scorecardresearch

বড় খবর

নেদারল্যান্ডসকে গুঁড়িয়ে দিল পাকিস্তান! বেঁচে থাকল সেমিফাইনাল আশা

নেদারল্যান্ডসকে হারিয়ে সেমিফাইনালে যাওয়ার আশা টিকিয়ে রাখল পাকিস্তান

নেদারল্যান্ডসকে গুঁড়িয়ে দিল পাকিস্তান! বেঁচে থাকল সেমিফাইনাল আশা

নেদারল্যান্ডস: ৯১/৯
পাকিস্তান: ৯৫/৪

ডু অর ডাই ম্যাচে নেদারল্যান্ডসকে উড়িয়ে দিয়ে সেমিফাইনাল-আশা বজায় রাখল পাকিস্তান। প্ৰথমে ব্যাটিং করে নেদারল্যান্ডস ৯১/৯-এর বেশি তুলতে পারেনি স্কোরবোর্ডে। জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান সেই রান চেজ করল ৩৭ বল এবং ৬ উইকেট হাতে নিয়ে।

পাক বোলারদের সামনে এদিন কার্যত ব্যাট হাতে কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেনি নেদারল্যান্ডস। মহম্মদ নওয়াজ বাদে পাক বোলারদের সকলেই উইকেট পেয়েছেন। সফলতম শাদাব খান। ৪ ওভারে ২২ রানের বিনিময়ে শাদাব নিয়েছেন ৩ উইকেট। মহম্মদ ওয়াসিম ২ উইকেট পেয়েছেন। শাহিন আফ্রিদি, নাসিম শাহ, হ্যারিস রউফ একটি করে উইকেট দখল করেছেন।

নেদারল্যান্ডস ব্যাটসম্যানদের মধ্যে মাত্র ২জন দুই অংকের রানে পৌঁছেছেন। ২৬/৩ হয়ে যাওয়ার পরে দলকে কিছুটা টানেন একেরম্যান (২৭ বলে ২৭) এবং শন এডওয়ার্ডস (২০ বলে ১৫)। একসময় ৬১/৩ ছিল ডাচরা। সেখান থেকে মাত্র ৩০ রান যোগ করার ফাঁকে বাকি সাত উইকেট হারায় অরেঞ্জ আর্মি।

সহজ টার্গেট কতক্ষণে পাকিস্তান তোলে, সেটাই ছিল দেখার। বাবর আজম এদিনও ব্যর্থ। ৫ বলে ৪ রান করে আউট হয়ে যান তিনি। এদিনই সুযোগ পেলেন ফখর জামান। ১৬ বলে ২০ করলেন তিনি। মহম্মদ রিজওয়ান ৩৯ বলে ৪৯ করে ম্যাচ একদম জলবৎ তরলং করে দেন।

Stay updated with the latest news headlines and all the latest T20worldcup news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2022 pakistan thrash netherlands to stay alive