বড় খবর

আইপিএল-এর জন্য পিছিয়ে যাচ্ছে বিশ্বকাপ? বিসিসিআই-এর পাশে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার

ওয়াকিবহাল মহলের মত টি টোয়েন্টি বিশ্বকাপ না হলে সেই সময় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) অনুষ্ঠিত হতে পারে। যদিও এ বিষয়ে এখনও জোরকদমে চলেছে আলোচনা।

চলতি বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টি২০ বিশ্বকাপ ক্রিকেট, কিন্তু করোনা থাবায় সে অনুষ্ঠানে আপাতত স্থগিতাদেশ। এরই মাঝে উঠল আইপিএল প্রসঙ্গ। ওয়াকিবহাল মহলের মত টি টোয়েন্টি বিশ্বকাপ না হলে সেই সময় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) অনুষ্ঠিত হতে পারে। যদিও এ বিষয়ে এখনও জোরকদমে চলেছে আলোচনা।

এরই মাঝে ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন পেসার মাইকেল হোল্ডিং জানান যে টি-টোয়েন্টি বিশ্বকাপ না হলে সেই সময় আইপিএল আয়োজনের পূর্ণ অধিকার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)-এর রয়েছে। বিসিসিআই-এর পাশে দাঁড়িয়েই মাইকেল হোল্ডিং বলেন, “মনে হয় না যে আইসিসি ইচ্ছাকৃত ভাবে আইপিএল আয়োজনের কথা ভেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দিচ্ছে। যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ না হয় তবে আইপিএল আয়োজনের পূর্ণ অধিকার রয়েছে বিসিসিআইয়ের।”

যদিও কিংবদন্তি ক্যারিবিয়ান ক্রিকেটারের পছন্দ নয় এই টি টোয়েন্টি ফর্ম্যাট।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

খেলার আরও খবর পড়তে থাকুন এই প্রতিবেদনে

আইসিসি প্রেসিডেন্ট পদে সৌরভকে চান পাক ক্রিকেটার

আগামিতে ইন্টারন্যাশনাল ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট পদে সৌরভ গাঙ্গুলিকে চান পাকিস্তানের লেগ স্পিনার দানিশ কানেরিয়া। যদিও পাক ক্রিকেটারের এই মনোস্কামনার নেপথ্যে রয়েছে অন্য এক কারণ। ২০০৯ সালে স্পট ফিক্সিংয়ে যাবজ্জীবন দোষীসাব্যস্ত দানিশ চান সৌরভ ক্ষমতায় আসলে যেন তাঁর নাম এই তালিকা থেকে তুলে নেন।

প্রসঙ্গত ২০১২ সালে ইংল্যান্ড এবং ওয়ালেস ক্রিকেট বোর্ডের নিয়ামানুসারে দানিশ কানেরিয়াকে স্পট ফিক্সিংকান্ডে যাবজ্জীবন দোষী সাব্যস্ত করে বোর্ড। ২০১৩ সালে তাঁর আবেদনও নাকচ করে দেওয়া হয়। পাকিস্তান ক্রিকেট বোর্ডও তাঁকে সারাজীবনের জন্য ব্যান করে। ২০১৮ সালে দানিশ স্বীকার করেন যে তিনি ২০০৯ সালের স্পট ফিক্সিংকান্ডে যুক্ত ছিলেন।

সম্প্রতি সংবাদসংস্থা পিটিআইকে তিনি বলেন, “আমি অনেক বছর ধরে এই মামলাটি নিয়ে লড়াই চালিয়ে যাচ্ছি। সেই প্রেক্ষাপট থেকেই বলছি যে আমি আশাবাদী একমাত্র দাদা (সৌরভ গাঙ্গুলি) যদি ক্ষমতায় আসে তাহলে উনিই আমার হয়ে লড়াই করে আমার নাম এই স্পট ফিক্সিংকান্ড থেকে বাদ দেবেন।” পাক লেগস্পিনার আরও বলেন, “উনি যদি আইসিসির প্রধান হন তাহলে আমাদের জন্য একমাত্র উনিই কথা বলবেন। আমরা অনেক সমস্যায় রয়েছি। আর অধিনায়ক কিংবা প্রশাসক উনি সবেতেই সেরা।”

উল্লেখ্য, পাকিস্তানের হয়ে ৬১টি টেস্ট ম্যাচ খেলেছেন কানেরিয়া। মোট উইকেট নিয়েছেন ২৬১টি। ১৮টি একদিনের ম্যাচও খেলেছেন। নিয়েছেন ১৫টি উইকেট।

Read the story in English

 

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Todays top news headlines sports latest updates news briefs sourav ganguly cricket pakistan icc bcci dhoni virat football

Next Story
বিরাটের পাশে খেলতে পারায় ভাগ্যবান, বলছেন উইলিয়ামসন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com