scorecardresearch

বড় খবর

সৌরভ বনাম কোহলি ঝামেলায় অবশেষে মুখ খুললেন দ্রাবিড়! প্রশংসায় ভাসালেন বিরাটকে

ওয়ানডে নেতৃত্ব নিয়ে তুলকালাম হচ্ছে ভারতীয় ক্রিকেট। সেই বিতর্কে অবশেষে মুখ খুললেন কোচ রাহুল দ্রাবিড়।

সাদা বলের ক্রিকেটে অধিনায়কত্ব বিতর্কে অবশেষে হিরন্ময় নীরবতা ভঙ্গ করলেন কোচ রাহুল দ্রাবিড়। দক্ষিণ আফ্রিকা সফরে রওনা হওয়ার আগে যে বোমা ফাটিয়ে গিয়েছিলেন বিরাট কোহলি, সেই বিতর্ক এখনও চলছে। বোর্ড সরাসরি কোনও প্রতিক্রিয়া না জানালেও এই বিতর্কে প্রতিদিন কেউ না কেউ মুখ খুলে নিজেদের মতামত জানাচ্ছেন।

কোহলি বিস্ফোরকভাবে জানিয়ে দিয়েছিলেন, তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার মাত্র ৯০ মিনিট আগে জানানো হয়। প্রকাশ্যে সৌরভের বিবৃতির পাল্টা দিয়ে জানান, টি২০ ক্যাপ্টেন হিসাবে তাঁকে রেখে দেওয়ার বার্তা বোর্ড দেয়নি। সৌরভ নিজে জানিয়েছিলেন, টি২০ অধিনায়ক হিসেবে কোহলি যাতে সরে না যান, সেইজন্য তিনি অনুরোধ করেন। তবে কোহলি খারিজ করে দেন বোর্ড সভাপতির সেই দাবিও।

কোহলির বক্তব্য ছিল, “প্রথমে টি২০-র অধিনায়কত্ব ছাড়া নিয়ে যখন বোর্ডের সঙ্গে কথা হয়, সেই সময় নিজের পরিকল্পনার বিস্তারিত ব্যাখ্যা দিই। কেন এমন সিদ্ধান্ত, সেটাও জানাই। সাদরে আমার বক্তব্য মেনে নেওয়া হয়েছিল। কোনও সমস্যা হয়নি। কেউ ইতস্তত বোধ করেনি।”

আরও পড়ুন: কোহলি-সৌরভ সংঘাতে নীরবতা ভাঙলেন কাইফ, সরাসরি জানালেন কার পক্ষে তিনি

সেই বিতর্কে অবশেষে মুখ খুললেন কোচ দ্রাবিড়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে নামার আগে সাংবাদিক সম্মেলনে তিনি জানালেন, “এই সিদ্ধান্ত পুরোপুরি নির্বাচকদের। এই বিষয়ে নির্বাচকদের সঙ্গে আমার কী কথা হয়েছে নাকি হয়নি, তা বলার জন্য এটা উপযুক্ত মঞ্চ নয়। আমার কথপোকথন মিডিয়ার কাছে জানাবো না।”

নিজের মতামত সুস্পষ্টভাবে না জানলেও দ্রাবিড় অবশ্য ক্যাপ্টেন কোহলিকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। বলেছেন, “ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্যই এই সিরিজ জেতা আমাদের কাছে প্রয়োজনীয়। আর বিরাট জাতীয় দলকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে বড়সড় ভূমিকা পালন করেছে। ও টেস্ট ক্রিকেট পছন্দ করে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Team india coach opens up on odi captaincy row virat kohli vs sourav ganguly