বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

অল্পের জন্য ব্রোঞ্জ হাতছাড়া, ব্রিটিশদের বিরুদ্ধে লড়ে হারলেন রানি রামপালরা

Tokyo Olympics: ৪১ বছর পর অলিম্পিকে চতুর্থ স্থান অর্জন করলেন মহিলা হকি খেলোয়াড়রা।

ব্রোঞ্জ মেডেল ম্যাচে গ্রেট ব্রিটেনের কাছে লড়ে হারল ভারতীয় মহিলা হকি দল।

পদক জয়ের আশা ভঙ্গ হল রানি রামপালদের। ব্রোঞ্জ মেডেল ম্যাচে গ্রেট ব্রিটেনের কাছে লড়ে হারল ভারতীয় মহিলা হকি দল। পুরুষদের দল ব্রোঞ্জ জিতলেও পদক হাতছাড়া করলেন মহিলারা। চতুর্থ স্থানেই থামতে হল তাঁদের। তবে ব্রোঞ্জ পদক ম্যাচে হারলেও ভারতীয় সমর্থকদের মনে জায়গা করে নিলেন রানি-বন্দনারা।

এর আগে ১৯৮০ সালে মস্কো অলিম্পিক্সে চতুর্থ স্থানে শেষ করেছিলেন মহিলারা। সেটাই এতদিন ছিল ভারতের সেরা পারফরম্যান্স। রিও অলিম্পিকে দ্বাদশ স্থানে শেষ করেছিল মহিলা দল। এবার টোকিওতে চতুর্থ স্থানে শেষ করল মহিলা দল। ৪১ বছর পর অলিম্পিকে চতুর্থ স্থান অর্জন করলেন মহিলা হকি খেলোয়াড়রা। যা কোনও অংশেই খারাপ পারফরম্যান্স নয়।

এদিন, গতবারের সোনাজয়ী গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে একটা সময় ২-০ গোলে পিছিয়ে ছিল ভারত। দ্বিতীয় কোয়ার্টারে পরপর দুটি গোল হজম করেও লড়াই ছাড়েননি রানি রামপালরা। তিন গোল করে তাঁরা ম্যাচে ফিরে আসেন। শেষ পর্যন্ত ব্রিটিশদের কাছে ৩-৪ গোলে হারে ভারত। কিন্তু ভারতীয় মহিলাদের লড়াই সম্মানজনক ছিল। এই লড়াই আগামী প্রজন্মকে অনুপ্রাণিত করবে। এবারে পুরুষ-মহিলা হকি দলের পারফরম্যান্স নিঃসন্দেহে হকি নিয়ে দেশবাসীর উৎসাহ বাড়াবে।

আরও পড়ুন ‘নিচুজাত’, ‘সুযোগ পেল কী করে!’, ভারতীয় হকি তারকার জাত নিয়ে কটুক্তি পড়শি যুবকের

মহিলা হকি দলের উৎসাহ আরও বাড়িয়ে দিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইট। এদিন ম্যাচের পর মোদী টুইট করেন, অল্পের জন্য পদক হাতছাড়া হয়েছে, কিন্তু এই দল নতুন ভারতের প্রতিচ্ছবি তুলে ধরেছে। যেখানে আমরা আমাদের সেরাটা দিই সবসময়। সবচেয়ে বড় কথা, তাঁদের এই সাফল্য ভারতের তরুণ মহিলাদের হকিতে উৎসাহিত করবে এবং তাতে সফল হতে প্রেরণা দেবে। এই দলের জন্য গর্বিত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tokyo olympics indian women go down narrowly to britain miss out on bronze

Next Story
বার্সায় অতীত মেসি! ফুটবল রোম্যান্সে ভিলেন লা লিগার কুখ্যাত নিয়ম
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com