scorecardresearch

বড় খবর

রাহুল বাতিল, দক্ষিণ আফ্রিকা ম্যাচেই কি পন্থ! কঠিন লড়াইয়ের আগে বোমা ইন্ডিয়া কোচের

ব্যাট হাতে মোটেই ফর্মে নেই কেএল রাহুল, উঠল সরিয়ে দেওয়ার দাবি

রাহুল বাতিল, দক্ষিণ আফ্রিকা ম্যাচেই কি পন্থ! কঠিন লড়াইয়ের আগে বোমা ইন্ডিয়া কোচের

পরপর ব্যাট হাতে ব্যর্থ। কেএল রাহুলকে সরিয়ে ঋষভ পন্থকে টপ অর্ডারে খেলানোর দাবি জোরদার হচ্ছে। তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রবিবার পন্থের অন্তত খেলার সম্ভবনা নেই। এমনটাই জানিয়ে দিলেন ব্যাটিং কোচ বিক্রম রাঠোর।

পাকিস্তানের বিপক্ষে রাহুলের অবদান ছিল ৪ বলে ১ রান। নেদারল্যান্ডসের বিরুদ্ধেও সাততাড়াতাড়ি আউট হতে যান লখনৌ সুপার জায়ান্টসের ক্যাপ্টেন। অন্যদিকে, দীনেশ কার্তিক খেলায় ব্যাটসম্যান-উইকেটকিপার হিসাবে বাইরেই বসে থাকতে হয়েছে পন্থকে। সীমিত যে সুযোগ পেয়েছেন রোহিত শর্মার ওপেনিং পার্টনার হিসাবে নিজেকে প্রমাণ করেছেন। তা সত্ত্বেও আপাতত এখনই সুযোগ জুটছে না পন্থের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামার আগে ব্যাটিং কোচ বিক্রম রাঠোর সাফ জানাচ্ছেন, “এখনই আমরা এসব কিছু ভাবছি না। এখনও কেএল রাহুলকে বাদ দেওয়ার মত পরিস্থিতি আসেনি। ও ভালোই ব্যাট করছে। অনুশীলনেও ভাল খেলছে।”

আরও পড়ুন: এই ৫ অঙ্কেই ঢলে পাকিস্তানের সেমিফাইনাল ভাগ্য! জোড়া হারের পর ভারতকেও এখন সমর্থন বাবরদের

ম্যাচ উইনার হিসাবে পন্থের দক্ষতা নিয়ে কোনও সন্দেহই নেই। তবে দীনেশ কার্তিক খেলায় প্ৰথম একাদশে কার্যত ব্রাত্য হয়ে গিয়েছেন তিনি। রাঠোর এই প্রসঙ্গে জানাচ্ছেন, “দুর্ভাগ্যজনকভাবে মাত্র ১১ জনকেই খেলানো সম্ভব হয়। ঋষভ যে দুর্ধর্ষ ব্যাটসম্যান, প্রতিপক্ষকে ধ্বংস করে দেওয়ার সামর্থ্য রাখে, সেটা আমরা ভালোই জানি। ওঁর প্রতি আমাদের বার্তাই থাকছে, প্রস্তুত থাকো, যেকোনও সময় সুযোগ জুটতে পারে। ওঁকে মানসিক এবং শারীরিকভাবে তৈরি থাকতে হবে। ও সেটা করছে। অনুশীলনে সকলেই সেটা নিশ্চয় নজর করেছেন। যখনই সুযোগ আসবে, ও তৈরি থাকবে, এই বিষয়ে আমরা নিশ্চিত।”

কেএল রাহুলের ‘ভীতু’ ব্যাটিং এপ্রোচ প্রশ্নের মুখে পড়েছে। তবে তারকা ব্যাটসম্যানের পাশেই দাঁড়াচ্ছেন রাঠোর। জানাচ্ছেন, “প্রত্যেকের ব্যাটিংয়ের নিজস্ব ভঙ্গি রয়েছে। দুজন ব্যাটসম্যান যখন একে অন্যের পরিপূরক হয়, তখনই ভালো পার্টনারশিপ গড়া সম্ভব হয়। রাহুল ভাল ফর্মে থাকলে আক্রমণাত্মক ভঙ্গিতে ওঁকে পাওয়াই যেতে পারে।”

Stay updated with the latest news headlines and all the latest T20worldcup news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2022 rishabh pant kl rahul on possibility of being picked in first xi against south africa