scorecardresearch

বড় খবর

বাটলার-হেলসের ব্যাটে বিধ্বস্ত কিউইরা! ইংল্যান্ডের জয়ে জমে গেল সেমিতে ওঠার লড়াই

ইংল্যান্ড কিউইদের হারিয়ে সেমিফাইনালে ওঠার লড়াই জমিয়ে দিল

বাটলার-হেলসের ব্যাটে বিধ্বস্ত কিউইরা! ইংল্যান্ডের জয়ে জমে গেল সেমিতে ওঠার লড়াই

ইংল্যান্ড: ১৭৯/৬
নিউজিল্যান্ড: ১৫৯/৬

গ্রুপ-১’এ নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল ইংল্যান্ড। ব্রিসবেনের গাব্বায় ২০ রানে ইংরেজরা হারিয়ে দিল কিউইদের। প্ৰথমে ব্যাটিং করে জস বাটলারের দুর্ধর্ষ ৭৩ রানে ভর করে ইংল্যান্ড স্কোরবোর্ডে ১৭৯/৬ তুলেছিল। জবাবে নির্ধারিত ২০ ওভারে নিউজিল্যান্ড ১৫৯/৬-এর বেশি তুলতে পারেনি। গ্লেন ফিলিপস ৩৬ বলে ৬২ করলেও দলের হার আটকাতে পারেননি।

টসে জিতে প্ৰথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বেন স্টোকসরা। আর দুই ইংরেজ ওপেনার আলেক্স হেলস এবং জস বাটলার দলকে চালকের আসনে বসিয়ে দেন জোড়া হাফসেঞ্চুরি করে। দুজনে প্ৰথম উইকেটেই ৮২ তুলে দেন। এগারোতম ওভারে মিচেল স্যান্টনার হেলসকে (৪০ বলে ৫২) ফেরালেও ইংল্যান্ডের ইনিংসকে আরও টেনে দেন বাটলার। সাত বাউন্ডারি, দুটো ওভার বাউন্ডারিতে মারকুটে ইংরেজ ওপেনার ৪৭ বলে ৭৩ করে যান। লিয়াম লিভিংস্টোনও শেষদিকে ১৪ বলে ২০ করে দলের ইনিংস গড়ার কাজে সহায়তা করেন।

আরও পড়ুন: বাংলাদেশ মোটেও বিশ্বকাপ জিততে আসেনি! ভারত ম্যাচের আগেই বোমা টাইগার-ক্যাপ্টেন সাকিবের

রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ড পাওয়ার প্লে-র মধ্যেই দুই ওপেনার ফিন এলেন, ডেভন কনওয়েকে হারায়। তবে তৃতীয় উইকেটে কেন উইলিয়ামসন (৪০ বলে ৪০) এবং গ্লেন ফিলিপস (৩৬ বলে ৬২) ৮৭ রানের পার্টনারশিপ গড়ে দলকে রুদ্ধশ্বাস জয়ের দিকে নিয়ে যাচ্ছিলেন। তবে ১৫তম ওভারে কেন উইলিয়ামসনকে ফিরিয়ে ইংল্যান্ডকে ম্যাচে ফিরিয়ে আনেন ক্যাপ্টেন বেন স্টোকস। এরপরে আর ফিরে তাকাতে হয়নি ইংরেজদের। শ্রীলঙ্কা ম্যাচের শতরানকারী ফিলিপস একপ্রান্ত আগলে রাখলেও অন্যপ্রান্তে কেউ ভরসা দিতে পারেননি। শেষমেশ কিউইরা ফিনিশ করে ১৫৯-এ।

আরও পড়ুন: বাংলাদেশ ম্যাচে বিরাট বদল টিম ইন্ডিয়ার ১১-য়! টাইগারদের ‘বিড়াল’ বানাতে কেমন দল নামাচ্ছেন রোহিতরা

ইংল্যান্ডের জয়ে আপাতত গ্রুপের লড়াই উত্তেজক জায়গায় পৌঁছে গেল। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে চার দলেরই (অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা) সম্ভবনা রয়েছে। মঙ্গলবার জিতলেই নকআউট পর্বে নিশ্চিত হয়ে যেত নিউজিল্যান্ড। সেই সুযোগ হাতছাড়া করে এখন হাত কামড়াচ্ছেন ব্ল্যাক ক্যাপসরা। তা সত্ত্বেও নেট রান রেটের বিচারে গ্রুপের শীর্ষস্থান নিজেদের দখলে রেখেছে নিউজিল্যান্ড।

Stay updated with the latest news headlines and all the latest T20worldcup news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2022 england crush new zealand to keep semi final hope alive