scorecardresearch

ধোনি মেন্টর হতেই মুখ খুললেন সৌরভ! খুল্লমখুল্লা মাহি বন্দনায় মহারাজ

বোর্ডের তরফে বুধবারই জানিয়ে দেওয়া হয়েছে ওয়ার্ল্ড কাপে জাতীয় দলের মেন্টরের ভূমিকায় দেখা যাবে স্বয়ং ধোনিকে। তারপরেই ক্রিকেট মহলে আনন্দের হিল্লোল।

একদিন আগেই বড় ঘোষণা করেছেন বোর্ড সচিব জয় শাহ। গোটা দেশকে আনন্দে ভাসিয়ে জানিয়ে দিয়েছেন ধোনি এবার বিশ্বকাপে মেন্টরের ভূমিকায় অবতীর্ণ হচ্ছেন। দলের যাবতীয় পরিকল্পনা, রণকৌশল সব-ই ডাগ আউট থেকে ছকবেন স্বয়ং মাহি।

আর ধোনিকে জাতীয় দলের সঙ্গে যুক্ত করার পরেই মুখ খুললেন স্বয়ং বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। বিসিসিআই টিভি-কে সৌরভ জানিয়েছেন, “দলে ধোনিকে যুক্ত করার কারণ ওঁর বিশাল অভিজ্ঞতা কাজে লাগানো। গোটা টুর্নামেন্টে জাতীয় দলকে সাহায্যের জন্য বোর্ডের দেওয়া প্রস্তাব গ্রহণ করায় ওঁকে অনেক ধন্যবাদ।”

https://platform.twitter.com/widgets.js

‘মেন্টর মাহি’ ঘোষণা করে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে জয় শাহ জানিয়ে দেন, ধোনির কাছে যখন বোর্ড প্রস্তাব নিয়ে হাজির হয়, তখন ধোনি জাতীয় দলে অবদান রাখার ইচ্ছাপ্রকাশ করেন। তারপরেই বোর্ড উচ্ছ্বসিত হয়ে ঘোষণা করে, মেন্টর হিসাবে দলের সঙ্গে থাকতে ইচ্ছাপ্রকাশ করেছেন কিংবদন্তি তারকা।

আরও পড়ুন: ধোনিকে টিম ইন্ডিয়ায় কীভাবে ফেরালেন সৌরভরা! সামনে এল আসল কারণ

ইন্ডিয়া টুডে-র এক প্রতিবেদনে বলা হয়েছে, ধোনিকে দলের মেন্টর হিসাবে নিয়োগ করার ভাবনা পুরোটাই সচিব জয় শাহের মস্তিস্কপ্রসূত। দু-মাস আগেই জয় শাহ ধোনির সঙ্গে ব্যক্তিগতভাবে যোগাযোগ করেন। ভিডিও চ্যাটে জয় শাহ ধোনির কাছে প্রস্তাব রাখেন মেন্টর হিসাবে সুপারস্টার যোগ দিন বিশ্বকাপের দলে। নিজের ভূমিকা সম্পর্কে বিস্তারিত জানার পরেই ধোনি মেন্টরের দায়িত্ব পালনে রাজি হন।

তার আগে হয় শাহ ক্যাপ্টেন বিরাট কোহলি এবং ভাইস ক্যাপ্টেন রোহিত শর্মার সঙ্গে একপ্রস্থ আলোচনা করেন ধোনির অন্তর্ভুক্তির বিষয়ে। দুজনেই স্বচ্ছন্দে রাজি হয়ে যান জয় শাহের প্রস্তাবে। বিরাট-রোহিত রাজি হওয়ার পরই জয় শাহ কথা বলেন কোচ রবি শাস্ত্রীর সঙ্গে।

আরও পড়ুন: টি২০ কেরিয়ার শেষ ধাওয়ানের! বিশ্বকাপে কেন বাদ দিল্লির সুপারস্টার, প্রকাশ্যে কারণ

জাতীয় দলের কোচ হিসেবে বিশ্বকাপই শাস্ত্রীর শেষ এসাইনমেন্ট। শাস্ত্রীকে জয় শাহ জানিয়ে দেন হেড কোচের মতই দায়িত্বে ধোনি মেন্টর হিসাবে যোগ দিচ্ছেন। তবে ধোনির নিয়োগে সানন্দে রাজি হয়ে যান শাস্ত্রী। জানিয়ে দেন, এতে ভারতীয় দলই উপকৃত হবে।

আরও পড়ুন: বিশ্বকাপ দলে ধোনি, কোহলির অপছন্দের অশ্বিন! একের পর এক চমক নির্বাচকদের

সকলকে রাজি করার ধাপ পেরিয়ে শাস্ত্রী শেষে বোর্ডের সদস্যদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেন। তারপরই বুধবার বড় ঘোষণা- ধোনির প্রত্যাবর্তনের!

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup selection sourav ganguly thanks ms dhoni for accepting bcci proposal of being mentor of team india