বড় খবর

তুরস্ককে উড়িয়ে ইউরোয় দুরন্ত শুরু ইতালির, টানা ২৮ ম্যাচ অপরাজিত আজ্জুরিরা

EURO CUP 2020 Turkey vs Italy Match Report: ঘরের মাঠ রোমের স্টেডিয়ামে খেলতে নেমেছিল ইতালি। দুরন্ত ফর্মে টানা জিতে ইউরোর অন্যতম ফেভারিট হিসাবেই মুখোমুখি হয়েছিল তুরস্কের বিরুদ্ধে।

EURO 2020 Turkey vs Italy Match Report in Bengali:

ইতালি: ৩ (ইম্মোবিল, ইনসাইন, ডেমিরাল-আত্মঘাতী)

তুরস্ক: ০

দীর্ঘ প্রতীক্ষায় ছিল ইতালি। কতটা, তা বোঝা গেল শুক্রবার রাতের ম্যাচেই। বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে না পারার সেই অন্ধকার। তারপর সেই অন্ধকার মুছে ফেলার ইঙ্গিত দিয়েই ইউরোর যোগ্যতাঅর্জনকারী ম্যাচে টানা জিতেছিল আজ্জুরিরা। তারপর তুরস্ককে ইউরোর শুরুর ম্যাচে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে দারুনভাবে টুর্নামেন্ট অভিযান শুরু করল রবার্তো মানচিনির দল।

প্রথমার্ধ গোলশূন্য থাকার পরে তুর্কি ডিফেন্ডার মেরি ডেমিরালের আত্মঘাতী গোল বিরতির পর এগিয়ে দিয়েছিল ইতালিকে। তারপর সিরো ইম্মোবিল এবং লোরেঞ্জো ইনসাইন জোড়া গোল করে স্কোরলাইন ৩-০ করেন। ডোমেনিকো বেরারদির ক্রস নিয়ন্ত্রণে আনার সময় ডেমিরাল নিজেদের গোলেই বল ঢুকিয়ে দেন। এর কিছুক্ষণ পরেই বেরারদির পা থেকে সূচনা হওয়া একটি আক্রমণ থেকে লিওনার্দো স্পিনাজোলার জোরালো শট ক্রসবারে লেগে প্রতিহত হয়। রিবাউন্ড থেকে গোল করে যান ইম্মোবিল। এরপরে তুর্কি ডিফেন্ডার উগুরক্যান ক্যাকির ক্লিয়ারেন্সের ভুলে তিন নম্বর গোল করে যান ইনসাইন।

আরো পড়ুন: সপাটে লাথি মেরে স্ট্যাম্প ভেঙে আম্পায়ারকে গালি! মাঠে এ কী কাণ্ড সাকিবের, দেখুন ভিডিও

শুরু থেকেই ম্যাচে আধিপত্য ছিল ইতালির। তবে প্রথমার্ধে তুরস্কের গোলকিপার দুরন্ত খেলায় এবং রেফারি ইতালিকে একটি ন্যায্য পেনাল্টি থেকে বঞ্চিত করায় গোল আসেনি। এই নিয়ে টানা ২৮ ম্যাচ অপরাজিত থাকল আজ্জুরিরা। সেই সঙ্গে টুর্নামেন্টের খেতাব জয়ের অন্যতম দাবিদারও হয়ে উঠল বিশেষজ্ঞদের খাতায়।

ম্যাচে দর্শক প্রবেশের অনুমতি থাকলেও স্তাদিও অলিম্পিও স্টেডিয়ামে মাত্র ২৫ শতাংশ দর্শককে জায়গা দেওয়া হয়েছিল অতিমারীর সতর্কতা মূলক ব্যবস্থা হিসাবে। অতিমারীর শুরুর পর একসঙ্গে ১৬,০০০ হাজার দর্শক, তা-ও আবার একটি ম্যাচে- এমন নজির প্রথম।

ইতালি দাপটেই ম্যাচ শুরু করেছিল শুক্রবার। তুরস্ক আবার প্রতি আক্রমণভিত্তিক খেলা চালিয়ে যাচ্ছিল। প্রথমার্ধে ইতালি তুরস্ক অর্ধে ১৪বার আক্রমণ শানায়। তুরস্ক অবশ্য একবারও মুভ তৈরি করতে পারেনি। প্রথমার্ধের মাঝামাঝি তুরস্ক গোলকিপার এক্রোব্যাটিক ভঙ্গিতে জর্জিও চিয়েলিনির দুরন্ত এক গোলের প্রয়াস প্রতিহত করেন। এরপর গোলকিপারের বিরুদ্ধে ইতালি হ্যান্ডবলের দাবি তুললেও ডাচ রেফারি ড্যানি ম্যাকেলি কর্ণপাত করেননি।

ইতালি পরের ম্যাচে রোমেই খেলবে সুইজারল্যান্ডের বিপক্ষে। অন্যদিকে, তুরস্ক বাকু-তে খেলবে আজারবাইজানের বিপক্ষে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Uefa euro 2020 turkey vs italy match report uefa euro 2020 turkey vs italy match on june 12 2021

Next Story
পাক ক্রিকেটারের বিয়েতে হাজির হন সৌরভ! চাঞ্চল্যকর ফাঁস আরাফাতের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com