scorecardresearch

বড় খবর

পাকিস্তানের কাছে পেরেই উঠবে না ভারত! টিভি চ্যানেলে আগুন জ্বালানো মন্তব্য রাজ্জাকের

ভারতের সঙ্গে পাকিস্তান কোন কোন ক্ষেত্রে এগিয়ে সাফ জানিয়ে দিলেন আবদুল রাজ্জাক। বলে দিলেন কেন ভারত দ্বিপাক্ষিক সিরিজে খেলে না ভারত।

বিতর্কিত মন্তব্য করার জন্য বারেবারেই শিরোনামে উঠে আসেন তিনি। টি২০ বিশ্বকাপের আগে আরও একবার বেফাঁস মন্তব্য করে বসলেন পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার আব্দুল রাজ্জাক। বলে দিলেন, পাকিস্তানের সঙ্গে ভারত দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে চায়না, স্রেফ পেরে উঠবে না বলে।

এআরওয়াই-নিউজে রাজ্জাককে প্রশ্ন করা হয়েছিল, “পাকিস্তানের মত অলরাউন্ডার কিংবা ফাস্ট বোলার কি ভারতে রয়েছে? নাকি দুই দেশের বিস্তর ফারাক রয়েছে এক্ষেত্রে?” জবাবে রাজ্জাক সাফ বলে দেন, “মনে হয়না ভারত পাকিস্তানের সঙ্গে পেরে উঠবে। ভারত-পাকিস্তান খেলা হচ্ছে না। এটা মোটেই ক্রিকেটের পক্ষে ভাল নয়। অতীতে তরুণরা কতটা চাপ সামলাতে পারবে, তা দেখে নেওয়া হত এমন ম্যাচে। তবে এখন সেটাই আর দেখতে পাওয়া যায় না। আর দুই দল যদি নিয়মিত খেলত, তাহলে স্পষ্ট হয়ে যেত, পাকিস্তানের কাছে যা ট্যালেন্ট রয়েছে, ভারতের কাছে কিছুই নেই।”

আরও পড়ুন: মারকাটারি অভিষেক! KKR ম্যাচেই ১৫০ কিমি গতিতে কাঁপালেন IPL, চিনুন কাশ্মীরি তরুণকে

রাজ্জাক আরও জানাচ্ছেন, শুধু চলতি প্রজন্মের নয়, অতীতেও পাকিস্তান বরাবর ভারতের থেকে ভাল ক্রিকেটারের জন্ম দিয়েছে। দুই দেশের বেশ কিছু তারকাদের নামও নিয়েছেন রাজ্জাক। আর তারপরেই বিস্ফোরক ভাবে বলে দিয়েছেন, পাকিস্তানের কাছে হেরে যাওয়ার ভয়েই ভারত দ্বিপাক্ষিক সিরিজে খেলে না।

“ভারতও ভাল দল। তা নিয়ে সন্দেহই নেই। তবে তুল্যমূল্য বিচার করলেই বোঝা যায়, কোন দেশের ক্রিকেটাররা ভাল। আমাদের রয়েছেন ইমরান খান। ভারতের কপিল দেব। যদি দুজনের তুলনা করা যায়, ইমরান খান কপিলের থেকে অনেক এগিয়ে। আমাদের কাছে আক্রম ছিল। ওদের কাছে এই মাপের কোনও ক্রিকেটারই নেই।”

এরপরে রাজ্জাকের আরও সংযোজন, “আমাদের জাভেদ মিয়াঁদাদ আর ওদের সুনীল গাভাসকার। কোনও তুলনাই হয়না। তারপরে পাকিস্তানে খেলে গিয়েছে ইনজামাম, ইউসুফ, ইউনিস, শাহিদ আফ্রিদি। ওদের রয়েছে দ্রাবিড় এবং শেওয়াগ। সবমিলিয়ে বিচার করলে ভারতের থেকে পাকিস্তান অনেক এগিয়ে। আর এই কারণের জন্যই ভারত আমাদের সঙ্গে খেলতে চায় না।”

যাইহোক, ভারত পাকিস্তান দুই দলই দ্বিপাক্ষিক সিরিজে না খেললেও নিয়মিত আইসিসি টুর্নামেন্টে অংশ নিয়ে থাকে। আসন্ন টি২০ বিশ্বকাপেও দুই দল মুখোমুখি হবে। শেষবার ইংল্যান্ডে বিশ্বকাপে দুই পড়শি দেশ মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচের উত্তেজনাই যেন বাড়িয়ে দিলেন রাজ্জাক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Team india can not compete with pakistan says former cricketer abdul razzaq