scorecardresearch

বড় খবর

ধোনির টিপসেই ভারত-বধের ছক CSK তারকার! সেমিতে কোহলিকে আউট করার ব্লু-প্রিন্টও তৈরি

ধোনির টিপসেই কি হবে ভারত-বধ

ধোনির টিপসেই ভারত-বধের ছক CSK তারকার! সেমিতে কোহলিকে আউট করার ব্লু-প্রিন্টও তৈরি

ধোনির হাতেই তৈরি হয়েছেন। আইপিএল-এ খেলে নিজেকে আরও ধারালো করেছে। সসি অস্ত্রেই এবার টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে ভারত-বধের পরিকল্পনা করছেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার মঈন আলি। বৃহস্পতিবার মেগা ম্যাচে নামার ঠিক আগেই মঈন আলি স্বীকার করে নিচ্ছেন, বড় ম্যাচে কীভাবে জ্বলে উঠতে হয়, সেটা ধোনি, ডোয়েন ব্র্যাভোকে কাছ থেকে দেখে শিখেছেন।

“এমএস ধোনি, ডোয়েন ব্র্যাভোদের কাছ থেকে দেখে অনেক কিছু শিখেছি। দেখেছি কীভাবে বড় ম্যাচের আগে সিনিয়র ক্রিকেটাররা তরুণদের তাতিয়ে তোলে। বড় ম্যাচে এটা সত্যি বিরাট ঘটনা। দলের সিনিয়র তারকাদের স্রেফ মাথা ঠান্ডা রাখতে হবে।আবেগে বেশি ভেসে না গিয়ে তরুণদের উচিত জ্বলে ওঠা।” বলছেন তিনি।

আরও পড়ুন: এই খাবার খেয়েই মাঠে চার-ছক্কার বন্যা বইয়ে দিচ্ছেন! সূর্যকুমারের ডায়েট-রহস্য ফাঁস অবশেষে

বিরাটকে থামানোর প্ল্যানিংও হয়ে গিয়েছে। আন্তর্জাতিক স্তরে টেস্ট, টি২০’তে যেমন কোহলিকে একাধিকবার আউট করার অভিজ্ঞতা রয়েছে, তেমন কোহলির সঙ্গে আরসিবিতেও খেলেছেন তিনি। তাঁর বক্তব্য, রান তোলার গতি আটকে চাপ বাড়াতে হবে, তাহলেই আসবে মহার্ঘ্য উইকেট। “সেরা ক্রিকেটাররা যখন টপ ফর্মে থাকে, তাঁদের টি২০’তে থামানো শক্ত। তবে ওঁদের রান তোলার গতি আটকে চাপ বাড়াতে হবে। তাতে উইকেট এলেও আসতে পারে।” জানাচ্ছেন মঈন।

সেই সঙ্গে তাঁর আরও সংযোজন, “ও দারুণ খেলছে। তাই পরিস্থিতি যাই হোক না কেন, আমাদের নিজস্ব পরিকল্পনা ধরে রাখতে হবে। আমি কোহলির সঙ্গে এবং প্রতিপক্ষ হিসাবে অনেকবার খেলেছি, তাই জানি। আমরা জানি কীভাবে ওঁকে বোলিং করতে হবে। স্রেফ প্ল্যানিং ঠিকঠাক প্রয়োগ করতে হবে মাঠে।”

আরও পড়ুন: সেমি-যুদ্ধের আগেই শোয়েবের ভিডিওয় এ কোন ‘শাহরুখ’! উত্তাল কাণ্ডে চমকাল সমর্থকরাও, দেখুন

“এছাড়াও প্ল্যানিং অনেকটা নির্ভর করছে কোহলি সেই মুহূর্তে কেমন খেলছে কতটা আত্মবিশ্বাস নিয়ে ব্যাটিং করছে তার ওপর। এশিয়া কাপ থেকেই ও নিজের সেরা ছন্দ খুঁজে পেয়েছে। পুরোনো সেই রিদম আবার খোঁজ পেয়েছে। প্রত্যেক ক্রিকেটারের কেরিয়ারেই এমন পর্যায় আসে। তাই ও ছন্দে থাকলেও আমাদের নিজেদের প্ল্যানিং ধরে রাখতে হবে। শীর্ষ পর্যায়ের ক্রিকেটারদের সেরা সময়ে থামানো শক্ত। তাছাড়া গ্যালারি ভর্তি দর্শকের সামনে খেলার চাপ নিতে অভ্যস্ত টিম ইন্ডিয়া।”

Stay updated with the latest news headlines and all the latest T20worldcup news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2022 ms dhoni tips csk moeen ali india vs england semi final