scorecardresearch

বড় খবর

এমন রেকর্ড আগে কারোর নেই, বিশ্বকাপের এডিলেডে সেই কীর্তিই গড়লেন কিং কোহলি

নতুন সিংহাসনে বিরাট কোহলি India vs England t20 World Cup Semi-final

এমন রেকর্ড আগে কারোর নেই, বিশ্বকাপের এডিলেডে সেই কীর্তিই গড়লেন কিং কোহলি

বিশ্বকাপে বিরাট রেকর্ড চলছেই। এডিলেড ওভালেও কোহলি ৪০ বলে ৫০ করে গেলেন। এই নিয়ে চলতি টুর্নামেন্টে যা কোহলির চতুর্থ হাফসেঞ্চুরি। আর ফিফটি করার পথেই কোহলি বিশ্বের প্ৰথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি২০’তে ৪০০০ রানের গন্ডি পেরিয়ে গেলেন।

সেমিফাইনালে প্ৰথম ব্যাট করতে নেমে ভারত পাওয়ার প্লে-র মধ্যেই কেএল রাহুলকে হারায়। তারপরে কোহলি এবং হার্দিক পান্ডিয়ার হাফসেঞ্চুরি ভারতকে ১৬৮/৬-এ পৌঁছে দেয়।

আরও পড়ুন: বিশ্বকাপ চাই না, কোহলিকে দাও! পাকিস্তানি সমর্থকের কাতর আর্তিতে তোলপাড় দুনিয়া, দেখুন ভিডিও

কেএল রাহুল সাততাড়াতাড়ি আউট হয়ে যাওয়ার পরে কোহলি-রোহিতের পার্টনারশিপ আশা জাগাচ্ছিল ভারতকে। তবে রোহিত পুরোনো ঝলক দেখালেও ২৭-এর বেশি করতে পারেননি। সূর্যকুমার যাদব আউট হয়ে যাওয়ার পরে হার্দিক-কোহলি দুজনে টানতে থাকেন ভারতকে। দুজনে চতুর্থ উইকেটে যোগ করে যান ৬১ রান। কোহলি ফিফটি করেই আউট হয়ে যান। ক্রিস জর্ডনের বলে আদিল রশিদের হাতে ক্যাচ তুলে বিদায় নেন কোহলি।

শেষদিকে ব্যাট হাতে সাইক্লোন তোলেন হার্দিক। ইনিংসের শেষ বলে আউট হয়ে যাওয়ার আগে হার্দিক ৩৩ বলে ৬৩ করে যান। চার বাউন্ডারি, পাঁচ ওভার বাউন্ডারির সাহায্যে।

আরও পড়ুন: পাকিস্তানিদের ব্যবহারে ব্যাপক ক্ষুব্ধ পাঠান! বাবররা ফাইনালে উঠতেই বোমা ফাটালেন তারকা

যাইহোক, কোহলি ব্যাট হাতে এদিন ব্রায়ান লারার কীর্তিও ম্লান করে দিলেন। এডিলেডে বিদেশি ব্যাটসম্যানদের মধ্যে সমস্ত ফরম্যাট মিলিয়ে সবথেকে বেশি রান করার নজির ছিল ক্যারিবিয়ান মহাতারকার। ১৫ ইনিংসে এডিলেডে লারা ৯৪০ করেছিলেন। কোহলি ১৫তম ইনিংসে খেলতে নেমেই এদিন ৯৫০ করে গেলেন।

ওয়ার্ল্ড কাপের নকআউট ম্যাচে এই নিয়ে কোহলি চতুর্থ হাফসেঞ্চুরিও করলেন বৃহস্পতিবার। ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এই কীর্তিতেও অনন্য তিনি।

Stay updated with the latest news headlines and all the latest T20worldcup news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2022 semi final ind vs eng virat kohli record 4000 runs brian lara adelaide oval