বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

ফাউলারই কোচ, আইএসএলের দল গড়তে ঘুম উড়বে লাল হলুদের

East Bengal crisis: ইস্টবেঙ্গল খেলবে আইএসএল। এমনটাই সাংবাদিক সম্মেলনে জানিয়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরেই দল গঠন নিয়ে চিন্তা ভাবনা শুরু হয়ে গিয়েছে লাল হলুদ অন্দরমহলে।

নবান্নে বড় ঘোষণা হল। শ্রী সিমেন্টের বিনিয়োগেই আইএসএল খেলবে ইস্টবেঙ্গল। কিন্তু দল গঠন কী হবে, তা নিয়ে চিন্তার অন্ত নেই লাল হলুদ শিবিরে। গত বছরের মতই এবারেও বিনিয়োগকারী সংস্থার সঙ্গে চুক্তি ছাড়াই আইএসএল খেলতে নামছে ইস্টবেঙ্গল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দ্রুত দলগঠন এবং খেলার প্রস্তুতি নিতে বলেছেন দুই পক্ষকেই। আলাপ আলোচনার মাধ্যমে চুক্তিপর্ব সম্পন্ন করার বার্তাও দিয়েছেন তিনি।

এদিকে, ট্রান্সফার উইন্ডো শেষ হচ্ছে ৩১ অগাস্ট। হাতে মাত্র ৬ দিন। একসপ্তাহেরও কম সময়। এই সময়ের মধ্যে ৩৫ জনের স্কোয়াড জোগাড় করতে পারবে ইস্টবেঙ্গল? তা নিয়েই শুরু হয়েছে যাবতীয় সংশয়।

আরও পড়ুন: আইএসএল খেলছে ইস্টবেঙ্গল! নবান্ন থেকে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

নবান্নে বৈঠকের পরেই লাল হলুদের শীর্ষ কর্তা জানিয়ে দিয়েছিলেন, অজিত বন্দ্যোপাধ্যায় দল তৈরি করে রেখেছেন। শ্রী সিমেন্টের দল গঠনের ক্ষেত্রে সাহায্যের প্রয়োজনে হাত বাড়িয়ে দেবে ক্লাব। এছাড়াও ক্লাবের প্রাক্তন ফুটবলাররাও দল গঠনে শ্রী সিমেন্টকে সাহায্য করতে রাজি।

বুধবার নবান্নে মুখ্যমন্ত্রীর ‘খেলা হবে’ বার্তা পাওয়ার পরই ইস্টবেঙ্গলের কর্মসমিতির বৈঠক বসে সন্ধে পৌঁনে আটটার সময়। একঘন্টার বৈঠকের পরেই ক্লাবের তরফে শ্রী সিমেন্টকে ইমেলে জানানো হয়, ভবিষ্যতে একসঙ্গে চলার লক্ষ্য নিয়েই এগিয়ে যেতে চায় ক্লাব। সেই সঙ্গে অজিত বন্দ্যোপাধ্যায় যে ব্যাক আপ স্কোয়াড গড়ে রেখেছেন, তা জানিয়ে দেওয়া হয় লগ্নিকারী সংস্থাকে। সরাসরি জানানো হয়, শ্রী সিমেন্ট চাইলে দল গঠন সমস্ত রকম সাহায্যে প্রস্তুত ক্লাব।

এই চিঠির প্ৰাপ্তিস্বীকার করে সিইও শিবাজী সমাদ্দার ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে জানান, “ক্লাবের তরফে মেল পেয়েছি আমরা। বৃহস্পতিবার আমরা নিজেদের মধ্যে আলোচনা করে দল গঠনের পরবর্তী সিদ্ধান্ত নেব।”

এমনিতে ইস্টবেঙ্গলের সঙ্গে বিদেশি কোনও ফুটবলারের চুক্তি নেই। রবি ফাউলারের সাপোর্ট স্টাফের সঙ্গে দু বছরের চুক্তি রয়েছে। স্কোয়াডে রয়েছে ছয়জন দেশি তারকা। রাতারাতি ৬ বিদেশি এবং ২২-২৩ জন ইন্ডিয়ান ফুটবলার সই করাতে হবে ইস্টবেঙ্গলকে।

ঘটনা হল, ট্রান্সফার উইন্ডোর মধ্যে বিদেশি ফুটবলার বাছাইযে সেরকম সমস্যা না হলেও দেশি ফুটবলার নির্বাচনে বিপাকে পড়তে পারে লাল হলুদ। কারণ দেশের শীর্ষস্থানীয় সমস্ত ফুটবলারই চুক্তিবদ্ধ। দ্বিতীয় ডিভিশন কিংবা কলকাতা লিগের ফুটবলার নিয়ে আইএসএলে নামা যাবে না, তা একপ্রকার নিশ্চিত। নামলেও দল নিয়ে যে বিপর্যয়ের মুখে পড়বে ইস্টবেঙ্গল, তা নিয়ে সন্দেহ নেই। তাছাড়া, লাল হলুদের তরফে দীর্ঘমেয়াদি চুক্তি না পেলে ফুটবলাররা সই করতে অনিচ্ছুক হতে পারেন। এটিকে মোহনবাগান যেমন চলতি ট্রান্সফার উইন্ডোতে হুগো বৌমাস, অমরিন্দর সিংদের সঙ্গে লম্বা সময়ের চুক্তি সেরে রেখেছে।

টালমাটাল পরিস্থিতিতে ফুটবলার এবং ক্লাবের সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তির পথে হাঁটবে ইস্টবেঙ্গল, সেটাই আপাতত দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tough task ahead of east bengal shree cement in team formation after ensuring participation in isl

Next Story
৭৮ অলআউট! কেলেঙ্কারি ঘটিয়ে কোহলিরা ‘খুন’ ইংরেজদের সুইংয়ে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com