বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

অলিম্পিক উদ্বোধনে নজর কাড়ল ভারত! মেরি কম, মনপ্রীত বইলেন পতাকা, দেখুন ভিডিও

Tokyo Olympics opening ceremony 2020 Sports: ভারত থেকে এবার মোট ১১৮ জন প্রতিযোগী অংশ নিচ্ছেন বিশ্বের বৃহত্তম স্পোর্টিং ইভেন্টে। পদক জয়ে বিভোর গোটা দেশ।

অবশেষে সমস্ত প্রতীক্ষার অবসান। শুরু হয়ে গেল অলিম্পিক। কোভিড পরিস্থিতিতে কিছুটা সতর্কতার সঙ্গেই টোকিওর ন্যাশনাল স্টেডিয়ামে বিবর্ণ উদ্বোধনী অনুষ্ঠান হল বিশ্বের সামনে। আর অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতীয় দলকে ন্যাশনাল স্টেডিয়ামে নেতৃত্ব দিলেন বক্সার মেরি কম এবং হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং।

কোভিড পরিস্থিতিতে সমস্ত দেশ থেকেই উদ্বোধনে কম সংখ্যক প্রতিযোগীকে পাঠানো হয়েছিল। ভারত থেকে উদ্বোধনে হাজির ছিলেন মাত্র ১৯ জন। ভারতীয় প্রতিযোগীদের পরনে ছিল ব্লেজার। তার ওপর দেশের পতাকা খোদাই করা। হাতে ছোট ছোট তেরঙা। একদম সামনে ছিলেন মনপ্রীত সিং এবং মেরি কম। হাতে জাতীয় পতাকা।

আরো পড়ুন: ভারতে কখন কোন চ্যানেলে টোকিও অলিম্পিক দেখবেন, জেনে নিন একনজরে

আরো পড়ুন: অলিম্পিকে গিয়ে এই বিছানায় সঙ্গম করলেই বিপদ এথলিটদের! কেন এমন ভাবনা

হকি দল থেকে একমাত্র প্রতিনিধি হিসেবে হাজির ছিলেন মনপ্রীত-ই। তবে মেরি কমের সঙ্গে ছিলেন দেশের অন্যান্য বক্সার-লভলিনা বর্গহাইন, পূজা রানি, অমিত পাংঘাল, মনীশ কৌশিক, আশিস কুমার এবং সতীশ কুমার।

করোনা সংক্রমণের ছোঁয়াচ এড়াতে শ্যুটিং, ব্যাডমিন্টন, তিরন্দাজি, হকি প্লেয়াররা উদ্বোধনী অনুষ্ঠানে আসেননি। শনিবারই তাঁদের নিজস্ব বিভাগে খেলা রয়েছে।

আরো পড়ুন: অলিম্পিকে রেকর্ড প্রতিযোগী ভারতের! কবে কখন কোন খেলা, সূচি ধরে মিলিয়ে নিন

শনিবারে খেলতে নামবেন টেবিল টেনিস দুই তারকা- মনিকা বাত্রা এবং শরৎ কমল। তাঁর আগে উদ্বোধনী অনুষ্ঠানে যাওয়ার জন্য তাঁদের নাম রাখা হয়। যদিও তাঁরা নাম প্রত্যাহার করে নেন। শেষ মুহূর্তে টেনিস তারকা অঙ্কিতা রায়নার নাম সংযোজন করা হয়। সবমিলিয়ে ১৯ জন অ্যাথলিট এবং ৬ কর্মকর্তা উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন।

আরো পড়ুন: শুক্রবারই শুরু অলিম্পিক! রংচংয়ে উদ্বোধনী অনুষ্ঠান ভারতে কখন, কোন চ্যানেলে দেখবেন

যে ছয় আধিকারিক ভারতের জয়ে উদ্বোধনে অংশ নেন তাঁরা হলেন ভারতের শেফ দ্য মিশন বীরেন্দ্র প্রসাদ বৈদ্য, ডেপুটি শেফ দ্য মিশন ডক্টর প্রেম ভার্মা, টিম ডক্টর অরুণ বাসিল ম্যাথিউ, টেবিল টেনিসের ম্যানেজার এমপি সিং, বক্সিং কোচ মহম্মদ আলি কামার এবং জিমন্যাস্টিক কোচ লখন শর্মা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tokyo olympics opening ceremony 2020 mary kom manpreet singh lead india during opening ceremony parade of nations

Next Story
ইস্টবেঙ্গল না খেললে আইএসএলে কি নতুন দল! বড়সড় আপডেট জানা গেল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com