scorecardresearch

বড় খবর

বাংলাদেশ মোটেও বিশ্বকাপ জিততে আসেনি! ভারত ম্যাচের আগেই বোমা টাইগার-ক্যাপ্টেন সাকিবের

ভারত ম্যাচের আগেই তীব্র বিতর্কিত মন্তব্য বাংলাদেশ ক্যাপ্টেন শাকিব আল হাসানের

বাংলাদেশ মোটেও বিশ্বকাপ জিততে আসেনি! ভারত ম্যাচের আগেই বোমা টাইগার-ক্যাপ্টেন সাকিবের

বুধবার এডিলেড ওভালে মুখোমুখি হচ্ছে ভারত-বাংলাদেশ। তিন ম্যাচে দুই দলই দুটো করে জয় পেয়েছে। বাংলাদেশকে হারালে ভারত সেমিতে ওঠার দৌড়ে একধাপ এগিয়ে যাবে। সেমিতে ওঠার সুবর্ণ সুযোগ রয়েছে বাংলাদেশেরও। নেদারল্যান্ডসের বিরুদ্ধে জয়ের পরে দক্ষিণ আফ্রিকার কাছে কচুকাটা হয়েছিল বাংলাদেশ। শেষ ম্যাচে জিম্বাবোয়ের বিরুদ্ধে হারের মুখ থেকে কোনওরকমে জয় পেয়েছে টাইগাররা।

তবে মহারণে নামার আগেই যেন হার স্বীকার করে নিচ্ছেন সাকিব আল হাসান। এশিয়া কাপের আগেও সাকিব জানিয়েছিলেন, রাতারাতি বাংলাদেশের ভাগ্য বদলাবে না। টি২০ বিশ্বকাপ পর্যন্তই অধিনায়ক করা হয়েছে তারকা অলরাউন্ডারকে। তিনি জানিয়ে দিচ্ছেন, বুধবার ভারতই ফেভারিট। বাংলাদেশ জিতলে সেটা অঘটনই হবে।

ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে বাংলাদেশ ক্যাপ্টেন জানাচ্ছেন, “আগেও জানিয়েছি, ভারত নিঃসন্দেহে ফেভারিট। ওঁরা বিশ্বকাপ জিততে এসেছে। আমরা মোটেও ফেভারিট নই। বিশ্বকাপ জিততেও আসিনি আমরা। পরিস্থিতি বুঝতে হবে। ভারতকে আমরা হারালে সেটা অঘটনই হবে। আমরা নিজেদের সেরাটা দেব। অঘটন ঘটাতে তৈরি থাকব।”

আরও পড়ুন: বারবার বঞ্চিত, অবশেষে বাংলাদেশ ম্যাচেই টিম ইন্ডিয়া একাদশে বিধ্বংসী সুপারস্টার

ঘটনা হল, বাস্তববাদী মন্তব্য করলেও, প্রকাশ্যে সাকিব আল হাসানের স্বীকারোক্তি দলের মনোবল ভেঙে দেবে কিনা, তা নিয়ে মঙ্গলবারের সাংবাদিক সম্মেলনের পর রীতিমত প্রশ্ন উঠে গিয়েছে। গত কয়েক বছরে বিশ্বের তাবড় তাবড় দলকে বেগ দিয়েছে টাইগাররা। ভারতকে অতীতেও হারিয়েছে বাংলাদেশ। পড়শি হেভিওয়েট দলের বিপক্ষে নামার আগে সাকিবের এই মন্তব্য নতুন করে বিতর্কের ইন্ধন জুগিয়ে গেল।

ভারতের কোহলি, সূর্যকুমার যাদব টপ ফর্মে রয়েছেন। বোলিংয়ে আর্শদীপ সিং, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি আলো ছড়াচ্ছেন। সূর্যকুমার পারথেই বাউন্সি পিচে নিজের জাত চিনিয়ে ৪০ বলে ৬৮ করে গিয়েছিলেন। বাকি সব ব্যাটার যেখানে বাউন্স সামলাতে হিমশিম খেয়েছেন, সেখানে সূর্যকুমার অনায়াসে বাউন্ডারি হাঁকিয়েছেন এনগিদি, নর্জে, রাবাদার মত সেরার সেরা পেসারদের। বাংলাদেশকে একাই ধ্বংস করে দিতে পারেন মুম্বইয়ের তারকা।

আরও পড়ুন: একের পর এক ম্যাচে জঘন্য পারফরম্যান্স! বিশ্বকাপের মাঝেই ছাঁটাই টিম ইন্ডিয়ার দুই সুপারস্টার

সূর্যকুমার যে ফ্যাক্টর সেটা স্বীকার করে নিয়ে সাকিব জানাচ্ছেন, “ও দুর্ধর্ষ খেলছে। গত এক বছরের পরিসংখ্যান দেখলে সূর্যকুমারই হয়ত ভারতের একনম্বর ব্যাটসম্যান এই মুহূর্তে। এছাড়াও ওঁদের বেশ কিছু বিশ্বমানের ক্রিকেটার রয়েছে। ড্রেসিংরুমে এসব বিষয়ে আলোচনা হবে। জিততে হলে টি২০-র সেরা কিছু ব্যাটসম্যানকে আমাদের থামাতে হবে।”

Stay updated with the latest news headlines and all the latest T20worldcup news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2022 bangladesh has not come to win says captain shakib al hasan ahead of india match