scorecardresearch

তিন বছর নিষিদ্ধ উমর আকমল, গড়াপেটায় নাম জড়ালো পাক তারকার

ফেব্রুয়ারিতেই বিদেশি ট্রেনারের কাছে নগ্ন হয়ে বিতর্ক বাড়িয়েছিলেন এই পাক ক্রিকেটার। পাকিস্তানের জাতীয় দলের জার্সিতে আকমল ১৬টি টেস্ট, ১২১টি ওডিআই এবং ৮৪টি টি টোয়েন্টি ম্যাচে অংশ নিয়েছেন।

তিন বছর নিষিদ্ধ উমর আকমল, গড়াপেটায় নাম জড়ালো পাক তারকার

সমস্ত ধরণের ক্রিকেট থেকে নির্বাসিত হলেন উমর আকমল। দুর্নীতির অভিযোগে তিন বছর তিনি খেলতে পারবেন না। সোমবারই পাক ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হলো এই কথা।

পাকিস্তান ক্রিকেট বোর্ড নিজেদের টুইটার একাউন্টে লেখে, “শৃঙ্খলা রক্ষা কমিটির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত প্রধান বিচারক ফজল এ মিরান চৌহানের সুপারিশ অনুযায়ী উমর আকমলকে তিন বছরের জন্য নির্বাসিত করা হল। ”

চলতি মাসেই ৩০ বছর পূর্ণ করছেন পাক ক্রিকেটার। তাঁর বিরুদ্ধে অভিযোগ ২০২০ পিএসএলে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়া সত্ত্বেও তা তিনি গোপন রেখেছিলেন। তা প্রকাশ্যে আসার পরই ফেব্রুয়ারিতে সাময়িকভাবে সাসপেন্ড করা হয়েছিল তাঁকে।

পাক বোর্ড নিজস্ব দুর্নীতি বিরোধী নিয়ম মেনেই শাস্তি দিলো উমর আকমলকে। পাক বোর্ডের নিয়ম অনুযায়ী, কোনো ইভেন্ট চলাকালীন ম্যাচ গড়াপেটার প্রস্তাব এলে সঙ্গে সঙ্গেই তা সংশ্লিষ্ট বিভাগে জানাতে হবে। তা না হলে সেই ক্রিকেটারকে সর্বোচ্চ ৫ বছর পর্যন্ত নির্বাসনে পাঠানো হতে পারে।

পাকিস্তানের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে আকমলের শাস্তি চূড়ান্ত হয়। সেখানে আকমল আত্মপক্ষ সমর্থনে কথা বলেন। পিসিবির তরফে শুনানিতে হাজির ছিলেন তাফাজজুল রিজভী।

ফেব্রুয়ারিতেই বিদেশি ট্রেনারের কাছে নগ্ন হয়ে বিতর্ক বাড়িয়েছিলেন এই পাক ক্রিকেটার। পাকিস্তানের জাতীয় দলের জার্সিতে আকমল ১৬টি টেস্ট, ১২১টি ওডিআই এবং ৮৪টি টি টোয়েন্টি ম্যাচে অংশ নিয়েছেন। ২০০৯ সালে শেষবার পাকিস্তানের হয়ে টেস্ট খেলেন তিনি। তবে সীমিত ওভারের ক্রিকেটে নিয়মিত ছিলেন আকমল। গত অক্টোবরেই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি টোয়েন্টি সিরিজে খেলেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Umar akmal banned from all forms of cricket