scorecardresearch

বড় খবর

শামি-হার্দিকদের জন্য নিজেদের আরামের আসনও ত্যাগ! বিশ্বকাপে বেনজির দৃষ্টান্ত কোহলি-রোহিতদের

দলের জন্য কোহলি-রোহিতদের আত্মত্যাগ বিশ্বকাপের মধ্যেই

শামি-হার্দিকদের জন্য নিজেদের আরামের আসনও ত্যাগ! বিশ্বকাপে বেনজির দৃষ্টান্ত কোহলি-রোহিতদের

টানা বোলিং করে চলেছেন ভারতীয় পেসাররা। তিন সিমার গ্রুপ পর্বের পাঁচটিতেই খেলেছেন। দলের দুর্ধর্ষ ধারাবাহিকতায় উল্লেখযোগ্য অবদান রেখেছেন। তাই এবার বিরাট কোহলিরা নিজেদের বিমানের আসনও ছেড়ে দিলেন সতীর্থ সিমারদের জন্য।

বিশাল দেশ অস্ট্রেলিয়া। ছড়িয়ে ছিটিয়ে থাকা এক শহর থেকে অন্য শহরে ভ্রমণ করতে হয়েছে ইন্ডিয়াকে। পাঁচ ম্যাচের জন্য কখনও সিডনি, কখনও এডিলেড, মেলবোর্নে ছুটতে হয়েছে। হিসেব করে দেখা গিয়েছে, বিশ্বকাপ অভিযানে এসে ভারতীয় দলকে আকাশপথে ৩৪ হাজার কিমি ট্র্যাভেল করতে হয়েছে। তিনটে আলাদা আলাদা টাইম জোন মিলিয়ে মাঠে নামতে হয়েছে কোহলিদের। কখনও কনকনে ঠান্ডা, কখনও আবার গরমের আবহাওয়া। সবমিলিয়ে যা পেসারদের কাছে রীতিমত চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে।

আরও পড়ুন: রোহিতকে ছাড়াই কি ভারত নামবে সেমিফাইনালে! বড় দুঃসংবাদের ইঙ্গিত মিলল মঙ্গলবার

আর পেসাররা যাতে এরকম পরিস্থিতিতে চোটের শিকার না হন, সেই জন্য কোহলি-রোহিতরা নিজেদের বিজনেস ক্লাসের সিটও ছেড়ে দিলেন। এমনিতে বিশ্বকাপ সংগঠকদের তরফে প্রত্যেক দলকে চারটে করে বিজনেস ক্লাসের আসনের বন্দোবস্ত করা হয়েছে। যে টিকিট বরাদ্দ দলের ক্যাপ্টেন, ভাইস ক্যাপ্টেন, কোচ এবং টিম ম্যানেজারের জন্য। বাকিদের ট্র্যাভেল করতে হবে ইকোনমি ক্লাসে।

তবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট যখনই হিসাবে করে বুঝতে পারল, প্ৰত্যেক তিন-চারদিন অন্তর ছাড়াই বায়ুপথে এক ভেন্যু থেকে অন্য ভেন্যুতে ভ্রমণ করতে হবে, তখনই দলগতভাবে সিদ্ধান্ত নেওয়া হয়, দলের জন্য কঠোর পরিশ্রম করা চার সিমার- আর্শদীপ সিং, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি এবং হার্দিক পান্ডিয়াকে দলের জন্য বরাদ্দ চার বিজনেস ক্লাসের আসনে নিয়ে যাওয়া হবে।

আরও পড়ুন: সেমিফাইনালে টিম ইন্ডিয়ার এগারোয় বড় বদলের সম্ভবনা! কোচ দ্রাবিড়ের ইঙ্গিতে বাদ পড়ছেন কে

ইন্ডিয়ান এক্সপ্রেসকে টিম ম্যানেজমেন্টের এক সূত্র জানিয়েছেন, “টুর্নামেন্ট শুরুর আগেই আমরা পর্যালোচনা করে দেখেছি, পেসাররাই মাঠে বাকি সকলের থেকে বেশি পরিশ্রম করে থাকেন। তাই ট্র্যাভেল করার সময় যাতে তাঁরা পর্যাপ্ত বিশ্রাম পান, পা ছড়িয়ে বসতে পারেন, সেই জন্যই এমন সিদ্ধান্ত।”

Stay updated with the latest news headlines and all the latest T20worldcup news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2022 rohit sharma virat kohli business class indian pacers mohammed shami arshdeep singh bhuvneshwar kumar hardik pandya