বড় খবর

ভিভোর জায়গায় চলতি বছর থেকেই আইপিএলের টাইটেল স্পনসর হচ্ছে টাটা

ভিভোর সঙ্গে আইপিএলের গাঁটছড়া ছিন্ন হতে চলেছে। এবার আইপিএলের শীর্ষ স্পনসর টাটা।

চিনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা ভিভোর সঙ্গে আইপিএলের সম্পর্ক ছিন্ন হতে চলেছে। চলতি বছর থেকেই আইপিএলের শীর্ষ স্পনসর হচ্ছে টাটা গ্রুপ। মঙ্গলবার আইপিএলের গভর্নিং কাউন্সিলের মিটিং ছিল। সেই মিটিংয়ের পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংবাদসংস্থাকে আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন, “টাটা গ্রুপ আইপিএলের টাইটেল স্পনসর হচ্ছে।” ২০১৮-২০২২ পর্যন্ত টাইটেল স্পনসর স্বত্ত্বের জন্য ভিভোর সঙ্গে বোর্ডের চুক্তি ছিল ২২০০ কোটি টাকার।

আরও পড়ুন: ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্টের প্ৰথম দিনে বৃষ্টির পূর্বাভাস রয়েছে, জানালো হাওয়া অফিস

তবে ২০২০-তে গালওয়ান ভ্যালিতে ভারতীয় এবং চিনা সেনার সংঘর্ষের আঁচ এসে পড়ে আইপিএলেও। প্রবল পাবলিক সেন্টিমেন্টকে মান্যতা দিয়ে এক বছরের জন্য ব্রেক নেয় ভিভো। সেই সময় ড্রিম ইলেভেন টাইটেল স্পন্সর পায়।

তবে এক বছর পরে আইপিএলের টাইটেল স্পনসর হিসাবে পুনরায় আগমন ঘটে ভিভোর। তবে জল্পনা ছিল, ভিভো এই স্বত্ত্ব ছেড়ে দিতে পারে। তারপরেই বোর্ডের তরফে এল বড়সড় বিবৃতি।

আইপিএলের প্রধান স্পনসর হিসাবে টাটা গ্রুপকে স্বাগত জানিয়েছেন বোর্ড সচিব জয় শাহ। “ভারতীয় উদ্যোগপতিদের মধ্যে টাটা গ্রুপ শীর্ষস্থানীয়। ১০০ বছরের পুরনো ঐতিহ্য নিয়ে ছয় মহাদেশে ১০০-রও বেশি দেশে টাটার ক্রিয়াকর্ম বিস্তৃত। টাটা গ্রুপ ক্রিকেটের আন্তর্জাতিক মহলে সম্প্রসারণ ঘটাবে বলেই আমরা আশাবাদী। আইপিএলের বিস্তারে টাটা গ্রুপ যে ভরসা রেখেছে, এটা দারুণ খবর। ভারতীয় ক্রিকেট এবং আইপিএল-কে এই ঘটনা অন্য উচ্চতায় পৌঁছে দেবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tata group to replace vivo as ipl title sponsor

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com