বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

আফগান ক্রিকেট দফতরে তালিবান হানা, দখল হয়ে গেল রশিদদের হেডকোয়ার্টার্স

বোর্ডের শীর্ষকর্তা আশ্বস্ত করলেও আফগানিস্তানের ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে আশঙ্কা তুঙ্গে। দুই তারকা ক্রিকেটার রশিদ খান এবং মহম্মদ নবি আইপিএলে খেলবেন।

তালিবান আফগানিস্তানের দখল নেওয়ার পরেই চরম অস্থিরতা দক্ষিণ পূর্ব এশিয়ায়। তালিবানি শাসন জারি হতে না হতেই সাধারণ আফগানরা দেশ ছেড়ে বিদেশে আশ্রয় নিচ্ছেন। প্রশাসনিক এবং রাজনৈতিক সমস্ত দফতর আগেই কব্জা করে নিয়েছিল তালিবান গোষ্ঠী। এবার আফগানিস্তান ক্রিকেট বোর্ডের দখলও করে ফেলল তারা।

কাবুলে আফগান ক্রিকেট বোর্ডের দফতরে বৃহস্পতিবার হানা দেয় তালিবান। আফগান জাতীয় দলের প্রাক্তন তারকা আবুদুল্লা মাজাহারিকে সঙ্গে নিয়েই ক্রিকেট দফতর কার্যত বিনা বাধায় দখল করে তালিবান।

আফগান ক্রিকেট বোর্ডের দফতরে তালিবান হানার ছবি মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। সেই ছবিতে দেখা যাচ্ছে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের হেডকোয়ার্টার্সের কনফারেন্স হলে বসে রয়েছে সশস্ত্র তালিবানিরা। একদিন আগেই আফগান বোর্ডের সিইও হামিদ শিনওয়ারি ক্রিকেট সমর্থকদের আশ্বস্ত করেছিলেন, রাজনৈতিক সঙ্কটের কোনও প্রভাব ক্রিকেটে পড়বে না।

আরও পড়ুন: তালিবানে ছত্রভঙ্গ গোটা আফগানিস্তান! চরম আশঙ্কার মধ্যেই নয়া কোচ ঘোষণা রশিদদের

শিনওয়ারি সাফ জানিয়েছেন, তালিবান জমানায় জাতীয় ক্রিকেট দলের সদস্য এবং তাঁদের পরিবার নিরাপদেই রয়েছেন। সংবাদসংস্থা পিটিআই-কে বলেন, “তালিবান ক্রিকেট পছন্দ করে। শুরু থেকেই আমরা ওদের সমর্থন পেয়েছি। আমাদের দৈনন্দিন কাজকর্মেও ওঁরা হস্তক্ষেপ করেনি।”

রবিবারই দেশ ছেড়ে আপাতত আমিরশাহিতে রাজনৈতিক আশ্রয় নিয়েছেন সদ্য প্রাক্তন প্রেসিডেন্ট আশরাফ ঘানি। তারপরে শিনওয়ারির বক্তব্য, “আমাদের কাজকর্মে কোনও বিঘ্ন ঘটানো তো হয়নি, বরং সমর্থনের হাত বাড়িয়ে দিয়েছে ওরা। আমাদের বোর্ডের একজন সক্রিয় চেয়ারম্যান রয়েছেন। আমি পরবর্তী নোটিশ পর্যন্ত এই পদেই থাকছি।”

আরও পড়ুন: তালিবানে ধ্বংসস্তুপ আফগানিস্তান, রশিদ-নবিদের আইপিএল খেলা নিয়ে জোরালো সংশয়

বোর্ডের শীর্ষকর্তা আশ্বস্ত করলেও আফগানিস্তানের ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে আশঙ্কা তুঙ্গে। দেশের দুই তারকা ক্রিকেটার রশিদ খান এবং মহম্মদ নবি আসন্ন আইপিএলে অংশ নেবেন আমিরশাহিতে।

আইপিএল শেষ হলেই আফগান দলের টি২০ বিশ্বকাপে অংশ নেওয়ার কথা। আপাতত রশিদ, নবি ইংল্যান্ডে হান্ড্রেড টুর্নামেন্ট খেলতে ব্যস্ত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Taliban seen in afghanistan cricket head quarters in kabul accompanied by ex cricketers

Next Story
ইস্টবেঙ্গলের বৈঠকের মাঝেই ফোন মধ্যস্থতাকারীদের, ঝুলেই রইল সই পর্ব
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com