন।”

আরও পড়ুন: পাকিস্তানকে হারিয়ে ঐতিহাসিক প্রতিশোধ ইংল্যান্ডের! স্টোকসের ব্যাটে তছনছ বাবরদের চ্যাম্পিয়ন-স্বপ্ন

সেমিফাইনালে হার্দিক পান্ডিয়ার দুর্ধর্ষ ৩৩ বলে ৬৩ রানের ইনিংসের ফায়দা বোলাররা নিতে পারেননি। গত বৃহস্পতিবার ভারতের বোলারদের ওপর স্ট্রিমরোলার চালিয়ে ম্যাচ জিতে নিয়েছেন জস বাটলার, আলেক্স হেলস। ভারতের হারের পরেই নেতৃত্বে বদল নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। হরভজন সিং ক্যাপ্টেন হিসাবে হার্দিককে চাইছেন, “ক্যাপ্টেন হিসাবে আমার পছন্দ হার্দিক পান্ডিয়া। এর থেকে ভালো অপশন এই মুহূর্তে আর নেই। দলের সেরা ক্রিকেটার ও। স্কোয়াডে ওঁর মত আরও প্লেয়ারদের প্রয়োজন।”

আইপিএলের পর নেহরা-হার্দিক পার্টনারশিপ জাতীয় টি২০ দলেও দেখা যাবে কিনা, সেটাই দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2022 harbhajan singh wants ashish nehra to replace rahul dravid and captain be made hardik pandya