scorecardresearch

জার্সি বদলে ফেলল টিম ইন্ডিয়া! শচীনদের পুরোনো জার্সি এবার কোহলিদেরও

কোভিড অতিমারীর পর এই প্রথম আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়া অবশ্য অতিমারীর পর ইতিমধ্যেই সীমিত ওভারের ক্রিকেটে একটি সিরিজ খেলেছে।

জার্সি বদলে ফেলল টিম ইন্ডিয়া! শচীনদের পুরোনো জার্সি এবার কোহলিদেরও

অস্ট্রেলিয়ার স্বতন্ত্র জাতিসত্ত্বাকে সম্মান জানানোর উদ্দেশে অজি ক্রিকেটাররা ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজে নতুন জার্সি পড়ে খেলবে। একথা সরকারিভাবে জানিয়েও দেওয়া হয়েছে। ভারতই পিছিয়ে নেই। সূত্রের খবর, ‘রেট্রো কিট’ পড়েই গোটা সীমিত ওভারের সিরিজে খেলবে টিম কোহলি।

কোহলি এন্ড কোং-কে দেখা যাবে নব্বইয়ের দশকের নেভি ব্লু জার্সিতে। চিরাচরিত আকাশি জার্সিতে অজি সফরে দেখা যাবে না টিম ইন্ডিয়াকে। আউটলুকের প্রতিবেদন অনুযায়ী, সীমিত ওভারের ছয় ম্যাচেই রেট্রো কিট পড়ে খেলবে ভারত।

আরো পড়ুন: বিরাটকে রাগিও না, একাই শেষ করে দেবে! অজিদের চূড়ান্ত সতর্কবার্তা ওয়ার

এই রেট্রো কিটের সঙ্গে ১৯৯২ সালের বিশ্বকাপে ভারতের জার্সির সঙ্গে মিল রয়েছে। জার্সিতে অবশ্য পুরোনো স্পনসর নয়, নতুন স্পন্সরেরই নাম বসবে।

নাইক-কে সরিয়ে কিট স্পনসর হিসাবে সম্প্রতি বিসিসিআইয়ের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে এমপিএল। ১২০ কোটি টাকার সঙ্গে লভ্যাংশের ভাগ-ও পাবে বোর্ড।

দুবাই থেকে ইতিমধ্যেই অস্ট্রেলিয়া উড়ে গিয়েছে টিম ইন্ডিয়া। পিপিই কিট এবং মাস্ক পড়ে। এদিনই অজি মুলুকে পৌঁছে গেল ভারত। আপাতত সেখানে কোয়ারেন্টাইন পর্ব সারবে টিম ইন্ডিয়া। সিডনিতে ভারতের প্রথম ওডিআই ম্যাচ চলতি মাসের ২৭ তারিখে।

কোভিড অতিমারীর পর এই প্রথম আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়া অবশ্য অতিমারীর পর ইতিমধ্যেই সীমিত ওভারের ক্রিকেটে একটি সিরিজ খেলেছে ইংল্যান্ডের বিরুদ্ধে। চারটে টেস্টের পাশাপাশি তিনটে করে ওডিআই, টি২০ খেলবেন কোহলিরা। ডিসেম্বরের ১৭ তারিখ থেকে শুরু হচ্ছে টেস্ট সিরিজ এডিলেডে দিন রাতের টেস্টের মাধ্যমে। এই প্রথম অস্ট্রেলিয়ায় দিন রাতের টেস্ট খেলবে ভারত। এরপর টেস্ট যথাক্রমে মেলবোর্ন (ডিসেম্বর ২৬), সিডনি (জানুয়ারি ৭) এবং ব্রিসবেনে (জানুয়ারি ১৫)।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Team india reportedly to wear retro jersey in upcoming aussie tour