scorecardresearch

বড় খবর

হারেই শেষ নয়! দুর্দশা বাড়িয়ে এবার শাস্তির মুখে কোহলিরা

তিন ম্যাচের একদিনের সিরিজে ভারত ইতিমধ্যেই ০-১ ব্যবধানে পিছিয়ে পড়েছে। হ্যামিল্টনের সেডান পার্কে ভারতীয় দলকে ৪ উইকেটে হারায় নিউজিল্যান্ড।

Team India
হ্যামিল্টনে জরিমানা হচ্ছে ভারতীয় দলের (বিসিসিআই টুইটার)

প্রথম একদিনের ম্যাচেই হারতে হয়েছে। টিম কোহলির দুর্দশা কিন্তু এতেই কমছে না। এবার জরিমানার কবলেও পড়তে হচ্ছে কোহলিদের। স্লো ওভার রেটের কারণে টিম ইন্ডিয়ার জরিমানা হচ্ছে। নির্ধারিত সময়ে ভারতীয় দল চার ওভার বোলিং কম করেছিল। এই কারণে ম্যাচ ফি-র ৮০ শতাংশ জরিমানার কবলে পড়তে হচ্ছে টিম ইন্ডিয়ার।

তিন ম্যাচের একদিনের সিরিজে ভারত ইতিমধ্যেই ০-১ ব্যবধানে পিছিয়ে পড়েছে। হ্যামিল্টনের সেডান পার্কে ভারতীয় দলকে ৪ উইকেটে হারায় নিউজিল্যান্ড।

আরও পড়ুন ধোনি-কোহলি ক্রিকেটের লজ্জা! বিস্ফোরক মন্তব্য করে ‘আক্রান্ত’ জাতীয় দলের লেগস্পিনার

আইসিসি-র এলিট প্যানেলের অন্যতম সদস্য ক্রিস ব্রড হ্যামিল্টনে প্রথমন ওয়ানডেতে ম্যাচ রেফারি ছিলেন। তিনি ভারতীয় ক্রিকেটারদের ম্যাচ ফি-র ৮০ শতাংশ জরিমানা করেছেন। আইসিসি-র ২.২২ ধারায় বলা হয়েছে, ওভার রেটের শাস্তির জন্য সংশ্লিষ্ট দলের প্রত্যেক ক্রিকেটার, সাপোর্ট স্টাফদের প্রতি ওভার কম করার জন্য ২০ শতাংশ জরিমানা করা হতে পারে। সেই হিসেবে চার ওভার কম করার জন্য ভারতীয়দের ৮০ শতাংশ জরিমানা।

আইসিসি-র প্রেস রিলিজে জানানো হয়েছে, কোহলি নিজের দোষ স্বীকার করে নিয়েছেন। এবং জরিমানার অঙ্কও দিতে রাজি। তাই আলাদা করে শুনানির ব্যবস্থা করা হচ্ছে না।

আরও পড়ুন শচীনের পুঁচকি সারা এখন রীতিমতো ডিভা! গ্ল্যামারে ঝলসে দেবেন বলি নায়িকাদেরও

প্রথম একদিনের ম্যাচে অন ফিল্ড আম্পায়ার শন হেগ, ল্যাঙ্গটন রুসেরে, তৃতীয় আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড এবং চতুর্থ আম্পায়ার ক্রিস ব্রাউন ভারতের বিরুদ্ধে মন্থর বোলিং করার বিষয়ে রিপোর্ট জমা দেন।

চলতি সিরিজে এই নিয়ে তৃতীয়বার একই শাস্তির মুখে পড়তে হচ্ছে টিম ইন্ডিয়াকে। চতুর্থ ও পঞ্চম টি২০ ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একই শাস্তির কারণে এর আগে ম্যাচ ফি-র ৪০ ও ২০ শতাংশ জরিমানা করা হয়েছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন
https://t.me/iebangla

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Team india fined 80 percent of match fee due to slow over rate