scorecardresearch

বড় খবর

সাকিবদের মনের ডাক্তার দেখানো উচিত! পাকিস্তান ম্যাচের পরেই বাংলাদেশকে সপাটে আক্রমণ আক্রমের

বাংলাদেশকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করে বসলেন আক্রম

সাকিবদের মনের ডাক্তার দেখানো উচিত! পাকিস্তান ম্যাচের পরেই বাংলাদেশকে সপাটে আক্রমণ আক্রমের

পাকিস্তানের বিরুদ্ধে রবিবার হারের জন্য অন্য কেউ নয়, বরং বাংলাদেশি ক্রিকেটাররাই দায়ী। ওয়াসিম আক্রম বাংলাদেশি ক্রিকেটারদের খেলায় হতাশ হয়ে বলে দিলেন, তিনি যদি কোচ অথবা ক্যাপ্টেন হতেন, তাহলে প্লেয়ারদের মনোবিদের কাছে নিয়ে যাওয়ার চেষ্টা করতেন।

পাকিস্তানের কাছে রবিবার দ্বিতীয় ম্যাচে “নকআউট ম্যাচে’ নেমেছিল বাংলাদেশ। জিতলেই ছিল সেমিতে যাওয়ার সুযোগ। তবে বাংলাদেশ অসহায়ভাবে হেরে যায় পাকিস্তানের বিরুদ্ধে। এরপরে দৃশ্যতই হতাশ ওয়াসিম আক্রম জানিয়েছেন, “বাংলাদেশ নিজেরাই এই হারের জন্য দায়ী। ওঁদের উচিত নিজেদের দোষারোপ করা। যদি আমি বাংলাদেশ দলের ক্যাপ্টেন অথবা কোচ হতাম, তাহলে প্লেয়ারদের মনোবিদ দেখানোর বিষয়টি নিশ্চিত করতে চাইতাম।”

আরও পড়ুন: টিভি শোয়েই নাকি পরকীয়ায় মজে শোয়েব! স্ত্রী সানিয়ার সঙ্গে বিচ্ছেদের পথেই হয়ত সুপারস্টার

“কারণ একটা সময়ে শান্ত ৫৪ রানে ব্যাটিং করছিল। সবকিছুই ঠিকঠাক চলছিল।ওঁরা ৭৩/২ ছিল। ভেবেছিলাম ওঁরা ১৬০ করে দেবে। তারপরে হঠাৎ শান্ত স্টেপ আউট করে ইফতিকারের বলে অদ্ভুত শট খেলতে গিয়ে বোল্ড হল। ওঁরা যদি সিঙ্গলস নিয়েও খেলত, তাহলেও ১৫৫ পর্যন্ত পৌঁছতে পারত।”

এমনটা জানিয়ে আক্রম আরও বলে দিয়েছেন, বাংলাদেশি ব্যাটারদের উচিত ছিল শাহিন আফ্রিদির বল দেখেশুনে খেলার। “আন্তর্জাতিক পর্যায়ে যখন কোনও নির্দিষ্ট বোলার বোলিং করেন, যাঁকে বিপক্ষের ক্যাপ্টেন উইকেট নেওয়ার জন্যই আক্রমণে এনেছে, তাঁর বিরুদ্ধে বড় শট হাঁকানোর চেষ্টা না করাই উচিত। সেই ওভারে উচিত স্ট্রাইক রোটেট করে রানের গতি ধরে রাখা। অদ্ভুতভাবে বাংলাদেশি ব্যাটাররা শাহিন আফ্রিদিকেই হাঁকানোর চেষ্টা করে গেল।”

আরও পড়ুন: ভারতকে হারালেই জিম্বাবোয়ানদের বিয়ের লোভ! পাকিস্তানকে সেমিতে তুলতে এবার ‘মাঠে’ পাক অভিনেত্রী

দক্ষিণ আফ্রিকা নেদারল্যান্ডসের কাছে হেরে ছিটকে যাওয়ায়, ভারত সরাসরি সেমিতে পৌঁছে যায়, জিম্বাবোয়ে ম্যাচে নামার আগেই। দ্বিতীয় দল হিসেবে ওঠার মোক্ষম সুযোগ ছিল বাংলাদেশ-পাকিস্তান দুই দলেরই। তবে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়ে সেমিতে ওঠা নিশ্চিত করে পাকিস্তান। শাহিন আফ্রিদি টি২০ কেরিয়ারের সেরা বোলিং করে যান (৪/২২)। বাংলাদেশ ১২৭-এর বেশি তুলতে পারেনি। তারপরে সেই টার্গেট চেজ করে পাকিস্তান ১১ বল বাকি থাকতেই জয় ছিনিয়ে নেয়।

Stay updated with the latest news headlines and all the latest T20worldcup news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2022 bangladesh cricketers would see a psychologist says pakistan legend wasim akram