বড় খবর

বিশ্বকাপ জেতানো ধোনির ঐতিহাসিক ছক্কার বল কোথায়! অবশেষে হদিশ পাওয়া গেল

এমসিএ প্যাভিলিয়নের এল ব্লকে ২১০ নম্বর সিটে সেই বল আছড়ে পড়ে। ঐতিহাসিক মুহূর্তে সেই সময় যিনি সিটে বসেছিলেন, তাঁকেও চিহ্নিত করা হয়েছে।

ধোনির সেই ঐতিহাসিক ছক্কা। যে ছক্কা ২৮ বছর পর ভারতকে বিশ্বসেরা করেছিল। যে ছক্কা ভারতীয় ক্রিকেটে অমর হয়ে ছিল, সেই ছক্কার বলটি অবশেষে খুঁজে পাওয়া গেল। সেই বিশেষ মুহূর্তকেই স্মরণীয় করে রাখতে এবার উদ্যোগী হল মুম্বই ক্রিকেট সংস্থা। ধোনি এবং সেই মুহূর্তকে স্মরণীয় করে রাখতে ওয়াংখেড়ের সেই দর্শকাসনটির নামকরণ করা হচ্ছে ধোনির নামে।

সেই আসনটি চিহ্নিত করার কাজ যখন চালানো হচ্ছিল, সেই সময়েই গাভাস্কার জানিয়েছিলেন বলটি কে পেয়েছে। গাভাস্কার জানিয়েছেন, যিনি সেই ঐতিহাসিক বলটি পেয়েছেন তিনি তাঁরই এক বন্ধুর পরিচিত।

আরো পড়ুন: IPL 2020: ‘নিজের জন্যই রান করে’, ধোনিকে নিয়ে বিস্ফোরণ গম্ভীরের, জবাব মাহিরও

গত মাসে ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করার পর থেকেই এমসিএ-র তরফ থেকে সেই আসনটি খোঁজার কাজ শুরু হয়। এমসিএ-র এপেক্স কাউন্সিল সদস্য অজিঙ্কা নাইক সংস্থাকে প্রথমে চিঠি লিখে আবেদন জানান, বিশেষ সেই দর্শকাসনটি চিহ্নিত করে যেন তা ধোনির নামে করা হয়।

অজিঙ্কা নাইকের সেই চিঠিতে লেখা হয়েছে, ধোনির প্রতি কৃতজ্ঞতা এবং সম্মান জানানোর উদ্দেশে ওয়াংখেড়ের যে সিট-এ ধোনির ছক্কার বল পড়েছিল তা যে চিরস্থায়ী ভাবে ধোনির নামে করে দেওয়া হয়। জানা গিয়েছে সেই আসনটি বিশেষভাবে রং করে নির্দিষ্ট কিছু টেক্সট লিখে সেই মুহূর্তের প্রতি সম্মাননা প্রদর্শন করা হবে।

এমসিএ প্যাভিলিয়নের এল ব্লকে ২১০ নম্বর সিটে সেই বল আছড়ে পড়ে। ঐতিহাসিক মুহূর্তে সেই সময় যিনি সিটে বসেছিলেন, তাঁকেও চিহ্নিত করা হয়েছে।

গাভাস্কার এমসিএ-কে জানিয়েছেন তাঁর এক বন্ধুর পরিচিত সেই আসনে সেই সময় ছিলেন। এখন সংস্থার তরফে সেই ব্যক্তিকে অনুরোধ করা হবে যাতে সেই বল সেই আসনেই প্রদর্শনের উদ্দেশে তিনি দান করে দেন।

এর আগে মেলবোর্নে সাইমন ওডিনেলের ছক্কা, মেলবোর্নেরই ইতিহাদ স্টেডিয়ামে ব্র্যাড হগের ছক্কার স্পর্শ পাওয়া দর্শকাসন সুদৃশ্য রংয়ে রাঙিয়ে স্মরণীয় করে রাখা হয়েছে। সেই তালিকায় নাম লেখালেন ধোনিও।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: The man who has the possession of dhonis immortal six kissed ball has been identified

Next Story
KKR vs MI Preview: মুম্বইকে সাইক্লোনে ওড়াতে চাইছেন রাসেল, হারের বাধা কাটাতে মরিয়া রোহিতরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com