scorecardresearch

বড় খবর

কলকাতায় আসছেন আর্জেন্তাইন কিংবদন্তি হার্নান ক্রেসপো

কলকাতায় আসছেন আর্জেন্তাইন কিংবদন্তি ফুটবলার হার্নান ক্রেসপো। আগামী ১৫ ডিসেম্বর টাটা স্টিল কলকাতা ২৫কে (টিএসকে২৫কে) ষষ্ঠ সংস্করণ উপলক্ষ্যে ফুটবল পাগল শহরে আসছেন আর্জেন্তিনার প্রাক্তন স্ট্রাইকার।

কলকাতায় আসছেন আর্জেন্তাইন কিংবদন্তি হার্নান ক্রেসপো
কলকাতায় আসছেন আর্জেন্তাইন কিংবদন্তি হার্নান ক্রেসপো

কলকাতায় আসছেন আর্জেন্তাইন কিংবদন্তি ফুটবলার হার্নান জর্জ ক্রেসপো। আগামী ১৫ ডিসেম্বর টাটা স্টিল কলকাতা ২৫কে-র (টিএসকে২৫কে) ষষ্ঠ সংস্করণ উপলক্ষ্যে ফুটবল পাগল শহরে আসছেন আর্জেন্তিনার প্রাক্তন স্ট্রাইকার। শুক্রবার দুপুরে এমনটাই মেইল মারফত জানিয়ে দিল টাটা।

কে আসেননি এই ফুটবল মক্কায়! পেলে, মারাদোনা থেকে বেকেনবাওয়ার হয়ে অলিভার কান। এই প্রজন্মের অন্য়তম শ্রেষ্ঠ ফুটবলার ও ছ’বারের ব্য়ালন ডি’অর জয়ী লিওনেল মেসিকেও পেয়েছে তিলোত্তমা। এবার সেই তালিকায় ক্রেসপো।

আরও পড়ুন-মাঠে নামার আগে কোহলি-রোহিতদের বিশেষ পরামর্শ সৌরভের

১৯ বছরের দীর্ঘ কেরিয়ারে ৩০০-র ওপর গোল করা ক্রেসপো খেলেছেন তিনটি বিশ্বকাপ (১৯৯৮, ২০০২ ও ২০০৬)। ২০০৪ সালে ফিফার জীবিত ১০০ জন ফুটবলারের তালিকায় তাঁর নাম অন্তর্ভুক্ত করেন স্বয়ং পেলে। আর্জেন্তিনার হয়ে ৩৫ ম্য়াচে ৬৪ গোল করা ক্রেসপো আর্জেন্তিনার চতুর্থ সর্বোচ্চ গোলস্কোরার। সের্জিও আগুয়েরো, গ্য়াব্রিয়েল বাতিস্তুতা ও লিওনেল মেসির পরেই তিনি।

দেশের জার্সিতেই নয়, ক্লাব ফুটবলেও চুটিয়ে খেলেছেন সর্বকালের অন্য়তম সেরা গোলস্কোরার। রিভার প্লেট দিয়ে কেরিয়ার শুরু করে পারমা, লাজিও হয়ে ইন্টার মিলান ও চেলসিতে খেলেন তিনি। চেলসির জার্সিতে ২০০৫-০৬ মরসুমে জেতেন প্রিমিয়র লিগও। চেলসিতে পাঁচ বছর কাটিয়ে লিয়েনে এসি মিলান ও ইন্টার মিলানে খেলেন ক্রেসপো। এরপর জেনোয়া ও পারমার হয়ে খেলে কেরিয়ার শেষ করেন ক্রেসপো। এরপর চলে আসেন কোচিংয়ে।

আরও পড়ুন-বুমরা ইস্য়ুতে রাজ্জাককে কত ধানে কত চাল বুঝিয়ে দিলেন পাঠান

আর্জেন্তিনার ফ্লোরিডা এস্তের ৪৪ বছরের বাসিন্দা টিএসকে২৫কে-তে আসতে পেরে সম্মানিত। তিনি বলছেন, “ফুটবলার হিসাবে দৌড়টা আমার কেরিয়ারে একটা আলাদা জায়গায় রয়েছে। সে মাঠের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে স্প্রিন্টিং হোক বা বলের জন্য় জগিং করতে করতে অপেক্ষা করা। আমার জীবনে রানিং অত্য়ন্ত গুরুত্বপূর্ণ একটা জায়গা জুড়ে রয়েছে। আমি জানি আর্জেন্তিনা একবার কলকাতায় খেলে গিয়েছে। এই শহরের মানুষ আর্জেন্তিনাকে সমর্থন করে। আমার এখনই একটা ঘরের অনুভূতি পাচ্ছি।”

 

 

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Three time argentine world cupper hernan crespo cominh to kolkata for tsk25k