scorecardresearch

বড় খবর

শেষ বলে এভাবেই রান আউটে মুখ পুড়ল পাকিস্তানের, দেখুন সেই চরম ভিডিও

এভাবেই জেতা ম্যাচ হাতছাড়া হল পাকিস্তানের, দেখুন ভিডিও

শেষ বলে এভাবেই রান আউটে মুখ পুড়ল পাকিস্তানের, দেখুন সেই চরম ভিডিও

রুদ্ধশ্বাস শেষ বলের থ্রিলারে পাকিস্তান বৃহস্পতিবার হার মেনেছে জিম্বাবোয়ের কাছে। লো স্কোরিং ম্যাচে বাজিমাত করেছে আফ্রিকান দলটি। জিম্বাবোয়ে প্ৰথমে ব্যাট করে স্কোরবোর্ডে ১৩০/৮ তুলেছিল। জবাবে পাক ইনিংস থেমে যায় ১২৯/৮-এ।

টেনশনের রান চেজ করার সময় জিম্বাবোয়ের বোলিংয়ের সামনে পাকিস্তানের শেষ ওভারে দরকার ছিল ১১ রান। প্ৰথম তিন বলেই ৮ রান তুলে নিশ্চিত জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছিল পাক বাহিনী। চতুর্থ বলে রান তুলতে ব্যর্থ হয় পাকিস্তান। শেষ দু-বলে জয়ের জন্য সমীকরণ দাঁড়ায় ৩ রানের। তবে ব্র্যাড ইভান্স মহম্মদ নওয়াজকে পঞ্চম বলে ফিরিয়ে দেওয়ায় হঠাৎই রুদ্ধশ্বাস মুহুর্ত হাজির হয় ম্যাচে। শেষ বলে তিন রান তোলার দায়িত্ব বর্তায় শাহিন আফ্রিদির। দৌড়ে দু-রান নেওয়ার ফাঁকে রান আউট হয়ে যান আফ্রিদি। এক রান তফাতে হার মানতে বাধ্য হয় পাকিস্তান।

আরও পড়ুন: এই ৫ অঙ্কেই ঢলে পাকিস্তানের সেমিফাইনাল ভাগ্য! জোড়া হারের পর ভারতকেও এখন সমর্থন বাবরদের

ভারত, জিম্বাবোয়ে- পাকিস্তানের জোড়া হারে ট্র্যাজিক নায়ক হয়ে থাকলেন মহম্মদ নওয়াজ। ভারত ম্যাচে বল হাতে দলকে বিপদ থেকে উদ্ধার করতে পারেননি। জিম্বাবোয়ে ম্যাচেও দলকে অঘটনের হাত থেকে উদ্ধার করতে পারলেন না।

শেষ ওভারে প্ৰথম বলেই ৩ রান নেন। এরপরে ফের স্ট্রাইকিং এন্ডে যান চতুর্থ বলে। সেই সময়ে তিন বলে দরকার ছিল ৩ রান। তবে বড় শট হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে আউট হয়ে যান মোক্ষম মুহূর্তে। এরপরেই হারের মুখে দাঁড়িয়ে যায় পাকিস্তান।

আরও পড়ুন: জিম্বাবোয়ের কাছে ছিন্নবিচ্ছিন্ন পাকিস্তান, বড় অঘটনে জমে গেল বিশ্বকাপ

শেষ বলে ৩ রান তোলার দায়িত্ব গিয়ে দাঁড়ায় শাহিন আফ্রিদির কাছে। তবে তিনি দুই নম্বর রান নিতে গিয়ে রান আউট হয়ে যান। বাউন্ডারি হাঁকাতে ব্যর্থ হয়ে তিনি মাটি ঘেঁষা শট নেন। তবে সিকান্দার রাজা সরাসরি থ্রো করেন উইকেটকিপার রেজিস চাকাভাকে। প্রাথমিকভাবে চাকাভা কিছুটা হড়বড়িয়ে গেলেও শাহিন দ্বিতীয় রান পূর্ণ করার আগেই স্ট্যাম্প থেকে বেল ফেলে দিতে অক্ষম হন।

চলতি টি২০ বিশ্বকাপে একের পর এক অঘটন ঘটেছে। কোয়ালিফায়ারে ওয়েস্ট ইন্ডিজ যেমন আয়ারল্যান্ডের কাছে হেরেছে, তেমনই সুপার-১২ পর্বে আইরিশদের হাতেই হার হজম করে বিশ্বকাপ অভিযান শুরু করেছে ইংল্যান্ড। প্ৰথম ম্যাচেই নামিবিয়া হারিয়ে দিয়েছিল শ্রীলঙ্কাকে। এবার চতুর্থ অঘটনের সাক্ষী থাকল বৃহস্পতিবার। যাতে কলঙ্কিত হতে হল পাকিস্তানকে।

Stay updated with the latest news headlines and all the latest T20worldcup news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2022 zimbabwe last over thriller against pakistan run out shaheen afridi regis chakabva watch video