scorecardresearch

বড় খবর

একই দিনে দু-দুটো ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া! বেনজির ঘটনায় বিরাট চমক ভারতের

ভারত একই সঙ্গে দুটো সফর করবে জুনে। একদিকে জাতীয় টেস্ট ফল খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে। সেই সময়েই টিম ইন্ডিয়া নামছে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি২০-তে।

আইপিএল শেষের পর টিম ইন্ডিয়ার পাখির চোখ আপাতত দুটো। এক, ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের মুকুট এবং দুই, টি২০ ওয়ার্ল্ড কাপ। সূচি অনুযায়ী, টি২০ বিশ্বকাপের আগে ভারতের বেশ কিছু টি২০ সিরিজ রয়েছে। এদিকে, ইংল্যান্ডে টেস্ট জিতলে ভারতের টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট একই সঙ্গে উন্নত হবে।

টিম ইন্ডিয়া দুটো রেসে দৌড়নোর জন্য প্ল্যানিং নিয়ে ফেলেছে। জুন মাসে ভারত একই সঙ্গে দুটো সফর করবে। একদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলতে নামবে। অন্যদিকে, ভারতের টি২০ দল খেলবে আয়ারল্যান্ড সফর যাচ্ছে।

আরও পড়ুন: ডালমিয়ার সঙ্গে সাক্ষাৎ করেই বাংলাকে বাইবাই! শেষবেলায় ফোঁস করে উঠলেন IPL চ্যাম্পিয়ন ঋদ্ধি

এর মধ্যে সূচি অনুযায়ী মহা চমক। জুনের ২৬ এবং ২৮ তারিখে ভারতীয় দল দুটো টি২০ খেলবে। একই সময়ে ভারতীয় টেস্ট দলে লেস্টারের গ্রেস রোডে লেসেস্টারশায়ারের বিরুদ্ধে চার দিনের প্রস্তুতি ম্যাচে খেলবে।

এর কিছুদিন পরেই একই পরিস্থিতির সামনে পড়তে হবে টিম ইন্ডিয়াকে। জুলাইয়ের ১ থেকে ৫ তারিখ পর্যন্ত ভারত ইংল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্ট খেলতে নামছে। ওই সময়েই ভারতীয় টি২০ দল ডার্বিশায়ারের বিরুদ্ধে ওয়ার্ম যায় ম্যাচে খেলবে।

আরও পড়ুন: মুম্বইয়ে হয়ত আর নেই অর্জুন! তিন তারকাকে ছাঁটাইয়ের পথে ব্যর্থ রোহিতের ইন্ডিয়ান্স

বোর্ডের তরফে ইতিমধ্যেই ইংল্যান্ড টেস্টের জন্য পূর্ণ শক্তির স্কোয়াড ঘোষণা করে দেওয়া হয়েছে। তবে আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ দলের নাম ঘোষণা করেনি। জসপ্রীত বুমরা, বিরাট কোহলি, রোহিত শর্মাদের মত তারকারা দুই স্কোয়াডেরই অংশ। এর অর্থ দলের প্রিমিয়াম তারকারা টেস্ট স্কোয়াডে থাকলে আইপিএল নজরকাড়া তরুণদের সামনে সুযোগ জুটতে পারে।

রাহুল দ্রাবিড় টেস্ট দলের সঙ্গে যুক্ত থাকায়, টি২০ দলের দায়িত্ব সামলানোর জন্য ভিভিএস লক্ষ্মণ থাকবেন। যিনি বর্তমানে এনসিএ প্রধান। ইংল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্ট খতম হওয়ার পরে ভারত টি২০ এবং ওয়ানডে খেলবে জুলাইয়ের ৭ থেকে ১৭ তারিখ পর্যন্ত।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Team india to play simultaneous matches on a same day during england ireland tour