বড় খবর

নীরজের ইতিহাসে গর্বিত মুখ্যমন্ত্রী! দেশকে উদযাপন করার বার্তা মমতার

Neeraj Chopra wins gold: অলিম্পিকে সেরা সাফল্য এনে দেওয়ার পর শুভেচ্ছায় ভাসছেন নীরাজ চোপড়া। মমতা বন্দ্যোপাধ্যায় থেকে নরেন্দ্র মোদি প্রত্যেকেই শুভেচ্ছা জানিয়েছেন।

টোকিওয় ইতিহাস গড়েছে ভারত। ট্র্যাক এন্ড ফিল্ড থেকে প্ৰথমবারের মত পদক জয়, তা-ও আবার সোনা। নীরাজকে নিয়ে চলছে আসমুদ্র হিমাচল সেলিব্রেশন। উপচে পড়া উচ্ছ্বাস নিয়েই এবার নীরাজকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ দেশের সেরা সেরা ব্যক্তিত্বরা।

মমতা বন্দ্যোপাধ্যায় যেমন নীরাজের কীর্তির পরেই টুইট করলেন, “ইতিহাস গড়া হল। অলিম্পিকে সোনা জেতার জন্য নীরাজের জন্য ভীষন গর্বিত লাগছে। গোটা দেশ এই জয় উদযাপন করবে। অনেক অনেক শুভেচ্ছা।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অলিম্পিকের টুইট রিটুইট করেন, “টোকিওয় ইতিহাস লেখা হল। নীরাজ চোপড়ার কীর্তি আজীবন স্মরণ করা হবে। তরুণ নীরাজ দারুণ খেলেছে। প্যাশন আর প্রতিজ্ঞা নিয়েই পারফর্ম করেছে। সোনা জেতার জন্য অনেক শুভেচ্ছা।”

হরিয়ানার খান্দ্রা গ্রামে কৃষক সন্তান নীরাজ এদিন ফাইনালে ৮৭.৫৮ মিটার থ্রো-য়ে চমকে দেন জ্যাভেলিন বিশ্বকে। তখনই নিশ্চিত হয়ে যায় ট্র্যাক এন্ড ফিল্ডে ১০০ বছরের দীর্ঘ পদক খরা কাটিয়ে দেশকে পদক এনে দিচ্ছেন নীরজ।

যোগ্যতা নির্ণয় পর্বে সেরা ফল করার পরে ভারতের পদক প্রত্যাশা অনেকটাই বাড়িয়ে দিয়েছিলেন নীরাজ। প্রথম রাউন্ডে নীরাজের থ্রো-য়ের দূরত্ব ছিল ৮৭.০৩ মিটার। দ্বিতীয় প্রচেষ্টায় সেই দূরত্ব আরো পেরিয়ে যান তিনি- ৮৭.৫৮ মিটার। নীরাজের তৃতীয় প্রচেষ্টা ছিল ৭৬.৭৯ মিটার। নীরাজের তৃতীয় এবং চতুর্থ প্রচেষ্টা ফাউল হলেও তালিকায় শীর্ষে থাকা আগেই নিশ্চিত করেন তিনি। নীরাজের নিয়মরক্ষার শেষ থ্রো ছিল ৮৪.২৪ মিটারের।

নীরাজের দুরন্ত পারফরম্যান্সের দিনে অঘটন জার্মান তারকা থ্রোয়ার তিনটে থ্রো-য়ের পরে সেরা আটেও জায়গা করে নিতে পারেননি। রুপো এবং ব্রোঞ্জ জিতলেন যথাক্রমে চেক প্রজাতন্ত্রের ভ্যাদলিচ এবং ভ্যাসেলি।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tokyo olympics 2020 neeraj chopra wins gold in javelin throw cm mamata banerjee pm narendra modi tweets

Next Story
টোকিওয় ইতিহাস ভারতের! রেকর্ড গড়ে সোনা দিলেন নীরজ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com