বড় খবর

বিশ্বকাপ বাতিল করা হতেই পারে, আশঙ্কার কথা শোনালেন কিংবদন্তি

যে অপশনগুলো রয়েছে, তা হল- টুর্নামেন্ট বাতিল করা, পরের বছর স্থগিত করে দেওয়া। তবে ক্রিকেটার, দর্শকদের স্বাস্থ্যসংক্রান্ত ইস্যু গুলো পুরোপুরি ফুলপ্রুফ হতে হবে।

এখনো সরকারিভাবে ঘোষণা করা হয়নি। তবে ব্যাটিং কিংবদন্তি কুমার সাঙ্গাকারা জানিয়ে দিলেন, টি২০ বিশ্বকাপ আয়োজনের অন্যতম অপশন হল টুর্নামেন্ট বাতিল করে দেওয়া। কারণ করোনা ভাইরাসের মোকাবিলায় বহু উত্তর এখনো অজানা।

ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর লঙ্কান মহাতারকা বর্তমানে এমসিসি ক্রিকেট ক্লাবের প্রেসিডেন্ট। তিনি জানাচ্ছেন, এখনো পরিস্থিতি পর্যালোচনা করে চলতে হবে।

বৃহস্পতিবার বোর্ড মিটিংয়ে বিশ্বকাপ আয়োজন নিয়ে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি আইসিসি। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে ১০ জুনের মধ্যে। এর মধ্যেই আরো অনেক সম্ভবনা খতিয়ে দেখা হবে।

সাঙ্গাকারা এদিন জানান, “প্রতিদিন নতুন নতুন বিষয় জানতে হচ্ছে। নতুন জিনিস খুঁজে পাওয়া যাচ্ছে। তাই আপাতত আমাদের অপেক্ষা করা ছাড়া আর কোনো উপায় নেই। যে অপশনগুলো রয়েছে, তা হল- টুর্নামেন্ট বাতিল করা, পরের বছর স্থগিত করে দেওয়া। তবে ক্রিকেটার, দর্শকদের স্বাস্থ্যসংক্রান্ত ইস্যু গুলো পুরোপুরি ফুলপ্রুফ হতে হবে।”

কিংবদন্তি উইকেটরক্ষক ব্যাটসম্যান আরো জানিয়েছেন, “আসল বিষয় হল, ভাইরাস নিয়ে আসলে কী হতে চলেছে। সার্স কিংবা মার্স এর মত মুছে যাবে নাকি প্রতিবছর ঘুরে ফিরে হানা দেবে এই ভাইরাস? এই ভাইরাসের সঙ্গে কি দীর্ঘমেয়াদি ভিত্তিতে আমাদের থাকতে হবে নাকি সময় হিসাবে এই জিনিসের সঙ্গে আমরা থাকব? এরকম বহু প্রশ্নের উত্তর এখনো জানা নেই।”

শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়কের আরো বক্তব্য, “যদি সেরকম ই হয়ে থাকে, তাহলে বেশ কয়েকবছর ভ্যাকসিন আবিষ্কার হওয়া পর্যন্ত এভাবেই থাকতে হবে আমাদের। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে এসব প্রশ্নের উত্তর পাওয়া যাবে।”

স্টার স্পোর্টসের ক্রিকেট কানেক্টেড অনুষ্ঠানে এসে সাঙ্গাকারা হতাশ হয়ে বলেই দিয়েছেন, “আইসিসির হয়ে একটা টেবিলে বসে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি বোঝা ছাড়া আমাদের কোনো কাজ নেই। যে প্রশ্ন আমাদের মধ্যে রয়েছে, তার জবাব বিশ্বের নামি বিশেষজ্ঞরা রাও দিতে পারেননি।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup may get cancelled says kumar sangakkara

Next Story
এখনই আইপিএল চান না প্রীতির প্রাক্তন, সওয়াল বিদেশিদের জন্য
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com