বড় খবর

দুটো বাউন্স খাওয়া বলেও ছক্কা! ওয়ার্নারের কাণ্ড দেখে মেজাজ হারালেন গম্ভীর

দুটো ড্রপ খাওয়া বলেও ছয়। ওয়ার্নারের ক্রিকেট মানসিকতা নিয়ে প্রশ্ন ওঠে গেল। অবাক করা কান্ড ঘটল দ্বিতীয় সেমিফাইনালের ম্যাচে।

টি২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল অন্যতম সেরা রোমাঞ্চকর ম্যাচ হিসেবেই ইতিহাসে রয়ে যাবে। একের পর এক নাটকীয় ঘটনায় ম্যাচের পেন্ডুলাম ক্রমশ দুলেছে। এমনই এক মুহূর্ত ছিল মহম্মদ হাফিজের দুবার বাউন্স খাওয়া বলে ওয়ার্নারের সপাটে ছক্কা।

অস্ট্রেলিয়া ইনিংসে রান তাড়া করার সময়ে অষ্টম ওভারের ঘটনা। সেই সময় হাফিজকে আক্রমণে এনেছিলেন বাবর আজম। তবে সেই ওভারেই একটি বল হাফিজের হাত ফস্কে যায়। তারপরেই দুবার বাউন্স খেয়ে বল ওয়ার্নারের কাছে যায়। সেই বল হাঁকাতে বিন্দুমাত্র দ্বিধা করেননি অজি তারকা। সুযোগের সদ্ব্যবহার করে ওয়ার্নার সপাটে ছয় হাঁকিয়ে দেন।

আরও পড়ুন: ক্যাচ মিসেই ম্যাচ মিস! পাকিস্তান হারতেই ‘হামলা’র মুখে হাসান আলি

এমন ঘটনা ক্রিকেটের নিয়ম বহির্ভুত না হলেও সাধারণত বোলারের হাত ফস্কে যাওয়া বলে শট হাঁকানো থেকে বিরত থাকেন ব্যাটসম্যানরা। তবে ওয়ার্নার সেই স্পিরিটের তোয়াক্কা না করেই ছক্কা হাঁকান। এরপরেই ওয়ার্নারের ক্রিকেট স্পিরিট নিয়ে প্রশ্ন উঠে যায়।

আরও পড়ুন: টেস্ট দলে থেকে সরাসরি বাদ বিহারি! দল ঘোষণার দিনেই প্রকাশ্যে জানা গেল কারণ

ওয়ার্নারকে একহাত নিতে ছাড়েননি গম্ভীর। ওয়ার্নারের সেই শটের ছবি পোস্ট করে গম্ভীর লেখেন, “ক্রিকেটীয় স্পিরিটের কী নিদারুণ প্রদর্শন। লজ্জাজনক, কী বলো অশ্বিন?” সেই টুইটে অশ্বিনকেও ট্যাগ করে দেন ওয়ার্নার। অশ্বিন আইপিএল চলাকালীন একইভাবে বিতর্কে জড়িয়ে পড়েছিলেন জস বাটলারকে মানকাড আউট করে।

সেক্ষেত্রেও ক্রিকেটের নিয়মের বাইরে না গেলেও অশ্বিনের ক্রিকেটীয় স্পিরিট নিয়ে প্ৰশ্ন তুলে দিয়েছিলেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞ। গম্ভীর সেই কাণ্ড মনে করিয়ে দিয়েই প্ৰশ্ন তুলেছেন, অশ্বিনের ঘটনার ক্ষেত্রে ক্রিকেট মহলে তোলপাড় হলেও এক্ষেত্রে ওয়ার্নার কেন সমালোচিত হবেন না।

পাকিস্তানের ১৭৬ রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়াকে ম্যাচে রেখেছিলেন ওয়ার্নার। ৩১ বলে ৪৯ করার পরে শাদাব খানের বলে ব্যাটের কানায় লাগিয়ে উইকেটকিপারের হাতে ক্যাচ তুলে বিদায় নেন। সেই ঘটনাতেও নাটকীয় মোড়। আম্পায়ার আউট দেওয়ার আগেই ক্রিজ ছেড়ে বেরিয়ে যান ওয়ার্নার। তবে পরে আল্ট্রা এজে দেখা যায় ওয়ার্নারের ব্যাটে বল স্পর্শ করেনি।

পরে দিনের নায়ক ম্যাথু ওয়েড বলে যান, “তখন সেই ঘটনা নিয়ে বেশি আলোচনার অবকাশ ছিল না। তবে আমার মনে হয়েছিল আওয়াজ হয়েছে। হয়ত সেটা হ্যান্ডল আর হাতের চাপে হয়ে থাকতে পারে। ওয়ার্নার নিজেও নিশ্চিত ছিল না আউট হওয়ার বিষয়ে। তবে অন্যপ্রান্তে থাকা গ্লেন (ম্যাক্সওয়েল) হয়ত কোনও আওয়াজ শুনে থাকবে। তাই ওয়ার্নার বেশি চিন্তা ভাবনা না করেই হাঁটা লাগায়। সেই পরিস্থিতিতে এমন সিদ্ধান্ত নেওয়া যদিও বেশ কঠিন। কতজন ব্যাটসম্যান আউট হওয়ার বিষয়ে নিশ্চিত না হয়েও ক্রিজ ছাড়বে, বলুন তো?”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup gautam gambhir slams david warner for hitting six off mohmamad hafeez ball

Next Story
ফাইনাল হেরে নিজেকেই দায়ী করলেন রুবেল, কী বললেন তিনি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com