ভারতকে হারানো ম্যাচের সেই জার্সি এবার মহৎ কাজে! সাউদির কীর্তিতে হৃদয় জয় আবারও

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলা নিজের জার্সি এবার নিলামে তুলছেন কিউয়ি পেসার টিম সাউদি। ক্যানসার আক্রান্ত শিশুর জন্য।

নিজের জার্সি নিলামে তুললেন সাউদি (টুইটার)

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দলকে জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। এবার সেই ফাইনালের পরে মনে রাখার মত কীর্তি গড়ে ফেললেন নিউজিল্যান্ডের সুপারস্টার বোলার টিম সাউদি। বিরল প্রকারে ক্যানসারে আক্রান্ত ৮ বছরের শিশুর জন্য নিজের ফাইনালে গায়ে চাপানো জাতীয় দলের জার্সি নিলামে তুলছেন। নিলাম থেকে সংগৃহীত অর্থ সেই শিশুর চিকিৎসায় খরচ করা হবে। টিম সাউদির সেই জার্সিতে সই রয়েছে বিশ্বজয়ী ব্ল্যাক ক্যাপ স্কোয়াডের প্রত্যেক সদস্যের।

ফাইনালে বল হাতে ভারতের বিরুদ্ধে দুর্ধর্ষ ফর্ম মেলে ধরেছিলেন তিনি। গত সপ্তাহেই সাউদাম্পটনের ভেজা আবহাওয়ায় সুইংয়ে নাস্তানাবুদ করেন শক্তিশালী ভারতের ব্যাটিং অর্ডারকে। তিনি নিজের জার্সি স্মারক হিসাবে নিলামে তুলছেন ৮ বছরের হোলি বেটির জন্য। যার ২০১৮-য় দুরারোগ্য বিরল প্রকারের ক্যান্সার নিউরোব্লাস্টোমা ধরা পড়ে।

আরো পড়ুন: WTC ফাইনালে টয়লেটে লুকিয়ে পড়েন জেমিসন! কারণ জানলে অবাক হতে হয়

৩২ বছরের কিউয়ি সুপারস্টার পেসার জানান, তিনি কয়েক বছর আগেই হোলির খবর জানতে পারেন। তারপর থেকেই শিশুটিকে সাহায্য করছেন সাধ্যমত। সাউদি নিজের ইনস্টাগ্রামে জার্সির ছবি পোস্ট করে লেখেন, “হোলিলে সাহায্য করার জন্য ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের আমার একটি জার্সি নিলামে তুলছি। নিলাম থেকে পাওয়া অর্থ হোলির পরিবারের হাতে তুলে দেওয়া হবে। ক্রিকেট কমিউনিটির মাধ্যমে আমার পরিবার হোলির বিষয়ে জানতে পারে। হোলির পরিবারের ধৈর্য্য, কঠিন এবং সদর্থক মানসিকতা আমাকে আকর্ষণ করেছে। যেদিন থেকে আবার শুনেছি হোলির আরো চিকিৎসার প্রয়োজন, সেদিন থেকেই নিজের সামান্য সাহায্য চালু রেখেছি।”

জানা গিয়েছে, দু বছর ধরে চিকিৎসা চালানোর পরেও আরো চিকিৎসার প্রয়োজন রয়েছে একরত্তির। দুরারোগ্য এই রোগে চিকিৎসা বেশ ব্যয় বহুল। আপাতত চিকিৎসার জন্য স্পেনে রয়েছে বেটি।

সাউদি আরো লিখেছেন, “হোলির চিকিৎসার প্রয়োজনে এই শার্ট থেকে নিলামের অর্থ কাজে আসবে। আশা করছি। এই যুদ্ধে একজন বাবা হয়ে আমার হৃদয় ভারাক্রান্ত। যে কোনো প্রকার সাহায্য গ্রহণ করা হবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tim southee puts his wtc final jersey in auction to help raise fund for cancer affected 8 year old child

Next Story
ফাইনাল হেরে নিজেকেই দায়ী করলেন রুবেল, কী বললেন তিনি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com