বড় খবর

আইপিএল আয়োজনের প্রস্তাব দিল আমিরশাহি, কী সিদ্ধান্ত নেবে বিসিসিআই

এর আগে আইপিএল আয়োজনের প্রস্তাব দেয় শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। তাদের পক্ষে জানানো হয়, বিদেশে যদি বিসিসিআই টুর্নামেন্ট আয়োজন করার বিষয়ে মনস্থির করে তাহলে শ্রীলঙ্কাকে বেছে নিতে পারে।

করোনার কারণে আইপিএল আয়োজনের প্রস্তাবের কথা স্বীকার করে নিল এমিরেটস ক্রিকেট বোর্ড। জানিয়ে দিল, ভারতীয় বোর্ড চাইলে আইপিএল আমিরশাহীতে আয়োজন করতেই পারে। আইপিএলের ১৩তম সংস্করণ মার্চেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তবে বিশ্বজনীন স্বাস্থ্যসংকটের মধ্যে আইপিএল অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গিয়েছে। এর ঠিক সময়ে আইপিএল আয়োজন না করা গেলেও অক্টোবর-নভেম্বরের উইন্ডোতে আইপিএল আয়োজনের কথা বিবেচনা করছে বিসিসিআই। সেই সময়ে টি২০ বিশ্বকাপ হওয়ার কথা। সেই টুর্নামেন্ট স্থগিত করে দেওয়া হতে পারে। সেই সময়েই হতে পারে আইপিএল।

দুবাইয়ের গালফ নিউজ এ প্রকাশিত এক প্রতিবেদন অনুযায়ী, ইউএই ক্রিকেট বোর্ডের তরফে বিসিসিআইয়ের কাছে আইপিএল আয়োজনের সরকারিভাবে প্রস্তাব পাঠানো হয়েছে। সেই সংবাদপত্রে ইউএই ক্রিকেট বোর্ডের সচিব মুবাসশির উসমানী জানিয়েছেন, “অতীতে সাফল্যের সঙ্গে আমিরশাহি আইপিএল আয়োজন করেছে। তাছাড়া নিরপেক্ষ ভেন্যু হিসাবে বহু দ্বি-পাক্ষিক, মাল্টি নেশন টুর্নামেন্টও আয়োজন করেছে। আমাদের ভেন্যু ও সুযোগ সুবিধা সমস্ত ধরণের ক্রিকেট আয়োজনের জন্য উপযুক্ত।” পাশাপাশি উসমানী জানিয়েছেন, ইংল্যান্ডকে নিজেদের ক্রিকেট মরশুম আমিরশাহিতে শেষ করার জন্য প্রস্তাব পাঠানো হয়েছে।

তিনি আরো জানিয়েছেন, “আমরা ভারত ও ইংল্যান্ড দুই দেশকেই ভেন্যু বাছার প্রস্তাব দিয়েছি। অতীতে ইংল্যান্ড দলের একাধিক টুর্নামেন্ট ও ম্যাচ এখানে খেলা হয়েছে। যদি কোনো একটি দেশ আমাদের প্রস্তাব গ্রহণ করে তাহলে আমাদের ফেসিলিটি ওঁরা ব্যবহার করতেই পারে।”

প্রসঙ্গত, এর আগে আইপিএল আয়োজনের প্রস্তাব দেয় শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কা বোর্ডের পক্ষে জানানো হয়, বিদেশে যদি বিসিসিআই টুর্নামেন্ট আয়োজন করার বিষয়ে মনস্থির করে তাহলে শ্রীলঙ্কাকে বেছে নিতে পারে।

জুন মাসের ১০ তারিখে আইসিসি র বোর্ড মিটিং রয়েছে। সেই বৈঠকে টি২০ বিশ্বকাপ নিয়ে আইসিসির পক্ষে কী সিদ্ধান্ত নেওয়া হয়, তার ওপর অনেকটাই নির্ভর করছে আইপিএল এর ভাগ্য।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Uae offers to host ipl to bcci

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com