scorecardresearch

বড় খবর

আইরিশ আগুনে দগ্ধ ইংল্যান্ড! অঘটনের বিশ্বকাপে লজ্জায় ডুবল স্টোকস-বাটলাররা

বৃষ্টি শুরু হতেই অঘটনের স্বাদ পেয়ে গিয়েছিল আয়ারল্যান্ড

আইরিশ আগুনে দগ্ধ ইংল্যান্ড! অঘটনের বিশ্বকাপে লজ্জায় ডুবল স্টোকস-বাটলাররা

আয়ারল্যান্ড: ১৫৭/১০
ইংল্যান্ড: ১০৫/৫

কোয়ালফাইং পর্বে ওয়েস্ট ইন্ডিজকে বধ করেছিল আয়ারল্যান্ড। এবার সুপার-১২ পর্বে আইরিশ রূপকথায় দগ্ধ হয়ে গেল ইংল্যান্ড। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডার্ক-ওয়ার্থ লুইস নিয়মে আয়ারল্যান্ড পাঁচ রানে হারিয়ে দিল প্রতিবেশি ইংরেজদের। প্ৰথমে ব্যাট করে আয়ারল্যান্ড পুরো ২০ ওভার খেলার আগেই ১৫৭ রানে আউট হয়ে গিয়েছিল। জবাবে ব্যাট করতে নেমে ১৪.৩ ওভারে ১০৫/৫ হয়ে গিয়েছিল ইংল্যান্ড। সেই সময়েই বৃষ্টি নামে। বৃষ্টিতে ভেস্তে যাওয়া ইংরেজরা তখনও নির্ধারিত রানের থেকে ছয় রানে পিছিয়ে ছিল।

মেলবোর্নের বাউন্সি পিচে রান তাড়া করতে নেমে ইংল্যান্ডকে নিজের প্ৰথম দু-ওভারে ধাক্কা দিয়ে যান আইরিশ পেসার জসুয়া লিটল। পরপর ফিরিয়ে দেন দুই ইংরেজ ওপেনার জস বাটলার এবং আলেক্স হেলসকে। প্রাথমিক সেই ধাক্কা সামলে কখনই সেভাবে ম্যাচে ফিরতে পারেনি ইংরেজরা।

আরও পড়ুন: বিশ্বকাপে চরম অবিচারের শিকার ভারত! সরাসরি নালিশ জানানো হল আইসিসিকে

চার নম্বরে নামা বেন স্টোকস মাত্র ৬ রান করে ফিওন হ্যান্ডের বলে বোল্ড হয়ে যান। অন্যপ্রান্তে টিকে যাওয়া ডেভিড মালানের সঙ্গে চতুর্থ উইকেটে ব্রুক (২১ বলে ১৮) ৩৮ রানের পার্টনারশিপ গড়ে ইংরেজদের ইনিংসকে ভরসা দিচ্ছিলেন। তবে জর্জ ডকরেল ব্রুককে ফেরানোর পরে ব্যাপক সমস্যায় পড়ে যায় ইংল্যান্ড। মালানও কিছুক্ষণ পরে ৩৭ বলে ৩৫ করে ফিরে যাওয়ার পরে ইংল্যান্ড ৮৬/৫-এ ধসে গিয়েছিল।

হঠাৎ বেপথু হয়ে যাওয়া ইংল্যান্ডের ইনিংসকে আপ্রাণ টানছিলেন মঈন আলি এবং লিয়াম লিভিংস্টোন। মঈন আলি ১২ বলে ২৪ করে ব্যাট করছিলেন। গ্যারেথ ডিলানির ওভারে জোড়া বাউন্ডারি হাঁকিয়ে উদ্ধার কাজ চালাচ্ছিলেন মঈন। ঠিক তখনই বৃষ্টি নামে।

আরও পড়ুন: ভারতের জয়ে শুভেচ্ছা জানালেন, তবু সৌরভের বার্তায় নেই কোহলির নাম-গন্ধ! তুঙ্গে বিতর্ক

তার আগে আয়ারল্যান্ডের হয়ে দুর্ধর্ষ ব্যাটিং করে যান ক্যাপ্টেন এন্ড্রু বলবির্নি। ৪৭ বলে ৬২ রানের ঝকঝকে ইনিংসে পাঁচ বাউন্ডারি, জোড়া ওভার বাউন্ডারি হাঁকিয়ে যান। লোরক্যান টাকারের (২৭ বলে ৩৪) সঙ্গে দ্বিতীয় উইকেটে বলবির্নি ৮২ রানের পার্টনারশিপ শেষ পর্যন্ত জয়ের মূল কারিগর হয়ে দাঁড়াল।

আয়ারল্যান্ড ১০৩/১ থেকে যে ১৫৭ অলআউট হয়ে গেল তার পিছনে শেষ পাঁচ ওভারে আইরিশদের ব্যাটিং বিপর্যয়। শেষদিকে আইরিশরা ৫৩ রান তোলার ফাঁকেই ৮ উইকেট হারায়। মার্ক উড এবং লিয়াম লিভিংস্টোন দুজনেই তিনটে করে উইকেট নেন। জোড়া উইকেট নেন স্যাম কুরান।

Stay updated with the latest news headlines and all the latest T20worldcup news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2022 ireland stuns england in a rain curtailed match