বড় খবর

লেবাননের বিরুদ্ধে দেশের জার্সিতে শেষ ম্যাচ খেলবেন টিম কাহিল

অস্ট্রেলিয়ার সর্বোচ্চ গোলদাতা কাহিল ফুটবলকে আলবিদা জানানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেই আগেই। আগামী নভেম্বরে দেশের জার্সিতে শেষবার তিনি মাঠে নামবেন লেবাননের বিরুদ্ধে প্রীতি ম্যাচে খেলতে।

Tim Cahill
লেবাননের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলবেন টিম কাহিল।

মাঝে আর দু’মাস। তারপরেই আন্তর্জাতিক ফুটবল থেকে পাকাপাকি ভাবে বুট জোড়া তুলে রাখবেন টিম কাহিল। অস্ট্রেলিয়ার সর্বোচ্চ গোলদাতা কাহিল ফুটবলকে আলবিদা জানানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেই আগেই। আগামী নভেম্বরে দেশের জার্সিতে শেষবার তিনি মাঠে নামবেন লেবাননের বিরুদ্ধে প্রীতি ম্যাচে খেলতে। অস্ট্রেলিয়ার ফুটবল ফেডারেশন টুইট করে এই খবর জানিয়েছে।

আগামী ২০ নভেম্বর সিডনির অলিম্পিক স্টেডিয়ামে অস্ট্রেলিয়া খেলবে লেবাননের সঙ্গে। ফুটবলে কাহিলের অবদানকে সম্মান জানাতেই ফেয়ারওয়েল ম্যাচের আয়োজন করছে অস্ট্রেলিয়া। এফএফএ-র (ফুটবল ফেডারেশন অস্ট্রেলিয়া) মুখ্য আধিকারিক অফিসার ডেভিড গ্যালপ জানিয়েছেন, “ সিডনিতে শেষবারের মতো কাহিল খেলতে নামবে। সেখানে ওর নামে সবাই জয়ধ্বনি তুলবে। কাহিলকে সম্মানিত করার এর থেকে ভাল উপায় ছিল না। এর সঙ্গেই আমাদের মনে হয় যে, অস্ট্রেলিয়ার ফুটবল ফ্যানেদেরও কাহিলকে শেষবার মাঠে দেখাটা প্রাপ্য়।’’

৩৮ বছরের কাহিল অস্ট্রেলিয়ার হয়ে গোলের হাফ-সেঞ্চুরি করেছেন। তিনিই সেদেশের একমাত্র ফুটবলার যিনি চারবার বিশ্বকাপ খেলেছেন। রাশিয়া বিশ্বকাপে পেরুর বিরুদ্ধে অস্ট্রেলিয়ার গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচে খেলেছিলেন তিনি। এই ম্যাচে নামার জন্য মরিয়া কাহিলও। তিনি জানালেন, “শেষবার দেশের হয়ে প্রতিনিধিত্ব করার জন্য আমি মুখিয়ে আছি। ভীষণ স্পেশ্যাল হতে চলেছে ম্যাচটা। ফ্যানেদের ধন্যবাদ জানানোর জন্য আর অপেক্ষআ করতে পারছি না। আমার গোটা কেরিয়ারে তাঁরা আমাকে সমর্থন জুগিয়ে এসেছেন।”

আসন্ন ইন্ডিয়ান সুপার লিগে এই অস্ট্রেলীয় কিংবদন্তিকে দেখা যাবে জামশেদপুর এফসি-র জার্সিতে। তিনদিন আগেই জামশেদপুর এই ঘোষণা করে দিয়েছিল।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tim cahill anounces retirement from international football

Next Story
রোনাল্ডোকে ছাড়া রিয়াল মাদ্রিদ কোনও টিমই নয়: মেসিMessi and Ronaldo
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com