scorecardresearch

বড় খবর

সেমিফাইনালে টিম ইন্ডিয়ার এগারোয় বড় বদলের সম্ভবনা! কোচ দ্রাবিড়ের ইঙ্গিতে বাদ পড়ছেন কে

ইংল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ায় কোথায় কোথায় বদল হবে, ইঙ্গিত দিলেন কোচ দ্রাবিড়

সেমিফাইনালে টিম ইন্ডিয়ার এগারোয় বড় বদলের সম্ভবনা! কোচ দ্রাবিড়ের ইঙ্গিতে বাদ পড়ছেন কে

এডিলেড ওভালে বৃহস্পতিবার মহারণে মুখোমুখি হচ্ছে ভারত, ইংল্যান্ড। ছয় বছর পর টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছেছে টিম ইন্ডিয়া। কাপ জিতেই স্বপ্নের যাত্রা অব্যাহত রাখতে বদ্ধপরিকর মেন ইন ব্লু-রা। জিম্বাবোয়ের বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচে দাপুটে জয় পেয়ে ভারত শীর্ষস্থানে থাকা নিশ্চিত করেছে।

এই এডিলেড ওভালে উইনিং কম্বিনেশন ভেঙে একাধিক বদলের ইঙ্গিত দিয়ে রাখছেন এবার কোচ দ্রাবিড়। সেমিফাইনালে নামার আগে জাতীয় দলের হেড কোচ জানাচ্ছেন, এডিলেড ওভালের পিচ, কন্ডিশন দেখেই প্ৰথম একাদশ বাছাই হবে। টি-২০ ওয়ার্ল্ড কাপের সরকারি ওয়েবসাইটে টিম ইন্ডিয়ার হেড স্যার বলে দিয়েছেন, “স্কোয়াডের ১৫ জনেরই প্ৰথম একাদশে খেলার সম্ভবনা রয়েছে। যেভাবে ১৫ জনের স্কোয়াড বাছা হয়েছে, তাতে আমাদের দল যথেষ্ট শক্তিশালী। তাই যে একাদশই গড়া হোক না কেন, তা কোনওভাবেই দুর্বল এগারো হবে না।”

আরও পড়ুন: সেমিতে নামার আগেই বিরাট সুখবর ভারতের! ইংল্যান্ড পাচ্ছে না বিশ্বের প্রাক্তন ১ নম্বরকে

তিনি আরও বলছেন, “ওখানে গিয়ে আমাদের দেখতে হবে পিচের কন্ডিশন। এর আগে বেশ কিছু ম্যাচ ফলো করেছি। বেশ কিছু ক্ষেত্রে পিচ স্লো ছিল। টার্নও করছিল। হয়ত আমাদের সম্পূর্ণ নতুন পিচে খেলতে হবে। যে পিচে আমরা বাংলাদেশের বিরুদ্ধে খেলেছি, সেই পিচে বল মোটেই টার্ন করেনি।”

দ্রাবিড় প্ৰথম এগারোয় বদল ঘটানোর ইঙ্গিত দিতেই বেশ কিছু তারকার জায়গা নিয়ে সন্দেহ তৈরি হয়েছে। জুজবেন্দ্র চাহালকে বাইরে রেখে প্ৰথম এগারোয় নিয়মিত খেলানো হচ্ছে রবিচন্দ্রন অশ্বিন এবং অক্ষর প্যাটেলকে। লোয়ার অর্ডারকে মজবুত করার জন্য দুই স্পিনারকে খেলানো হচ্ছে। অক্ষর-অশ্বিন দুজনেই ব্যাট হাতে কিছু রান করার ক্ষমতা রাখেন। তবে দুজনেই গ্রুপ পর্বে ব্যাটে-বলে ব্যর্থ। চার ম্যাচে অক্ষরের শিকার মাত্র ৩ ব্যাটসম্যান। জিম্বাবোয়ের মত দলের বিপক্ষেও ৩.২ ওভারে ৪০ রান খরচ করেছেন। ব্যাট হাতে পাকিস্তানের বিরুদ্ধে করেছিলেন ২১। তারপরে কোনও ম্যাচেই রান পাননি তারকা।

আরও পড়ুন: সাকিবদের মনের ডাক্তার দেখানো উচিত! পাকিস্তান ম্যাচের পরেই বাংলাদেশকে সপাটে আক্রমণ আক্রমের

দ্রাবিড় জিম্বাবোয়ে ম্যাচের পর জানিয়েছেন, “টি২০ ফরম্যাটে এরকম হতেই পারে। এতে খুব বেশি ভাবিত নই। হ্যাঁ, ও হয়ত নিজেও এদিনের থেকে ভালো পারফর্ম করতে পারলে খুশি হত। ও কিন্তু ধারাবাহিকভাবে জাতীয় দলের হয়ে ভালো খেলে আসছে।”

অশ্বিন অথবা অক্ষরের বদলে বৃহস্পতিবার মাঠে চলতি বিশ্বকাপে প্ৰথমবার জুজবেন্দ্র চাহালকে দেখা গেলে অবাক হওয়ার কিছু নেই। সেই সঙ্গে দীনেশ কার্তিককেও ইংল্যান্ড ম্যাচে ফেরানোর সম্ভবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সবমিলিয়ে দ্রাবিড় আপাতত ইংল্যান্ড-বধের জন্য কেমন দল সাজান, সেটাই দেখার।

Stay updated with the latest news headlines and all the latest T20worldcup news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2022 team india predicted playing xi axar patel yuzvendra chahal ravichandran ashwin