scorecardresearch

দেশের ইতিহাসে আমরাই সেরা, জানিয়ে দিলেন শামি

শেষ দু বছরে ভারতের বোলিং বিভাগের চার অস্ত্র- জসপ্রীত বুমরা, মহম্মদ শামি, ইশান্ত শর্মা এবং উমেশ যাদব ধারাবাহিকভাবে দেশ ও বিদেশের মাটিতে পারফর্ম করে চলেছে। রিজার্ভ বেঞ্চে থাকেন ভুবনেশ্বর কুমার, হার্দিক পাণ্ডিয়ার মত পেসাররা।

ভারতের সেরা বোলিং ইউনিট কোনটা! কপিল দেব, শ্রীকান্ত, চেতন শর্মা, ভেঙ্কটেশ প্রসাদদের আলাদা আলাদা ভাবে বা জাহির খান, আশিস নেহেরা, ইরফান পাঠানদের আগে দেখেছে বিশ্বক্রিকেট। তবে বোলিং ইউনিটের হিসাবে বর্তমান বোলিং বিভাগই ভারতের সর্বকালের সেরা। এমনটাই জানিয়ে দিলেন সেই স্কোয়াডেরই অন্যতম সদস্য মহম্মদ শামি। জানিয়ে দিলেন, দেশের ক্রিকেট ইতিহাসে বর্তমান পেস বিভাগই সর্বকালের সেরা।

শেষ দু বছরে ভারতের বোলিং বিভাগের চার অস্ত্র- জসপ্রীত বুমরা, মহম্মদ শামি, ইশান্ত শর্মা এবং উমেশ যাদব ধারাবাহিকভাবে দেশ ও বিদেশের মাটিতে পারফর্ম করে চলেছে। রিজার্ভ বেঞ্চে থাকেন ভুবনেশ্বর কুমার, হার্দিক পাণ্ডিয়ার মত পেসাররা। এমন দৃষ্টান্ত তুলে ধরেই মহম্মদ শামি দীপ দাশগুপ্তকে ইএসপিএন এর চ্যাট শো এ বলে দিয়েছেন, “বিশ্বক্রিকেটও স্বীকার করে নিয়েছে এর আগে একসঙ্গে পাঁচজন প্রকৃত ফাস্ট বোলার ভারতের জার্সিতে খেলেনি। ভারতের ক্রিকেট ইতিহাসে এমন কাণ্ড আগে ঘটেনি। আমাদের রিজার্ভ বেঞ্চে যে পেসার বসে থাকে সে-ও ১৪৫ কিমি গতিতে বল করতে পারে।”

শামি বলছিলেন, “এটাই সেরা বোলিং আক্রমণ। কারণ আমাদের মধ্যে কোনো ঈর্ষা কিংবা প্রতিদ্বন্দ্বিতা নেই। একে অন্যের সাফল্য উপভোগ করি আমরা। আমরা একটা পরিবারের মত থাকি।”

এরপর দলের সিনিয়র মোস্ট পেসার ইশান্ত শর্মার প্রসঙ্গ তুলে এনেছেন তিনি। জানিয়েছেন, “ইশান্তের দিকেই তাকানো যাক। ও ১০০ তম টেস্ট খেলতে চলেছে। এটা মোটেও ছোটখাটো বিষয় নয়। তবুও ওর সঙ্গে যে কেউ কথা বললেই বুঝবে মানুষ হিসাবে ও কতটা বড় মাপের। সবসময় মাটিতেই পা থাকে।”

লকডাউনের কারণে আপাতত বাড়িতেই সময় কাটাচ্ছেন ক্রিকেটাররা। মাঠে নামার দিনক্ষণ এখনও চূড়ান্ত করেনি বিসিসিআই। আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে নামার আগে একটি ট্রেনিং ক্যাম্পও করা হবে। সংক্রমণের গতি ক্রমশ উর্ধ্বমুখী হওয়ায় বোর্ডের তরফে শ্রীলঙ্কা ও জিম্বাবোয়ে সফর বাতিল করে দেওয়া হয়েছে। টি২০ বিশ্বকাপের ভাগ্য এখনো ঠিক করেনি আইসিসি। এমন অবস্থায় টি২০ বিশ্বকাপের উইন্ডোতে আইপিএল আয়োজন করতে উদ্যোগ নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Team indias current pace brigade is the best ever says mohammad shami