বড় খবর

বাংলাদেশ ম্যাচের আগেই দুঃসংবাদ! করোনায় আক্রান্ত জাতীয় দলের তারকা

ভারত ইতিমধ্যেই ওয়ার্ল্ড কাপের মূলপর্বে ওঠার দৌড় থেকে ছিটকে গিয়েছে। তবে ২০২৩-এ আয়োজিত হতে চলা এশিয়ান কাপের মূলপর্বে এখনও সুনীল ছেত্রীরা যোগ্যতা অর্জন করতে পারেন।

সোমবারই বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বে খেলতে নামছে টিম ইন্ডিয়া। বিপক্ষ বাংলাদেশ। তবে তার আগেই ভারতীয় ফুটবল দল বড়সড় বিপত্তি। করোনায় আক্রান্ত হলেন দলের মিডফিল্ডার অনিরুদ্ধ থাপা। আপাতত দোহায় দলের টিম হোটেলে আইসোলেশনে পাঠিয়ে দেওয়া হয়েছে তাঁকে।

বৃহস্পতিবারই ভারত এশিয়ান কাপ এবং ওয়ার্ল্ড কাপের যুগ্ম কোয়ালিফায়ারে ভারত খেলতে নেমেছিল কাতারের বিপক্ষে। সেই ম্যাচে ভারত ১০ জনে খেলেও ০-১ গোলে পরাজিত হয়। আর কাতার ম্যাচের আগের দিনেই অনিরুদ্ধ থাপা পজিটিভ ধরা পড়েন।

আরো পড়ুন: ভারত থেকে সরে গেল টি২০ বিশ্বকাপ! আইসিসিকে জানিয়ে দিলেন সৌরভরাই

শনিবার ফেডারেশন সচিব কুশল দাস সংবাদসংস্থা পিটিআই-কে বলেন, “অনিরুদ্ধ থাপা পজিটিভ ধরা পড়ার পরেই বাকি টিম মেম্বারদের থেকে ওঁকে আলাদা করে দেওয়া হয়েছে।” জানা গিয়েছে, ২৩ বছরের চেন্নাইয়ন এফসির তারকাকে কয়েকদিন পরেই আরো একবার কোভিড টেস্ট করা হবে। জাতীয় দলের জার্সিতে নিয়মিত সদস্য অনিরুদ্ধ।

যাইহোক, ভারত ইতিমধ্যেই ওয়ার্ল্ড কাপের মূলপর্বে ওঠার দৌড় থেকে ছিটকে গিয়েছে। তবে ২০২৩-এ আয়োজিত হতে চলা এশিয়ান কাপের মূলপর্বে এখনও সুনীল ছেত্রীরা যোগ্যতা অর্জন করতে পারেন। ছয় ম্যাচে তিন পয়েন্ট নিয়ে গ্রুপ-ই-তে ভারতীয় দল চতুর্থ স্থানে রয়েছে। গ্রুপে একটাও জয় পায়নি ভারত।

এখনো গ্রুপ পর্বে দুটো ম্যাচে খেলা বাকি রয়েছে ভারতের। সোমবার ৭ জুন বাংলাদেশ এবং জুনের ১৫ তারিখে আফগানিস্তানের বিপক্ষে নামবে ইগর স্টিম্যাচের ভারত। সেই দুই ম্যাচে জয় নিয়ে সান্ত্বনার খোঁজে টিম ইন্ডিয়া।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Team india midfielder anirudh thapa tests positive for corona virus

Next Story
‘আমি  প্রত্যেক বলে চার মারার কথাই ভাবছিলাম শুধু’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com