বড় খবর

‘হিন্দুদের মাঝে নমাজে’ বাহবা রিজওয়ানকে! ওয়াকারকে পাল্টা ছিন্নভিন্ন করলেন হর্ষ ভোগলেও

ভারত-পাক ম্যাচের পরে বিদ্বেষী মন্তব্যে শিরোনামে ওয়াকার ইউনিস। ভয়ঙ্কর মন্তব্যের সমালোচনা করলেন হর্ষ ভোগলেও।

ভারত-পাকিস্তান ম্যাচের ৪৮ ঘন্টা অতিক্রান্ত। তবে সেই ম্যাচের উত্তাপ এখনও বহাল। রবিবার ভারতকে দুরন্ত ক্রিকেটে পাকিস্তান হারানোর পরে এবার ভয়ঙ্কর মন্তব্য করে বসলেন ওয়াকার ইউনিস। ARY নিউজ-কে দেওয়া সাক্ষাৎকারে ওয়াকার সাফ জানিয়ে দিলেন, “সবথেকে ভাল লেগেছে রিজওয়ানকে দেখে। ও হিন্দুদের মধ্যে মাঠে নামাজ পরেছে। এটা আমার কাছে ব্যাপক তৃপ্তির।”

সংশ্লিস্ট টিভি চ্যানেলের প্যানেলে হাজির ছিলেন শোয়েব আখতারও। সঞ্চালিকা তো বটেই শোয়েবও ওয়াকারের এমন মন্তব্যে অবাক হয়ে যান। সোশ্যাল মিডিয়ায় ওয়াকারের এমন বিদ্বেষী মন্তব্যের সমালোচনায় সরব হয়েছেন নেটিজেনরা। প্রত্যেকের বক্তব্যের নির্যাস খেলার সঙ্গে ধর্ম কিংবা রাজনীতি মিশিয়ে বিষবাষ্পে আচ্ছাদিত করার রোগ কবে যাবে!

আরও পড়ুন: নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানকেই সমর্থন ভারতের! অবাক ঘটনার নেপথ্য কারণ জানুন

ক্ষোভে ফুঁসে উঠেছেন হর্ষ ভোগলেও। তিনি সরাসরি টুইটারে কড়া সমালোচনা করে লিখেছেন, “ওয়াকারের মত উঁচু মানের একজন ক্রিকেটার বলেছেন, হিন্দুদের মধ্যে নামাজ পড়ে রিজওয়ান সঠিক কাজ করেছে, এর থেকে হতাশাজনক মন্তব্য আগে কখনও শুনিনি। আমাদের মধ্যে অনেকেই উত্তেজনা প্রশমিত করে বিষয়টিকে ক্রিকেটের মধ্যেই সীমাবদ্ধ রাখার চেষ্টা করে। তারপরেও এমন ভয়ঙ্কর মন্তব্য শুনতে হয়।”

এখানেই না থেমে হর্ষ ভোগলে আরও লিখেছেন, “পাকিস্তানে অনেকেই রয়েছেন, যাঁরা আমার মতই এমন মন্তব্যের ভয়াবহ দিক উপলব্ধি করতে পারছেন এবং একইসঙ্গে হতাশ। আমাদের মত ক্রিকেট প্রেমীদের কাছে সকলকে বোঝানো ভীষণ শক্ত হয়ে পড়ে যে এটা স্রেফ একটা ক্রিকেট ম্যাচ, এর বেশি কিছু নয়।”

১৩ বারের চেষ্টায় ভারতকে বিশ্বকাপের ময়দানে হারিয়েছে পাকিস্তান। ১০ উইকেটে কার্যত দুরমুশ করে এসেছে জয়। ১৫২ রানের টার্গেট তাড়া করতে নেমে পাকিস্তান লক্ষ্যে পৌঁছে যায় ১৭.৫ ওভারে, সকলকে বাকরুদ্ধ করে দিয়ে।

ঐতিহাসিক পাক জয়ের নায়ক হিসেবে উঠে এসেছেন শাহিন আফ্রিদি, বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান। টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল পাকিস্তান। শাহিন আফ্রিদি এবং হাসান আলিরা ভারতকে ১৫১ রানে আটকে রাখার পরে পাকিস্তান কোনও উইকেট না হারিয়েই জয় ছিনিয়ে নেয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup harsha bhogle fumes at younis controversial namaz comment after india pakistan clash

Next Story
বিশ্বকাপের মঞ্চেই বিদ্রোহী ডিকক, খেললেন না ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com