বড় খবর

বাংলাদেশের ‘নোংরা’ প্রতিক্রিয়া নিয়ে সরব প্রিয়ম, দুঃখিত বাংলা অধিনায়ক

রবিবারের ফাইনালে ‘উইনিং রান’ হওয়ার সঙ্গে সঙ্গেই বাংলাদেশি খেলোয়াড়দের হুড়মুড়িয়ে মাঠে নামতে দেখা যায়। এরপরেই উভয় দলের সদস্যদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়।

ind vs ban u19 world cup
দুই দলের অধিনায়ক। ফাইল ছবি
রবিবার অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে জেতার পর বাংলাদেশ দলের প্রতিক্রিয়াকে “নোংরা” বলে বর্ণনা করেছেন ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক প্রিয়ম গর্গ। বাংলাদেশের অধিনায়ক তথা রবিবারের ম্যান অফ দ্য ম্যাচ আকবর আলি ম্যাচের পরে ঘটা অপ্রীতিকর ঘটনায় তাঁর দলের ভূমিকা নিয়ে দুঃখ প্রকাশ করেছেন। অন্যদিকে, ঘটনার ফুটেজ খতিয়ে দেখছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি), এবং সে সম্পর্কে আজ, সোমবার, তাদের মতামত জানানোর কথা।

রবিবারের ফাইনালে ‘উইনিং রান’ হওয়ার সঙ্গে সঙ্গেই বাংলাদেশি খেলোয়াড়দের হুড়মুড়িয়ে মাঠে নামতে দেখা যায়। এরপরেই উভয় দলের সদস্যদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। অভিযোগ, বচসা চলাকালীন ক্ষতিগ্রস্ত হয় বাংলাদেশের জাতীয় পতাকা।

ম্যাচের পরে প্রিয়ম গর্গ বলেন, “ওদের রিঅ্যাকশনটা খুব নোংরা ছিল। যা হয়েছে তা না হওয়া উচিত ছিল। কিন্তু ঠিক আছে।”

ঘটনায় দুঃখ প্রকাশ করে ম্যাচ-পরবর্তী সাংবাদিক বৈঠকে আকবর আলি বলেন, “বিপক্ষকে সম্মান দেখানো উচিত। যা হয়েছে, ঠিক হয় নি।” আকবর আরও বলেন, “ঠিক কী হয়েছিল তা জানি না। আমি ঘটনা চলাকালীনও জানতে চাই নি। কিন্তু ফাইনাল তো, তাই আবেগ সামলানো কঠিন হয়, সবাই খুব উত্তেজিতও হয়ে ছিল। আমার মনে হয় ভারত-বাংলাদেশের প্রতিদ্বন্দ্বিতারও একটা ভূমিকা রয়েছে, কারণ বিশ্বকাপ ফাইনালের মাসকয়েক আগে আমরা ওদের কাছে এশিয়া কাপের ফাইনালে হেরে যাই।”

ঘটনার ফুটেজ খতিয়ে দেখছে আইসিসি

ভারত-বাংলাদেশ ম্যাচের রঙ বদলেছে ইদানীং, বিশেষ করে বেশ কিছু বড় আইসিসি টুর্নামেন্টে কয়েকটি হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর। এই রেষারেষির জেরেই গোড়া থেকেই উত্তপ্ত হয়ে উঠেছিল রবিবারের ফাইনাল। যেমন দিব্যাংশ সাক্সেনার দিকে বল ছুঁড়ে মারেন বোলার তানজিম হাসান শাকিব, এবং আম্পায়ার অসন্তোষ প্রকাশ করা সত্ত্বেও সাক্সেনার উদ্দেশ্যে কটূক্তি বর্ষণ করতে থাকেন শাকিব। এছাড়াও কটূক্তি বর্ষিত হয় যশস্বী জয়সওয়ালের বিরুদ্ধে। বাংলাদেশের ব্যাটিং চলাকালীন অবশ্য এই ‘স্লেজিং’ সুদ সমেত ফেরত দেয় ভারত।

ভারতীয় দলের ম্যানেজার অনিল প্যাটেল জানিয়েছেন, ঘটনার ফুটেজ খুঁটিয়ে দেখে সোমবার তাঁর প্রতিক্রিয়া জানাবেন আইসিসি-র মনোনীত ম্যাচ রেফারি।

ESPNCricinfo-কে প্যাটেল বলেন, “আমরা ঠিক জানি না কী হয়েছিল। সবাই তখনও হতভম্ব, স্বাভাবিকভাবেই, কিন্তু কী হয়েছিল সঠিক জানি না। আইসিসি আধিকারিকরা শেষ কয়েক মিনিটের ফুটেজ দেখে আমাদের জানাবেন।”

প্যাটেল আরও বলেন, “রেফারি আমার কাছে আসেন। ঘটনা নিয়ে দুঃখ প্রকাশ করেন। স্পষ্ট করে দেন যে ম্যাচের পর যা ঘটেছে, তাকে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে আইসিসি, এবং তাঁরা ফুটেজ দেখে আমাদের জানাবেন, পরবর্তী পদক্ষেপ কী হতে পারে।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: U19 world cup priyam garg says bangladesh reaction dirty ali akbar apologizes

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com