বড় খবর

ডুরান্ড কাপে মোহনবাগানকে হারানোর নায়ক এবার কলকাতায়, সই করিয়ে চমকে দিল মহামেডান

ডুরান্ড কাপে একাই কাঁপিয়ে দিয়েছিলেন মার্কাস জোসেফ। মোহনবাগানকে হারিয়ে চ্যাম্পিয়ন করেছিলেন গোকুলাম কেরালাকে।

দল গঠনে চমকে দিচ্ছে মহামেডান স্পোর্টিং ক্লাব। রাশিয়ান জাতীয় দলের প্রাক্তন ফুটবলার আন্দ্রে চেরনেশভকে কোচ করে আনার কথা আগেই জানিয়েছিল মহামেডান এসসি। রাশিয়ান কোচ আবার দলকে মজবুত করতে নিয়ে এসেছেন সার্বিয়ার দুই ফুটবলারকে- নিকোলা স্টোজানোভিচ এবং স্টেফান ইলিচকে। রক্ষণে ভরসা জোগাতে মহামেডান সই করিয়েছে আল ইতিহাদের প্রাক্তন তারকা শাহির শাহিনকে।

তবে সার্বিয়া, সিরিয়ায় খেলা ফুটবলাররা ভারতীয় গরমে কতটা মানিয়ে নিতে পারবেন, তা নিয়ে একপ্রস্থ আলোচনা শুরু হয়েছে ময়দানি ফুটবলে। শীত প্রধান দেশে খেলে অভ্যস্ত ফুটবলাররা ভারতের প্যাচপ্যাচে গরমে কতটা ফুল ফোটাতে পারবেন, এমন আলোচনা যখন জোরালো, তখনই মহামেডান সই করাতে চলেছে ত্রিনিদাদ এবং টোব্যাগোর মার্কাস জোসেফকে। যিনি গত কয়েক মরশুমে ভারতে খেলার সুবাদে এদেশের ফুটবলকে কার্যত হাতের তালুর মত চেনেন। সরকারিভাবে এখনো ঘোষণা না করা হলেও সাদা-কালো কর্তারা তা জানাতে পারেন কিছুদিনের মধ্যেই।

আরো পড়ুন: ঘর ভাঙল সবুজ মেরুনের! আইএসএল চ্যাম্পিয়ন তারকাকে তুলে নিল ধোনির দল

উইলিস প্লাজার দেশের ফুটবলার তেকাঠি ভালোই চেনেন। গোকুলাম কেরালার জার্সিতে দুরন্ত খেলছেন গত কয়েক মরসুম ধরেই। কেরালার দলটির হয়ে ৩৩ ম্যাচেই ২৭ গোল করেছেন তিনি। ২০১৯-এ গোকুলাম কেরালাকে ডুরান্ড কাপে চ্যাম্পিয়ন করেছিলেন। ফাইনালে মোহনবাগানকে হারানোর নেপথ্যে ছিলেন তিনি। জোড়া গোল করে সবুজ মেরুনের বিরুদ্ধে কেরালাকে চ্যাম্পিয়ন করেন।

তিনি নিজে একাধিকবার কলকাতায় খেলার ইচ্ছাপ্রকাশ করেছিলেন। এবার সেই আশাই পূরণ হতে চলেছে তাঁর। মার্কাসের মত তারকার উপস্থিতিতে মহামডানের আক্রমণভাগ যে আরো জোরালো হল, তা নিয়ে সন্দেহ নেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Trinidad and tobago international who played in gokulam kerala set to sign mohammedan sc contract

Next Story
মেসিরা কলম্বিয়া ম্যাচ জিতলেই ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনা! কখন কোন চ্যানেলে খেলা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com