আইপিএলের আয়োজনে ধন্যবাদ জয় শাহকে! সৌরভের নাম ভুলেই গেলেন আম্বানি-পুত্র

এক সাক্ষাৎকারে আকাশ আম্বানি মুম্বই ইন্ডিয়ান্সকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। সেখানেই অতিমারীর সময় এমন টুর্নামেন্ট আয়োজন করার জন্য জয় শাহ এবং বিসিসিআইকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি।

By: Mumbai  Updated: November 15, 2020, 12:05:03 PM

এটাই সেরা মুম্বই ইন্ডিয়ান্স দল। পাঁচবারের চ্যাম্পিয়ন। প্রত্যেক বছরেই তারকা খচিত মুম্বই দল আইপিএলে খেলতে আসে। তবে এবারের দলকেই সেরা বলে দিচ্ছেন ফ্র্যাঞ্চাইজির কর্ণধার আকাশ আম্বানি।

তবে এর মধ্যেই ছোটখাটো বিতর্কও বাঁধিয়ে ফেলেছেন তিনি। অতিমারীর পরিস্থিতিতে আইপিএল সুষ্ঠুভাবে আয়োজনের জন্য কেবল সচিব জয় শাহ-কেই ধন্যবাদ জানালেন। বোর্ড সভাপতি সৌরভের নাম একবারের জন্যও শোনা গেল না আম্বানি পুত্রের মুখে। কার্যত যেন ভুলেই গেলেন রবি শাস্ত্রীর মতই।

আরো পড়ুন: সৌরভকে চরম অপমান শাস্ত্রীর! আইপিএল ফাইনালের পরেই তুঙ্গে বিতর্ক

টাইমস অফ ইন্ডিয়ায় এক সাক্ষাৎকারে আকাশ আম্বানি মুম্বই ইন্ডিয়ান্সকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। সেখানেই অতিমারীর সময় এমন টুর্নামেন্ট আয়োজন করার জন্য জয় শাহ এবং বিসিসিআইকেও ধন্যবাদ জানিয়েছেন। বলেছেন, “সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে এই টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে। বিসিসিআই বিশেষ করে জয় শাহের কথা আলাদা করে বলতেই হবে।” সভাপতি সৌরভকে কেন ধন্যবাদ জানালেন না, তা নিয়েই বিস্ময় ক্রিকেট মহলের।

আরো পড়ুন: ক্যামেরার সামনে বিব্রতকর অবস্থায় নীতা আম্বানি! ফাইনালের পরে মুখ লুকোলেন লজ্জায়

আকাশ বলেছেন, “আমরা আগেই পরপর দুবার চ্যাম্পিয়ন হওয়ার প্ল্যানিং করেছিলাম। টানা দু-বার ট্রফি জেতা সত্যি থ্রিলিং। গতবার এবং এবারের পরিসংখ্যান দেখলে বোঝা যায় জয়-পরাজয়ের ভিত্তিতে সাফল্যের হার একই। তবে ক্রিকেটের মান বিচার্য হলে, এবছর আরো ভালো খেলেছি আমরা। পরিকল্পনা করা এবং মাঠে তার বাস্তবায়ন ঘটানোর শতকরা হার ৯৫-৯৮ শতাংশ। শেষ তেরো বছরে এটাই সেরা মরশুম।”

আকাশ আম্বানি জানিয়েছেন, মুম্বই ইন্ডিয়ান্স কেনার স্মৃতিও। “সেটা ২০০৮ সালের ঘটনা। আমরা ফুটবল খেলছিলাম। সেই সময় বাবা এসে আমাদের জানান, ক্রিকেট দল কিনেছেন। সেই সময় আমরা কেউই জানতাম না আইপিএল কেমন হতে চলেছে। যতদূর মনে পড়ছে, সেই সময় এই টুর্নামেন্টকে ঘিরে অনেক প্রত্যাশা তৈরি হয়েছিল।”

আর দুরন্ত দল গড়ার জন্য আকাশ আম্বানি কৃতিত্ব দিয়েছেন মা নীতা আম্বানিকেও। কীভাবে ভাল টিম গড়া যায়, তার ব্যাখ্যা দিতে গিয়ে মুকেশ পুত্র বলেন, “নিলাম এবং রিলিজ লিস্ট সত্যি ভীষন কঠিন কাজ। নিলামের প্রথম বিষয়ই হল, গতবারের পারফরম্যান্স বিবেচনা করে নতুন ক্রিকেটার সংযোজন করা। তার পর কোর টিম গঠন করা। কায়রণ পোলার্ড দীর্ঘ দিন ধরে দলের সঙ্গে রয়েছেন। ছয় নম্বর মরশুম থেকে হার্দিক, বুমরা, ক্রুনালও এই কোর টিমের অংশ হয়ে গিয়েছেন। আমরা এই কোর টিম গঠনে বরাবর জোড় দিয়েছি। তারপর এই টিম বাড়ানোর কাজে মন দিয়েছি।”

এর পাশাপাশি আম্বানি পুত্রের প্রশংসা কেড়ে নিয়েছেন আরো দুই ক্রিকেটার, “সূর্যকুমার যাদব তিন মরশুম ধরে দলের সঙ্গে রয়েছে। ঈশান কিষান এবং কুইন্টন ডিকক দলের স্ট্র্যাটেজিতে খাপ খাইয়ে নিয়েছেন।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

This is the best mumbai indians year says co owner akash ambani

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং